শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:৫৪ অপরাহ্ন

এক জোড়া মুরগি ১৫০ টাকা!

  • আপডেট সময় শুক্রবার, ৩০ জুলাই, ২০২১
  • ১৯
এক জোড়া মুরগি ১৫০ টাকা!

খুলনা মহানগরীর খালিশপুর পৌরসভার মোড়ে একটি পিকআপ ভ্যান ঘিরে মানুষের জটলা। কিছু দূর এগিয়ে যেতেই ভেসে আসছে ‘জোড়া দেড় শ’, ‘জোড়া দেড় শ’, ‘জোড়া দেড় শ’। সামনে এগিয়ে যেতেই দেখা যায়, পিকআপ ভ্যানটিতে মুরগি রয়েছে।

পাশেই চারজন বিক্রেতা দাঁড়িয়ে মুরগি বিক্রি করছেন। তাদের মধ্যে আব্দুর রশিদ নামে এক বিক্রেতা উচ্চ স্বরে ‘মুরগির জোড়া দেড় শ’ বলে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করছেন। আর এতেই ক্রেতারা ছুটে আসছেন পিকআপ ভ্যানের কাছে।

জড়ো হয়ে তারা তাদের সামর্থ্য অনুযায়ী কিনছেন মুরগি। কেউ কেউ ২ জোড়া থেকে শুরু করে ৫-৬ জোড়া মুরগিও ক্রয় করছেন। স্থানীয়দের পাশাপাশি পথচারী, রিকশাচালক, প্রাইভেট কার ও মোটরসাইকেল চালক ও আরোহী সবাই চাহিদামতো মুরগি নিয়েছেন।

শুক্রবার (৩০ জুলাই) দুপুরে নগরীর খালিশপুর পৌরসভার মোড়ে এমন দৃশ্যের দেখা মেলে। ক্রেতারা জানায়, পিকআপ ভ্যানে করে মুরগির জোড়া ১৫০ টাকায় বিক্রি হয়েছে। বাজারের থেকে মূল্য কম হওয়ায় ক্রেতারাও লুফে নিয়েছেন। অনেকে ৮ থেকে ১০টিও মুরগি কিনেছেন।
লকডাউনে হোটেল বন্ধ থাকায় পাইকারি বিক্রেতারা ঘুরে ঘুরে বিক্রি করছেন মুরগি

তারা আরও জানায়, লকডাউনে হোটেল বন্ধ থাকায় পাইকারি বিক্রেতারা শুক্রবার সরাসরি কম দামে সাধারণ ভোক্তা পর্যায়ে এই মুরগি বিক্রি করেছেন। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ, নারী-পুরুষ সকলেই তাদের মুরগি কিনছেন।

মুরগি বিক্রেতা আব্দুর রশিদ বলেন, এক জোড়া মুরগি মাত্র ১৫০ টাকায় পেয়ে মানুষ লুফে নিচ্ছেন। বাজারে মুরগির দাম বেশি, কিন্তু এখানে কম থাকায় মানুষ এখান থেকেই মুরগি কিনছেন। মাঝেমধ্যে এখানে আমরা আসি। অনেকেই ৮ থেকে ১০ পিস মুরগি কিনে নিয়ে যাচ্ছেন।

রিকশাচালক ইদ্রিস গাজী বলেন, এখানে মুরগির দাম কম। ১৫০ টাকা দিয়ে ২টি মুরগি কিনেছি। বাসায় নিয়ে পরিবারের সঙ্গে খাব।

খালিশপুর টিঅ্যান্ডটি অফিস এলাকার বাসিন্দা মো. বাবু বলেন, বড় ভাই মুরগি কিনতে এখানে পাঠিয়েছেন। বাজারের চেয়ে এখানে দাম কম। সেজন্য ২টি মুরগি কিনেছি।

পাইকারি মুরগি বিক্রেতা মিজানুর রহমান বলেন, সাতক্ষীরা, কয়রা, নটিয়াঘাটা, পাইকগাছাসহ বিভিন্ন স্থান থেকে মুরগি কিনে খুলনা মহানগরীর হোটেলগুলোতে বিক্রি করি। কিন্তু লকডাউনের কারণে হোটেল বন্ধ থাকায় ঘুরে ঘুরে মুরগি বিক্রি করছি।

তিনি আরও বলেন, সোনালি জাতের এই মুরগি জোড়া ১৫০ টাকায় বিক্রি করা হচ্ছে। এই মুরগি বাজারে কেজি দরে কিনলে কমপক্ষে ২২০ টাকা লাগবে। আমাদের এখানে ২টি মুরগি পাচ্ছে মাত্র ১৫০ টাকায়। যার ওজন ১ কেজি ২০০ গ্রাম থেকে ১ কেজি ৫০০ গ্রাম হবে।

মিজানুর রহমান বলেন, সামান্য লাভ রেখে মুরগি বিক্রি করে দিচ্ছি। এতে ক্রেতারা যেমন কমমূল্যে মুরগি কিনছেন, তেমন আমরাও দ্রুত মুরগি বিক্রি করতে পারছি। সুবিধা হচ্ছে মুরগি বিক্রির সঙ্গে সঙ্গে টাকা পাচ্ছি। কিন্তু হোটেলে বিক্রি করলে তারা সময় নিয়ে দিত।

তিনি আরও বলেন, ক্রেতাদের ব্যাপক সাড়া পড়েছে। সকালে ১ হাজার ৫০০ মুরগি নিয়ে এসেছি। দুপুর সোয়া ১২টা পর্যন্ত মাত্র ৫০-৬০টার মতো রয়েছে। আশা করি আধাঘণ্টার মধ্যে বিক্রি হয়ে যাবে। এই মুরগি সবশ্রেণির মানুষ কিনছেন।

 

খুলনা গেজেট/এমএইচবি



নিউজের উৎস by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102