রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৩:১৩ অপরাহ্ন

আড়াই কোটি টাকা ভ্যাট দিল ফেসবুক

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১
  • ১২০
facebook 532

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক প্রায় আড়াই কোটি টাকা মূল্য সংযোজন কর (মূসক) বা ভ্যাট দিয়েছে। চলতি মাসে ভ্যাটের রিটার্ন দিয়ে প্রতিষ্ঠানটি সরকারি কোষাগারে এই প্রথম টাকা জমা দিল। ফেসবুক ঢাকা দক্ষিণ ভ্যাট কমিশনারেটে নিবন্ধিত প্রতিষ্ঠান।

গত ১৩ জুন বিশ্বের বৃহত্তম সামাজিক যোগাযোগমাধ্যমটির তিনটি প্রতিষ্ঠান বিআইএন হিসেবে পরিচিত ব্যবসা নিবন্ধন নম্বর নেয়। বিজ্ঞাপনসহ বিভিন্ন খাতের আয় থেকে বাংলাদেশ সরকারকে মূল্য সংযোজন কর (মূসক) বা ভ্যাট পরিশোধের জন্য ওই নিবন্ধন নিয়েছিল ফেসবুক।

নিবন্ধন নেয়ার পর ভ্যাট বাবদ ফেসবুক এই আড়াই কোটি টাকা ভ্যাট দিয়েছে বলে ঢাকা দক্ষিণ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কার্যালয়ের অতিরিক্ত কমিশনার প্রমিলা সরকার জানিয়েছেন।

তিনি বলেন, ফেসবুক তিনটি প্রতিষ্ঠানের নামে ভ্যাট রিটার্ন গত ১৫ জুলাই জমা দিয়েছে। যার মধ্যে ফেসবুক আয়ারল্যান্ড লিমিটেড দুই কোটি ৪৩ লাখ ২৭ হাজার ৫৯৯ টাকা, ফেসবুক পেমেন্টস ইন্টারন্যাশনাল লিমিটেড ২৪ হাজার ৭০ টাকা ও ফেসবুক টেকনোলজিস আয়ারল্যান্ড লিমিটেড ২৫ হাজার ৬ টাকা জমা দিয়েছে।

ফেসবুকের নিবন্ধিত তিনটি প্রতিষ্ঠানের পক্ষে ভ্যাট রিটার্ন জমা দেয় প্রাইস ওয়াটার হাউস কুপারস বাংলাদেশ। সিটিব্যাংক এন-এর মাধ্যমে দুই কোটি ৪৩ লাখ ৭৬ হাজার ৬৭৫ টাকা সরকারি কোষাগারে জমা দিয়েছে।



Source by [author_name]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102