রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৩:৩১ অপরাহ্ন

আগুনে নিঃস্ব সেই পরিবারের পাশে ইউএনও

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১
  • ২০
আগুনে নিঃস্ব সেই পরিবারের পাশে ইউএনও

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট



ঈদের দিন অগ্নিকাণ্ডে নিঃস্ব হয়ে খোলা আকাশের নিচে বসে ছিলেন দরিদ্র শেখ শওকত ও তার পরিবারের সদস্যরা। সেই মুহূর্তে অসহায় পরিবারটির পাশে দাঁড়িয়েছেন বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মোছাব্বেরুল ইসলাম।

বৃহস্পতিবার (২২ জুলাই) দুপুরে অসহায় পরিবারটিকে নতুন ঘর তৈরীর জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৬ বান টিন ও ১৮ হাজার টাকা প্রদান করেন তিনি।

এর আগে বুধবার (২১ জুলাই) দুপুরে সদর উপজেলার কাড়াপাড়া ইউনিয়নের পূর্ব কাড়াপাড়ায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে দিনমজুর শেখ শওকতের একমাত্র সম্বল টিনশেড কাঠের ঘরটি ভষ্মিভূত হয়ে যায়। অগ্নিকান্ডের খবর পেয়ে বিকেলেই ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। এসময় তিনি অসহায় পরিবারটির মাঝে শুকনো খাবার, বস্ত্র, চাল ও কোরবানীর মাংস প্রদান করেন।

ভুক্তভোগী পরিবারের সদস্য শেফালী বেগম বলেন, পরনের কাপড় ছাড়া কিছুই নাই। মাথা গোঁজার ঠাঁই বলতে আর কিছুই রইলো না। ঘরের সব পুড়ে গেছে। আগুন পথের ফকির বানিয়ে দিয়েছে আমাদের। ইউএনও স্যার আমাদের সাহায্য করছেন। এছাড়া এলাকা ও বাইরের অনেকেও আমাদের পাশে দাঁড়িয়েছেন। আল্লাহর কাছে দোয়া করি সবাই যেনো ভালো থাকেন।

বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম বলেন, ঈদের দিনে এ ধরনের ঘটনা খুবই দুঃখজনক। আমরা ঘটনার দিন-ই তাৎক্ষনিক ভাবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভুক্তভোগী পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছি। এছাড়া আজকে তাদেরকে নতুন ঘর উঠানোর জন্য ৬ বান টিন ও ১৮ হাজার টাকা প্রদান করা হয়েছে। ভবিষ্যতেও যে কোনো প্রয়োজনে নিয়মের মধ্যে থেকে পরিবারটিকে সহযোগীতার আশ্বাস দেন এই কর্মকর্তা।

এদিকে আগুনে নিঃস্ব পরিবারটির দিকে স্বেচ্ছাসেবী সংগঠন প্রাণের বাগেরহাটসহ স্থানীয় অনেকেই সাহায্যের হাত বাড়িয়েছেন।



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102