রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১০:২৭ পূর্বাহ্ন

মাস্ট রিড ৫টি গল্পের বই! | ওয়াফি লাইফ ব্লগ

  • Update Time : বুধবার, ১১ আগস্ট, ২০২১

জীবন যেখানে যেমন
লেখক: আরিফ আজাদ
— বইটি এমন কিছু জীবন ঘনিষ্ঠ গল্প শোনাবে, যা আপনার আমার সবার জীবনের গল্প। কিন্তু অবচেতন মনে সেগুলো আমরা এড়িয়ে চলি। গল্পগুলো আমাদের ভাবাবে। জীবন নিয়ে নতুন করে ভাবতে শেখাবে। উদ্বুদ্ধ করবে জীবন নিয়ে আমাদের স্বপ্নগুলো নতুন করে গড়তে। জাগতিক ব্যস্ততার জাঁতাকলে পিষ্ট হওয়া হৃদয়ে ঘটাবে নতুন জীবনের সঞ্চার।
মূল্য: ৩২% ছাড়ে ১৬১ ৳

শেষ পর্যন্তও
লেখক: সানজিদা সিদ্দিকী কথা
— উপন্যাসগ্রন্থ। তবে এটি স্রেফ একটি উপন্যাসই নয়। এতে পাবেন আমাদের মনোজগতকে নাড়া দেয়ার মতো উপাদান, জীবনের সম্পর্কগুলোর ক্ষেত্রে আরেকটু যত্নবান হবার প্রেরণা। আছে আমাদের প্রতিদিনের প্রত্যাশা আর প্রাপ্তির যে টানাপোড়েন–সে সম্পর্কে গভীর উপলব্ধি।
মূল্য: ৩০% ছাড়ে ১১৯ ৳

নীড়
লেখক : ইয়ামিন সিদ্দিক নিলয়
— উপন্যাসটি একটি ছেলেকে নিয়ে। দাদুর মৃত্যুতে ছেলেটির মনে অনেক প্রশ্ন। জীবনের মাকসাদ তালাশে ছেলেটির ইসলামি বিশ্বাসে চিড় ধরেছে। মুসলিম পরিবারে জন্মেও ইমানের হাল বেহাল। দমকা হাওয়ায় যেন পুরো নিভে না যায়, চারিদিকে সেজন্য একটা বলয় জরুরি। কিন্তু প্রচলিত সমাজব্যবস্থার নিগড় ভেঙে সেটা কীভাবে হবে? জানতে বইটি পড়তে হবে।
মূল্য: ২৭% ছাড়ে ১১০ ৳

তিতিন
লেখক: ফারহীন জান্নাত মুনাদী
— হতাশ হওয়া আর সুইসাইড করার মাঝে এখন যেন এক সূক্ষ্ম সম্পর্ক তৈরি হয়েছে। সামান্যতেই এখন আমরা হতাশ হই আর অল্পেই এত মূল্যবান জীবনকে ঝরিয়ে ফেলে অনেকে। ‘তিতিন’ একটি অনুপ্রেরণামূলক জীবনমুখী উপন্যাস গ্রন্থ। এটি এমন এক চরিত্রকে নিয়ে সাজানো গল্প—অন্ধকার সমাজের কালো ছায়ায় যে নিজেকে হারিয়ে ফেলেনি, বরং সে আঁধারকে আলোতে রূপান্তরের সংগ্রামে নেমেছে।
মূল্য: ৩০% ছাড়ে ১৩৪ ৳

ফ্রম মাই সিস্টার্স লিপস্
লেখক : নাইমা বি. রবার্ট
— এটি একটি অনুবাদ বই। তাতে কী? এই বইয়ে লেখিকা নাইমা রবার্ট তার সংগ্রামী জীবনের গল্প বলেছেন। ইসলামে ফিরে আসার গল্প। আছে বিগত বছরগুলোয় তার সাথে পরিচয় হওয়া কজন বিস্ময় নারীর গল্প—যারা তার মতোই ইসলামকে স্বেচ্ছাবরণ করে নিয়েছেন। বিয়ে থেকে শুরু করে মাতৃত্ব, জীবন, আত্মসমর্পণ, আত্মছবি—সবকিছুর মিশেলে এ হচ্ছে কিছু দৃঢ় আওয়াজ, গর্বিত কণ্ঠস্বর—যা সচরাচর শোনা যায় না।
মূল্য: ২৮% ছাড়ে ১৯৮ ৳

The post মাস্ট রিড ৫টি গল্পের বই! first appeared on ওয়াফি লাইফ ব্লগ.



Source by [সুন্দরবন]]

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102