মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৪:৪৫ অপরাহ্ন
শিরোনাম
ট্রাকের পেছনে গ্রীণলাইনের ধাক্কায় চালক নিহত, আহত ৩ শরণখোলায় মৃতঃ মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সনদ পরিবারের কাছে হস্তান্তর শরণখোলায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগ! সিরিজ দুর্নীতির অভিযোগে পশ্চিমবঙ্গে বিপাকে মমতা কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি DC Office Job 2022 ইনজুরিতে জর্জরিত লিভারপুল – স্পোর্টস প্রতিদিন তৃতীয় সাবমেরিন ক্যাবল সংযোগে আরও পরিশোধ হল ১৫ মিলিয়ন ডলার – টেক শহর ভারতীয় ক্রিকেটার চাহালের স্ত্রী ধনশ্রী ভার্মার নাচ ভক্তদের মুগ্ধ করেছে সারা খুলনা অঞ্চলের সব খবরা খবর বেনাপোল ও শার্শা থানায় খোলা আকাশের নিচে নষ্ট হচ্ছে কোটি টাকার গাড়ি

বেড়েছে মুরগি ও কাঁচা মরিচের দাম | Adhunik Krishi Khamar

  • আপডেট সময় শনিবার, ১৪ আগস্ট, ২০২১




রাজধানীর বাজারগুলোতে কিছুটা বেড়েছে মুরগি ও কাঁচা মরিচের দাম। সরকারের আরোপিত বিধিনিষেধ উঠে যাওয়ায় স্বাভাবিক ধারায় ফিরেছে রাজধানীর জনজীবন। পুরোদমে খুলেছে শিল্প-কারখানা অফিস-আদালত। এতে রাজধানীতে মানুষের উপস্থিতি বাড়ায় চাহিদার চাপ পড়ছে নিত্যপণ্যের বাজারে। ফলে বাজারে বেড়েছে মুরগি ও কাঁচামরিচের দাম।

জানা যায়, এক সপ্তাহ আগে ব্রয়লার মুরগির কেজি প্রতি যে দাম ছিল, এখন ওই দাম থেকে অন্তত ৫ থেকে ১০ টাকা বেশি দামে বিক্রি হচ্ছে। আর সোনালি মুরগিও কেজিতে ১০-১৫ টাকা বেশি দামে বিক্রি করা হয়। রাজধানীর বিভিন্ন খুচরা বাজারে ব্রয়লার মুরগি প্রতি কেজি ১৪০-১৪৫ টাকা ও সোনালি (কক) মুরগি ২৩৫-২৪০ টাকা কেজি দরে বিক্রি করতে দেখা গেছে।

বিক্রেতারা বলছেন, কোরবানির ঈদের কারণে মাঝে দুই সপ্তাহ বাজারে মুরগির চাহিদা তুলনামূলক কম ছিল। এতে জুলাইয়ের শেষ সপ্তাহেও ব্রয়লার মুরগির কেজি প্রতি দাম ছিল ১২৫-১৩০ টাকা। তখন সোনালি মুরগি প্রতি কেজি ২১০ থেকে ২১৫ টাকায় বিক্রি হয়েছিল।

বাজার ঘুরে দেখা যায়, প্রতি হালি ডিম বিক্রি হয়েছে ৩৫ থেকে ৩৬ টাকায়, যা আগের সপ্তাহে ছিল ৩৩ থেকে ৩৪ টাকা। আগে ডজন ১০০ টাকায় বিক্রি হলেও এখন বিক্রি হচ্ছে ১০৫ থেকে ১০৬ টাকায়।

কাওরান বাজারের মুরগি বিক্রেতা কামাল বলেন, কাস্টমার না থাকায় কাওরান বাজারের অনেক হোটেলও বন্ধ ছিল। ছোট হোটেলগুলোয় ব্রয়লার এবং মাঝারি কক মুরগির মাংস বিক্রি হয়। এখন হোটেলও খুলছে মুরগির দামও বাড়ছে। অন্যদিকে মাংসের মধ্যে গরু ৫৮০ থেকে ৬০০ টাকা এবং খাসির মাংস ৮০০ থেকে ৮৫০ টাকায় বিক্রি হচ্ছে বাজারে।

অপরদিকে কাঁচা মরিচের দামও চড়া। বাজারে ২৫০ গ্রাম কাঁচামরিচ ৬৫ টাকায় বিক্রি করা হয়। এই হিসাবে এক কেজির দাম আসে ২৬০ টাকা। তবে একসঙ্গে এক কেজি পরিমাণ কাঁচামরিচ কিনলে ২৫০ টাকায় বিক্রি করেন দোকানিরা।


আরও পড়ুনঃ পোলট্রি খামারে বাচ্চার মৃত্যু কমানোর উপায়


পোলট্রি প্রতিবেদন / আধুনিক কৃষি খামার









Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102