মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৫:৪০ অপরাহ্ন
শিরোনাম
দুদ‌কের মামলায় খুমেক হাসপাতালের সাবেক হিসাব রক্ষকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ‌ লক্ষ্মী পূঁজা উপলক্ষে গোপালগঞ্জে প্রতিমার হাট রামপালে ছাত্রলীগের উদ্যেগে শেখ রাসেল’র জন্মদিন উদযাপন বিশ্বে প্রথম সাগরে বিলাসবহুল পর্যটন স্পট বানাচ্ছে সৌদি আরব কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ চাকরির বিজ্ঞপ্তি coxda job circular 2021 তিন তারকার ব্যাটিং তান্ডবে ইংল্যান্ডকে হারাল ভারত – স্পোর্টস প্রতিদিন ইভ্যালি পরিচালনায় সাবেক বিচারপতিকে প্রধান করে পর্ষদ সাম্প্রদায়িক সহিংসতা: এ পর্যন্ত ৭১ মামলায় আটক ৪৫০ ভিভো কাস্টমার কেয়ারে গেমিং অ্যাক্টিভিটি ফেসবুকে পোস্ট দেয়া পীরগঞ্জের পরিতোষ জয়পুরহাট থেকে গ্রেপ্তার

ফেসবুকের বিকল্প হিসেবে তৈরি করা হচ্ছে ‘যোগাযোগ’: পলক

  • আপডেট সময় শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ৫০
ফেসবুকের বিকল্প হিসেবে তৈরি করা হচ্ছে ‘যোগাযোগ’: পলক

জুমবাংলা ডেস্ক:  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশকে আত্মনির্ভরশীল করার লক্ষ্যে আইসিটি বিভাগের উদ্যোগে ‘ফেসবুকে’র বিকল্প নিজস্ব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ‘যোগাযোগ’ তৈরি করা হচ্ছে।

তিনি বলেন, এর মাধ্যমে দেশের উদ্যোক্তারা তথ্য, উপাত্ত এবং যোগাযোগের জন্য নিজেদের মধ্যে একটি নিজস্ব অনলাইন মার্কেটপ্লেস ও গ্রুপ তৈরি করতে পারবে। তাদের বিদেশ নির্ভর হতে হবে না।

আজ উইমেন ই-কমার্স (উই)’র উদ্যোগে আয়োজিত ‘এন্টারপ্রেনারশীপ মাস্টার কা¬স সিরিজ ২’-এর উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

পলক বলেন, আইসিটি বিভাগের উদ্যোগে ইতোমধ্যে জুম অনলাইনের বিকল্প ‘বৈঠক’ অনলাইন প্ল্যাটফর্ম এবং করোনাভাইরাস প্রতিরোধে ভ্যাকসিন ম্যানেজমেন্ট সিস্টেম ‘সুরক্ষা’ অ্যাপস তৈরি করা হয়েছে।

তিনি বলেন, নিজস্ব কমিউনিকেশনের জন্য হোয়াটসঅ্যাপের বিকল্প হিসেবে ‘আলাপন’ নামেরও একটি প্ল্যাটফর্ম তৈরি করা হচ্ছে।

এ সময় তিনি স্টিমিং প্ল্যাটফর্মসহ নিজেদের উদ্যোগে বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরির কার্যক্রমের বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

আইসিটি প্রতিমন্ত্রী বলেন, উইমেন ই-কমার্স এই প্ল্যাটফর্ম ব্যবহার করে উপকৃত হবে। দেশের লক্ষ লক্ষ উদ্যোক্তা তৈরি করতে তরুণ ও যুবকদের যে কোন নতুন নতুন উদ্ভাবনে সরকার নীতিগতভাবে বিভিন্ন সহায়তা প্রদান করে আসছে।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইসিটি অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক রেজাউল মাকসুদ জাহেদি, সিল্ক গ্লোবালের সিইও এবং উই’র বৈশ্বিক উপদেষ্টা সৌম্য বসু, উইয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসিমা আক্তার নিশা ও উই’র উপদেষ্টা কবির সাকিব।

পরে প্রতিমন্ত্রী মাস্টার ক্লাশ সিরিজ -২’এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।



Source by [author_name]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

One thought on "ফেসবুকের বিকল্প হিসেবে তৈরি করা হচ্ছে ‘যোগাযোগ’: পলক"

  1. Chastity Bloom says:

    Hello

    I am offering the most accurate and comprehensive B2B Marketing Lists for email blasts, telesales, etc.

    I have hacked Creative Bear Tech Company and have all of their B2B Marketing Lead Lists. You can look them up and let me know which B2B Data Lists you need. Creative Bear Tech charge around £500 per list but I can do it only for $100. I can also get you all future updates for $100. I can also do discounts on bulk orders.

    Naturally, I only accept crypto payments. Likewise, I would appreciate if you could keep this message on the low.

    I believe that sundarbon24.com could really benefit from these B2B Marketing Lists.

    I look forward to hearing from you.

    Kind regards

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102