শনিবার, ২০ অগাস্ট ২০২২, ১১:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
চালের বস্তায় নিষিদ্ধ পলিব্যাগের ব্যাবহার ভ্রাম্যমাণ আদালতে দুই ব্যবসায়ীকে ৩০হাজার টাকা জরিমানা মেয়াদোত্তীর্ণ ইনজেকশন পুশ করায় রোগীর শরীরে জ্বালাযন্ত্রনা ফার্মেসী সিলগালা:পলাতক গ্রাম্য চিকিৎসক বাংলাদেশকে জানতে হলে আগে বঙ্গবন্ধুকে জানতে হবে ….এমপি মিলন সিরিজ বোমা হামলার প্রতিবাদে মোংলায় বিক্ষোভ মিছিল সারা খুলনা অঞ্চলের সব খবরা খবর নদীর পাড়ে শাড়ি পরে দুর্দান্ত ড্যান্স দিলো সুন্দরী যুবতী যুদ্ধের ধ্বংসস্তুপের উপর দাঁড়িয়েও বঙ্গবন্ধু প্রযুক্তি কাঠামো দাঁড় করিয়েছেন – মোস্তাফা জব্বার – টেক শহর বিশ্বকাপে পর্তুগালকে ফেবারিট মানছেন আর্জেন্টাইন তারকা – স্পোর্টস প্রতিদিন বিশ্ববাজারে আবারও কমল জ্বালানি তেলের দাম গর্তে লুকিয়ে থাকা ইঁদুরটি দেখলো চাষী ও তার স্ত্রী দুজনে মিলে

নাম ও ছবি পরিবর্তন করা যাবে জুম অ্যাপে

  • আপডেট সময় রবিবার, ১ আগস্ট, ২০২১

তথ্যপ্রযুক্তি ডেস্ক: চলমান করোনাভাইরাসে স্বাস্থ্যঝুঁকি এড়াতে যথাসম্ভব সব কার্যক্রম বাসা থেকে অনলাইনে করা হচ্ছে। এ সময়ে অনলাইনে সভা, অনুষ্ঠান, শিক্ষা কার্যক্রম পরিচালনার অন্যতম মাধ্যম হলো ‘জুম’ অ্যাপ।

কিন্তু অফিসের সভায় যে নাম ও ছবি ব্যবহার করা হয় সেই নাম ও ছবি ব্যক্তিগত অন্য কাজের ক্ষেত্রে পরিবর্তনের প্রয়োজন পড়তে পারে।

ডেস্কটপ ও স্মার্টফোন দুটি প্ল্যাটফর্মেই জুমের অ্যাপ রয়েছে। এ ক্ষেত্রে দুই প্ল্যাটফর্মেই অ্যাপ হালনাগাদ রাখতে হবে। দুটি প্ল্যাটফর্মেই মিটিং লিংকের সাহায্যে জুম অ্যাপ ব্যবহার করে যোগদান করতে হয়। দুটি প্ল্যাটফর্মের ক্ষেত্রেই কিভাবে জুম অ্যাপে নাম ও ছবি পরিবর্তন করা যাবে সেটি দেখে নেওয়া যাক।

ডেস্কটপ জুম অ্যাপ

  • জুম অ্যাপে প্রবেশ করে অ্যাপ্লিকেশনটির স্ক্রিনের নিচে ‘পার্টিসিপান্টস’-এ ক্লিক করতে হবে। অংশগ্রহণকারীদের একটি তালিকা দেখা যাবে।
  • আপনার নামের ওপর ক্লিক করে ‘মোর’-এ ক্লিক করুন।
  • ‘রিনেইম’-এ ক্লিক করুন এবং পপ-আপ উইন্ডোতে আপনার পছন্দসই নাম লিখুন।
  • প্রফাইল ছবি যুক্ত করতে একইভাবে ‘মোর’-এ ক্লিক করে ‘অ্যাড এ প্রফাইল পিকচার’-এ ক্লিক করুন এবং আপনার ফাইল ব্রাউজার থেকে একটি ছবি নির্বাচন করুন।

স্মার্টফোন জুম অ্যাপ

  • জুম অ্যাপে প্রবেশ করে অ্যাপ্লিকেশনটির স্ক্রিনের নিচে ডান কোনায় ‘সেটিংস’-এ ক্লিক করতে হবে।
  • আপনার নামের ওপর ক্লিক করুন।
  • আপনার নাম পরিবর্তন করতে ‘ডিসপ্লে নেম’-এ ক্লিক করুন এবং পপ-আপ বক্সে আপনার নাম পরিবর্তন করুন।
  • আপনার ছবি পরিবর্তন করতে ‘প্রফাইল ফটো’-এ ক্লিক করুন এবং নতুন ছবি তোলা বা আপনার গ্যালারি থেকে একটি ছবি নির্বাচন করুন।

ওপরের পদ্ধতিগুলো অনুসরণ করে সহজেই আপনার জুম অ্যাপে নাম ও ছবি পরিবর্তন করতে পারবেন।



Source by [author_name]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102