বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:৩৭ অপরাহ্ন

পশুপালন অনুষদের প্রফেসর ড. আজহারুল এর মৃত্যুতে বাকৃবি ভিসির শোক | Adhunik Krishi Khamar

  • Update Time : বুধবার, ৪ আগস্ট, ২০২১


কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু, বাকৃবিঃ পশু পালন অনুষদের পশু প্রজনন ও কৌলি বিজ্ঞান বিভাগের শিক্ষাবিদ প্রফেসর ড. আজহারুল হক ০৩ আগস্ট ২০২১ তারিখ মঙ্গলবার আনুমানিক রাত ১১:৩০ টায় করোনা জনিত কারণে ঢাকাস্থ স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যু কালে তাঁর বয়স হয়ে ছিল ৫৩ বছর।

এদিকে ড. আজহারুল হকের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বাকৃবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান প্রফেসর।

এক শোকবার্তায় তিনি বলেন, তার মৃত্যুতে দেশ একজন বরেণ্য শিক্ষাবিদ এবং বাঙালী জাতীয়তাবাদ ও মুক্তিযোদ্ধের চেতনায় বিশ্বাসী একজন সুসংগঠককে হারাল। ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান তার শোকসন্তপ্ত পরিবাবের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

প্রফেসর ড. আজহারুল হক ১৯৬৮ সালের ২৮ নভেম্বর এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। প্রফেসর ড. আজহারুল হক বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হতে ১৯৯০ সালে ব্যাচেলর অভ ্এনিম্যাল হাজবেন্ড্রী ডিগ্রী (অনার্স)। ১৯৯৫ সালে একই শিক্ষা প্রতিষ্ঠান হতে মাস্টারস্ অব এনিম্যাল ব্রিডিং এন্ড জেনেটিক্স এবং ২০০৫ সালেপি-এইচ.ডি. ডিগ্রী এবং ২০০৮ সালে জাপান হতে পোস্ট ডক্টরেট ডিগ্রী অর্জন করেন।

তিনি ১৯৯৭ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে পশু প্রজনন ও কৌলি বিজ্ঞান বিভাগে লেকচারার হিসেবে যোগ দান করেন। পরবর্তীতে ১৯৯৯ সালে সহকারী প্রফেসর, ২০০৬ সালে সহযোগী প্রফেসর, ও ২০১০ সালে প্রফেসর পদে উন্নীত হন। কর্ম জীবনে প্রফেসর ড. আজহারুল হক পশু প্রজনন ও কৌলি বিজ্ঞান বিভাগের প্রধান, প্রক্টর, নিরাপত্তা শাখার পরিচালক, ক্রিড়া প্রশিক্ষণ বিভাগের পরিচালক ও হল প্রভোস্ট সহ, অন্যান্য প্রশাসনিক দায়িত্ব সফলতার সাথে সম্পন্ন করেন। প্রফেসর ড. হকের বিভিন্ন গবেষণা আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে।

ব্যক্তি গত জীবনে স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে সন্তানের জনক। প্রফেসর ড. আজহারুল হক অত্যন্ত মেধাবী, গুণী এবং সকলের নিকট শ্রদ্ধা ভাজন শিক্ষক ছিলেন।

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান ছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, শিক্ষক সমিতি, অফিসার পরিষদ, কর্মচারি পরিষদ, কর্মচারি সমিতি, কারিগরি কর্মচারি সমিতি সহ অন্যান্য স্বেচ্ছা সেবী সংগঠন মরহুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং মরহুমের শোক সন্তপ্ত পরিবার বর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।



Source by [সুন্দরবন]]

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102