মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৯:২৪ অপরাহ্ন
শিরোনাম
শীত মুমিনের বসন্ত | ওয়াফিলাইফ ব্লগ ট্যুর বিডি ট্রাভেল গ্রুপের অ্যাডমিন হতে চান ইবনে বতুতা মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২১ এ ৮৮ কোটি টাকা মূল্যের ১ কোটি ১৩ লাখ মিটার অবৈধ জাল আটক করেছে নৌবাহিনী ডুমুরিয়ায় দেদারসে চলছে থ্রী হুইলার, প্রতিনিয়ত ঘট‌ছে দুর্ঘটনা গোপালগঞ্জে দুলাল শেখ হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদন্ড শুটকি মৌসুমকে ঘিরে দুবলার চরে যেতে শুরু করেছেন জেলেরা ভালোবাসার মানুষকে বিয়ে করে রাজত্ব হারালেন জাপানের রাজকুমারী জামিন পেলেন চিত্রনায়িকা পরীমনি ভিনিসিয়াস বার্সা ভক্ত, বার্সার জন্য সে কেঁদেছিল! – স্পোর্টস প্রতিদিন ইলিশ ধরায় নিষেধাজ্ঞায় খুলনা ৪৯ মামলায় লক্ষাধিক টাকা জরিমানা

ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর নাগরিকত্ব নিয়ে বিতর্ক!

  • আপডেট সময় সোমবার, ১৯ জুলাই, ২০২১
ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর নাগরিকত্ব নিয়ে বিতর্ক!

আন্তর্জাতিক ডেস্ক : ভারতীয় সংসদের বর্ষা অধিবেশনের আগে দেশটির স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এবং পশ্চিমবঙ্গের সংসদ সদস্য নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে।

আজ রোববার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, গত শুক্রবার আসামের সংসদ সদস্য এবং রাজ্য কংগ্রেস প্রধান রিপুন বোরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লেখা এক চিঠিতে নিশীথ প্রামাণিকের জন্মস্থান ও জাতীয়তা নিয়ে তদন্ত দাবি করেন। সম্প্রতি ভারতের মন্ত্রিসভায় রদবদলের সময় ৩৫ বছর বয়সী এই সংসদ সদস্যকে কেন্দ্রীয় মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করা হয়।

এক টুইটে রিপুন বোরা কিছু সংবাদমাধ্যমের প্রতিবেদনের তথ্য উল্লেখ করেছেন এবং তার চিঠিটি প্রধানমন্ত্রী বরাবর শেয়ার করেছেন।

তিনি লিখেছেন, ‘এটা অত্যন্ত উদ্বেগের বিষয় যে, একজন বিদেশি নাগরিক বর্তমান কেন্দ্রীয় মন্ত্রী।’

এরপর তৃণমূল নেতারাও বিষয়টি নিয়ে সরব হয়েছেন। পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু টুইট করেন, ‘রাজ্যসভার সংসদ সদস্য সঠিক প্রশ্নই করছেন।’

পশ্চিমবঙ্গের আরেক মন্ত্রী ইন্দ্রনীল সেন বলেন, ‘আমি হতবাক এবং স্তম্ভিত যে, কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক বাংলাদেশের নাগরিক হতে পারেন।’

কিন্তু, বিজেপি অবশ্য এ ধরনের মন্তব্য উড়িয়ে দিয়েছে। দলটির পশ্চিমবঙ্গের মুখপাত্র সমিক ভট্টাচার্য সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘তাদের প্রমাণ দেখাতে দাও। শুধু আঙুল তোলাই যথেষ্ট নয়।’

এই বিজেপি নেতা আরও জানান, নিশিত প্রামাণিকের নাগরিকত্ব নিয়ে যারা প্রশ্ন তুলেছেন তাদের কেউ এখনো কোনো প্রমাণ উপস্থাপন করেনি।

বাংলাদেশে সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে প্রতিমন্ত্রী হিসেবে নিশীথ প্রামাণিকের নিয়োগের কথা উল্লেখ করে একটি পোস্ট দেওয়া হয়। ওই পোস্টে নিশীথকে ‘বাংলাদেশের গাইবান্ধা জেলার পলাশবাড়ি থানা এলাকার হরিনাথপুরের সফল পুত্র’ হিসেবে বর্ণনা করা হয়। এরপরই তার নাগরিকত্ব নিয়ে এই প্রশ্ন উত্থাপিত হয়।

বিজেপি নেতা সমিক ভট্টাচার্য আরও বলেছেন, ‘তিনি পশ্চিমবঙ্গে কম্পিউটার বিজ্ঞান নিয়ে পড়ালেখা করেছেন।’

বাংলাদেশে ধর্মীয় সংগঠন হিসেবে পরিচয় দেওয়া ‘পূজার মেলা’ ফেসবুক থেকে সেই পোস্টটি মুছে ফেলেছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

নিশীথ প্রামাণিকের লোকসভার জীবনবৃত্তান্ত তথ্য বলছে, তার জন্মস্থান পশ্চিমবঙ্গের কুচবিহার জেলার দিনহাটায়। কম্পিউটার বিজ্ঞানে তার স্নাতক ডিগ্রি আছে।

তবে, নিশীথ প্রামাণিকের শিক্ষাগত যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন তৃণমূল নেতারা। এ ছাড়াও তারা দাবি করেছেন, তার বিরুদ্ধে এক ডজনেরও বেশি ফৌজদারি মামলা আছে। তার মধ্যে একটি হত্যা মামলাও আছে।



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102