রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৩:৫২ অপরাহ্ন

অসহায়দের সঙ্গে ঈদ আনন্দ ভাগ করলেন যুবকেরা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১
  • ১১
অসহায়দের সঙ্গে ঈদ আনন্দ ভাগ করলেন যুবকেরা

উদীয়মান যুব সমাজের উদ্যোগে বৃহস্পতিবার (২২ জুলাই) সংগঠনের কার্যালয় প্রাঙ্গণে ২০০ মধ্যবিত্ত পরিবার এবং ৩০০ নিম্ন আয়ের পরিবারের সদস্যদের মাঝে গরুর মাংস ও পোলাও চাল বিতরণ করা হয়।

স্থানীয় ৭নং ক্যাম্পের বাসিন্দা আনোয়ারি বেগম বলেন, পরিবারে খুব কষ্ট। ছেলের সাথে থাকি। অল্প আয়। সংসারে অভাব। এলাকার ছেলেরা একটা কাগজ দিয়েছিল আজ গোস্ত দিবে, তাই চলে এসেছি। এটা নিয়ে যেয়ে ছেলের বউকে দিবো, রান্না করে খাবো। এরপর একটি রিক্সা ডেকে দিলে তিনি বাড়িতে চলে যান।

স্বেচ্ছাসেবী সংগঠন ‘উদীয়মান যুব সমাজের সভাপতি মোঃ রবিউল গাজী উজ্জল বলেন, স্থানীয় মানবিক কিছু যুবকদের প্রেরণায় সংগঠনের জন্ম। সংগঠনটিতে বিভিন্ন কলেজের শিক্ষার্থী, খেলোয়াড় ও কর্মজীবী যুবক রয়েছে। তাদের সমাজের জন্য কিছু করার ইচ্ছা রয়েছে। তারা নিজেদের গরজে অর্থ ও সময় দিয়ে সংগঠনকে টিকিয়ে রেখেছে। লকডাউনে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষগুলো বিপাকে পড়েছে। সেই মানুষগুলোর সাথে ঈদের খুশি ও আনন্দ উপভোগ করতেই আমাদের এই উদ্যোগ। দিন রাত জেগে মানুষের বাড়ি বাড়ি যেয়ে যারা প্রকৃত অসহায় ও মানুষের কাছে চাইতে পারে না তাদের খুঁজে টোকেন দিয়ে এসেছে। অনেক মধ্যবিত্ত পরিবার সমস্যায় থাকলেও বলতে পারেন না। এমন ২০০ মানুষকে খুঁজে তাদের বাড়ি যেয়ে সংগঠনের সদস্যরা ঈদের গরুর গোশত ও পোলাও চাল দিয়েছে। পরে আরও ৩০০ অসহায় নিম্ন আয়ের মানুষকে এখানে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়া রাতে রান্না করা গুরুর গোশত ও পোলাও ৫০ জন মানুষের বাড়িতে দেওয়া হয়েছে। এতে সবাই খুব খুশি। তাদের খুশিতেই সংগঠনের প্রতিটি সদস্যের কষ্ট আনন্দে পরিঙত হয়েছে। মনে একটা শান্তি পাচ্ছি যে কিছুটা হলেও এসব অসহায় মানুষের জন্য করতে পেরেছি।

সংগঠনের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোঃ আশিক খান রাজা বলেন, মানুষগুলো এসব খাদ্য সামগ্রী পেয়ে খুশি হয়েছেন। তাদের জন্য করতে পেরে খুব ভালো লাগছে।

তিনি বলেন, করোনা মহামারীতে সংগঠনের সদস্যরা একদিকে অক্সিজেন নিয়ে করোনা আক্রান্ত ও শ্বাসকষ্টের রোগীদের বাড়ি বাড়ি ছুটছেন, অন্যদিকে অসহায়দের খাদ্য সামগ্রী দিতে কাজ করেছেন। এসব কাজের মধ্যদিয়েই আমরা ঈদের আনন্দ খুঁজেছি।

বৃহস্পতিবার দুপুরে উদীয়মান যুব সমাজের সভাপতি মোঃ রবিউল গাজী উজ্জলের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ আশিক খান রাজার পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও কেসিসি’র ১৩নং ওয়ার্ড কাউন্সিলর এস এম খুরশিদ আহম্মেদ টোনা, ৬নং ওয়ার্ড কাউন্সিলর শেখ শামসুদ্দিন আহম্মেদ প্রিন্স, বিশ্বাস প্রোপার্টিস এর সিইও আজগর বিশ্বাস তারা, দৈনিক প্রথম আলোর খুলনার নিজস্ব প্রতিবেদক শেখ আল এহসান, ঢাকা পোস্টের খুলনার নিজস্ব প্রতিবেদক মোহাম্মদ মিলন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক এজাজ আলম আরজু, সংগঠনের উপদেষ্টা সামসুল আলম লিপন, আমিরুল ইসলাম পিন্টু, মোঃ মনিরুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ উজ্জল, সাইফুর রহমান ও মো হালিম।

এছাড়া সংগঠনের সহ-সভাপতি মোঃ দেলোয়ার হোসেন, মোস্তাক আহম্মেদ, শুকুর গাজী, কোষাধ্যক্ষ আহম্মেদ গাজী রনি, রায়হান গাজী, ইমতিয়াজ ইসলাম রকি, সাফিন আল মামুন, মেহেদী হাসান শুভ, নাহিদুল ইসলাম সাগর, ফারদিন ইসলাম আরিফ, আরিফ আলম, শাজাদ আহাদ, মাহিন, হৃদয় আহম্মেদ পাপ্পু, আব্দুল্লাহ আল জুনায়েদ, তামজিদ ইসলাম তন্ময়, মোঃ নাহিন গাজী উৎস, মোঃ ইয়াকুব, মুশফিক আলম হামজা উপস্থিত ছিলেন।



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102