শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:৩৬ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে দাম কমলেও ক্রেতা সঙ্কটে মুরগির বাজার, লোকসানে ব্যবসায়ীরা | Adhunik Krishi Khamar

  • আপডেট সময় শুক্রবার, ২৩ জুলাই, ২০২১
  • ১৯
খুচরা বাজারে ব্রয়লারের কেজি ১৪০ টাকা, অপরিবর্তিত কক ও সোনালী




ঈদের আগ থেকেই ঠাকুরগাঁওয়ের সর্বত্রই নিম্নমুখী মুরগির বাজার। ঈদ পরবর্তী কেজিপ্রতি ৫০-৬০ টাকা কমেছে পাকিস্তানি মুরগির দাম। পাশাপাশি কেজিপ্রতি ১০ টাকা কমেছে ব্রয়লার মুরগি৷

এদিকে গরুর মাংসের দোকানগুলোতে উপচে ভীড় থাকলেও ক্রেতা সঙ্কট পাকিস্তানি মুরগির দোকানগুলোতে। এতে করে লোকসানে পড়েছেন জেলার খুচরা ও পাইকারী ব্যবসায়ীরা।

ঠাকুরগাঁও সদরের রুহিয়া বাজারসহ জেলার অন্যান্য বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে। কোরবানির ঈদ পরবর্তী দাম বৃদ্ধির পরিবর্তে দাম কমেছে সব ধরনের মুরগির। বেশি লোকসানে পড়েছেন পাকিস্তানি মুরগির ব্যবসায়ীরা।

ব্যবসায়ীরা জানিয়েছেন, স্বাভাবিক সময়ে ৬০০ থেকে ৭০০ গ্রামের পাকিস্তানি মুরগি ১৮০ থেকে ২০০ টাকায় বিক্রি হয়। কিন্তু আজ ঈদের দুই দিন চলে যাচ্ছে একই ওজনের পাকিস্তানি বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৬০ টাকা পিস। পাইকারি বাজারে বিক্রি হয় ১৬০ টাকা থেকে ১৮০ টাকা কেজি।

রুহিয়া বাজারের মুরগি ব্যবসায়ী শাহাজাহান আলী (বাঘা) বলেন, যে মুরগির জোড়া ৩০০ থেকে ৩৫০ টাকায় বিক্রি করেছি। যা স্বাভাবিক সময়ে ৪০০ টাকার উপরে হতো। কিন্তু কিছুই করার নাই, সময় খারাপ। বাজার মানুষে ভর্তি, কিন্তু মুরগি কেনার লোক নেই।









Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102