শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১১:২৩ অপরাহ্ন
শিরোনাম
বার্সার বিপক্ষে ম্যাচের আগে ডিফেন্স নিয়ে চিন্তায় রিয়াল কোচ – স্পোর্টস প্রতিদিন ৭০ বছর বয়সে পুত্র সন্তানের মা হয়েছেন গুজরাটের এই মহিলা শরণখোলায় একই রাতে চার বাড়িতে চুরি টাকা আত্মসাৎ: এসবিএসি ব্যাংকের সাবেক চেয়ারম্যানের নামে মামলা গ্রেপ্তার সেই ইকবালকে কুমিল্লায় নেওয়া হয়েছে সড়ক দুর্ঘটনারোধে সবাইকে সচেতন হতে হবে : সিটি মেয়র সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ বিজ্ঞপ্তি ২০২১-সাধারন আনসার নিয়োগ বিজ্ঞপ্তি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি SHED job circular 2021 ২৪ তারিখ নিয়ে আলাদা পরিকল্পনা করেছেন তো! – স্পোর্টস প্রতিদিন বনশ্রীর বাসায় গলায় ফাঁস দেওয়া গৃহকর্মী কিশোরীর মরদেহ

বন্ধু দিবসে নকশীকাঁথা ব্যান্ডের গান ‘তোর জন্য’

  • আপডেট সময় শুক্রবার, ৩০ জুলাই, ২০২১
  • ২২
বন্ধু দিবসে নকশীকাঁথা ব্যান্ডের গান ‘তোর জন্য’

বিনোদন ডেস্ক:  বন্ধু নিয়ে নকশীকাঁথা ব্যান্ডের নতুন গান ‘তোর জন্য’ প্রকাশিত হচ্ছে আগামীকাল (৩১ জুলাই)। ১ আগস্ট রবিবার বন্ধু দিবস উপলক্ষে নিজেদের ইউটিউব চ্যানেল থেকে গানটি প্রকাশ করছে নকশীকাঁথা।

গানটিতে স্পন্সর করেছে রাশমনো স্পেশালাইজড হসপিটাল ও ফ্রেন্ডস কেয়ার হসপিটাল লিমিটেড।

‘তোর জন্য’ শিরোনামে গানটির গীতিকার, সুরকার ও শিল্পী ব্যান্ডের ভোকাল ও ব্যান্ডপ্রধান সাজেদ ফাতেমী।

তিনি জানান, বন্ধু দিবসের এ গান আমার নকশীকাঁথাব্যান্ডের প্রচলিত ধারা থেকে ব্যতিক্রম। টেকনো বিটের ও পররক ঘরানার গানটির কম্পোজিশন, ভিডিওগ্রাফি ও এডিটিং করেছেন ব্যান্ডের অন্যতম সদস্য রোমেল হাসান।

সাজেদ ফাতেমী বলেন, সব বয়সী মানুষের বন্ধুতার রঙ মোটামুটি একই রকমের। সেই রঙগুলো তুলে আনার চেষ্টা করেছি আমাদের গানে। আশা করি সবাই তাদের পারস্পরিক বন্ধুতার অনুভূতি গুলো খুঁজে পাবেন এ গানে।

২০০৭ সালে আনুষ্ঠানিকভাবে নকশীকাঁথাব্যান্ডের জন্ম। সেই থেকে বিভিন্ন সামাজিক সংকট ও অসঙ্গতি নিয়ে গান গেয়ে আসছেন কশীকাঁথা।

২০০৮ সালে ব্যান্ডের প্রথম অ্যালবাম ‘নজর রাখিস’ ও ২০১৬ সালে দ্বিতীয় অ্যালবাম ‘নকশীকাঁথার গান’ প্রকাশিতহয়। এছাড়া, বিভিন্ন সময়ে একক গানসহ এ পর্যন্ত ব্যান্ডের প্রায় ৪০টি গান প্রকাশিত হয়েছে। এসব গানে নদী, বৃক্ষ ও পরিবেশ বাঁচানোর তাগিদ, বৈশাখ, কৈশোরের বন্দিত্ব, নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে সচেতনতা, বাংলা ভাষার দুর্গতি, চুরি বিদ্যাসহ দেহতত্ত্ব, আধ্যাত্মিক ও প্রেমসহ আরও বেশ কিছু বিষয় স্থান পেয়েছে। নকশীকাঁথার অন্য সদস্যরা হলেন- জে আর সুমন, বুলবুল সাহা ও শামস।

 



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102