শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৫:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম
বাজার বেসামাল: খুলনায় দিশাহারা মানুষ নিউইয়র্কে বক্তৃতাকালে সালমান রুশদির ওপর ছুরি হামলা টিকিট বিক্রির রেকর্ড গড়তে যাচ্ছে বার্সালোনা – স্পোর্টস প্রতিদিন শিক্ষার ডিজিটাল রূপান্তরের প্রকল্পটি বাস্তবায়নের শেষ ধাপে – মোস্তাফা জব্বার – টেক শহর ডিম, মুরগি ও বাচ্চার আজকের (১২ আগস্ট) বাজারদর | Adhunik Krishi Khamar স্কুল ড্রেস পরে দুর্দান্ত ড্যান্স দিয়ে তাক লাগালো এই ছাত্রী ছাগলের বিভিন্ন পুষ্টি উপাদানের চাহিদা | Adhunik Krishi Khamar অন্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেস্তে আছে : পররাষ্ট্রমন্ত্রী একাধিক নারীর সঙ্গে প্রেম, কথা কাটাকাটিতেই হত্যা নথির খোঁজে ট্রাম্পের বাসায় এফবিআইয়ের তল্লাশি

বাগেরহাটে বৃষ্টির পানিতে ভেসে গেছে ১৭ হাজার মাছের ঘের | Adhunik Krishi Khamar

  • আপডেট সময় শুক্রবার, ৩০ জুলাই, ২০২১



ফাইল ছবি


বাগেরহাটে কয়েকদিনের টানা বৃষ্টির পানিতে ক্ষতিগ্রস্ত হয়েছে ১৭ হাজারের অধিক মাছের ঘের। এতে চাষিদের প্রায় ১১ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন মৎস্য বিভাগ।

বাগেরহাট মৎস্য বিভাগের তথ্য অনুযায়ী অবিরাম বৃষ্টি ও জোয়ারের পানিতে বাগেরহাটের সদর, কচুয়া, রামপাল, মোংলা, মোড়েলগঞ্জ, ফকিরহাট, শরণখোলাসহ বিভিন্ন উপজেলার ১৭ হাজার ৩৭৫টি মৎস্য ঘের ও পুকুর ক্ষতিগ্রস্ত হয়েছে। এর ফলে চাষিদের দুই কোটি ৫১ লাখ টাকার সাদা মাছ, সাত কোটি ১৫ লাখ টাকার চিংড়ি মাছ এবং ২৪ লাখ টাকার কাকড়া-কুচিয়া ভেসে গেছে।

বাগেরহাট সদর উপজেলার বেমরতা এলাকার চাষী হাকিম বলেন,  আমার ৬ বিঘার ঘের ডুবেছে। এতে আমার অনেক টাকা ক্ষতি হয়েছে।

কচুয়া উপজেলার ঘের চাষি ছালাম মোল্লা বলেন, আমার ঘের তলিয়ে সব শেষ হয়ে গেছে। সামনের দিনগুলো কিভাবে চলবো মাথায় আসছেনা। সরকারি সাহায্যে না পেলে আমাদের আর ঘুরে দাঁড়াতে পারবো না।

বাগেরহাট জেলা মৎস্য কর্মকর্তা এসএম রাসেল বলেন, বৃষ্টির পানিতে জেলায় ১৭ হাজারের অধিক মৎস্য ঘের ও পুকুর ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে প্রায় ১১ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। আবহাওয়া এমন থাকলে ক্ষতির পরিমাণ আরো বাড়বে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।









Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102