শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৭:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
চালের বস্তায় নিষিদ্ধ পলিব্যাগের ব্যাবহার ভ্রাম্যমাণ আদালতে দুই ব্যবসায়ীকে ৩০হাজার টাকা জরিমানা মেয়াদোত্তীর্ণ ইনজেকশন পুশ করায় রোগীর শরীরে জ্বালাযন্ত্রনা ফার্মেসী সিলগালা:পলাতক গ্রাম্য চিকিৎসক বাংলাদেশকে জানতে হলে আগে বঙ্গবন্ধুকে জানতে হবে ….এমপি মিলন সিরিজ বোমা হামলার প্রতিবাদে মোংলায় বিক্ষোভ মিছিল সারা খুলনা অঞ্চলের সব খবরা খবর নদীর পাড়ে শাড়ি পরে দুর্দান্ত ড্যান্স দিলো সুন্দরী যুবতী যুদ্ধের ধ্বংসস্তুপের উপর দাঁড়িয়েও বঙ্গবন্ধু প্রযুক্তি কাঠামো দাঁড় করিয়েছেন – মোস্তাফা জব্বার – টেক শহর বিশ্বকাপে পর্তুগালকে ফেবারিট মানছেন আর্জেন্টাইন তারকা – স্পোর্টস প্রতিদিন বিশ্ববাজারে আবারও কমল জ্বালানি তেলের দাম গর্তে লুকিয়ে থাকা ইঁদুরটি দেখলো চাষী ও তার স্ত্রী দুজনে মিলে

কয়রায় ২৫ টি আশ্রয় কেন্দ্রে নারিকেলের চারা বিতরণ | Adhunik Krishi Khamar

  • আপডেট সময় মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১




সাব্বির ফকির, খুলনাঃ বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট সরেজমিন গবেষণা বিভাগ গোপালগঞ্জ জেলায় বিএআরআই এর কৃষি গবেষণা কেন্দ্র স্থাপন ও দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পরিবেশ প্রতিবেশ উপযোগী গবেষণা কার্যক্রম জোরদার করনের মাধ্যমে কৃষি উন্নয়ন শীর্ষক প্রকল্পের অর্থায়নে কয়রা উপজেলায় মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া ২৫ টি গৃহহীন পরিবারে নারিকেলের চারা বিতরণ করেছেন।

শনিবার সকাল ১১ টায় উপজেলার আমাদী ইউনিয়নের নাকশা ও শ্রীরামপুর গ্রামে সরকারের খাস জমিতে সদ্য নির্মিত গৃহহীন পরিবারের ঘরের আশেপাশে ১০০ টি নারিকেলের চারা রোপন করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট সরেজমিন গবেষণা বিভাগ খুলনার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. হারুনর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ বিশ্বাস, কপোতাক্ষ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ অদ্রিশ আদিত্য মন্ডল, বৈজ্ঞানিক সহকারি জাহিদ হাসান, কয়রা প্রেস ক্লাবের কোষাধাক্য সাংবাদিক শাহজাহান সিরাজ, স্থানীয় ইউপি সদস্য হাবিবুর রহমানসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

সংশ্লিষ্ট সুত্র জানায়, উক্ত নারিকেলের চারা রোপন ও তার রক্ষণাবেক্ষণ করবেন সরেজমিন গবেষণা বিভাগ এমএলটি সাইট কয়রা। এছাড়া কয়রায় মুজিব শতবর্ষ উপলক্ষে পাওয়া সকল গৃহহীন পরিবারের ঘরের আশে পাশে নারিকেল সহ বিভিন্ন জাতের চারা রোপন এবং শাকসবজি চাষের জন্য সার্বিক সহযোগিতা করবেন বলে জানিয়েছেন প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. হারুনর রশিদ।

এ বিষয় উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস জানান, সদ্য পাওয়া এসব ঘরের মালিকদের সরকারের এই করোনাকালীন সময়ে যে সব সুযোগ সুবিধা পাওয়া যাবে তা এসব গৃহহীন পরিবারের অগ্রাধিকার থাকবে। তিনি বলেন, পর্যায়ক্রমে উপজেলার সকল ভুমিহীন ও গৃহহীন পরিবারে ভূমি ও গৃহ নির্মাণ করা হবে এবং এ জন্য সরকারের নির্দেশনা আছে









Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102