মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৪:০৭ অপরাহ্ন
শিরোনাম
ট্রাকের পেছনে গ্রীণলাইনের ধাক্কায় চালক নিহত, আহত ৩ শরণখোলায় মৃতঃ মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সনদ পরিবারের কাছে হস্তান্তর শরণখোলায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগ! সিরিজ দুর্নীতির অভিযোগে পশ্চিমবঙ্গে বিপাকে মমতা কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি DC Office Job 2022 ইনজুরিতে জর্জরিত লিভারপুল – স্পোর্টস প্রতিদিন তৃতীয় সাবমেরিন ক্যাবল সংযোগে আরও পরিশোধ হল ১৫ মিলিয়ন ডলার – টেক শহর ভারতীয় ক্রিকেটার চাহালের স্ত্রী ধনশ্রী ভার্মার নাচ ভক্তদের মুগ্ধ করেছে সারা খুলনা অঞ্চলের সব খবরা খবর বেনাপোল ও শার্শা থানায় খোলা আকাশের নিচে নষ্ট হচ্ছে কোটি টাকার গাড়ি

শাওমি ফোনে ডিসপ্লেতে লুকানো সেলফি ক্যামেরা

  • আপডেট সময় রবিবার, ১৫ আগস্ট, ২০২১

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : এই প্রথম আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা ফোন আনল শাওমি। মডেল মি মিক্স ৪। এই ফোনটির ডিসপ্লেতে লুকানো থাকবে সেলফি ক্যামেরা। যা বাইরে থেকে দেখা যাবে না।

অভিনব সেলফি ক্য়ামেরা প্রযুক্তি দেওয়া হয়েছে শাওমির আপকামিং মি মিক্স ফোনে। ফোনটির ফ্রন্ট ফেসিং ক্যামেরা সেন্সরকে ডিসপ্লের ভিতরে লুকিয়ে রাখবে।

শাওমি এই প্রযুক্তিকে বলছে ‘ক্যামেরা আন্ডার প্যানেল’ বা সিইউপি। এই ফোনে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং স্টিরিও স্পিকার্স।

আপাতত এই ফোনটি লঞ্চ করা হয়েছে কেবল মাত্র চীনের মার্কেটের জন্যই। ফোনটির মোট দুইটি স্টোরেজ ভ্যারিয়্যান্ট রয়েছে। এদের মধ্যে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ স্পেসের দাম চীনে ৪৯৯৯ ইয়েন। অন্য দিকে ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম ৫২৯৯ চাইনিজ ইয়েন।

মি মিক্স ৪ ফোনে একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে, যার অ্যাসপেক্ট রেশিও ২০:৯। রিফ্রেশ রেট ১২০ হার্জ। এটি আসলে একটি ১০ বিট ট্রু কালার অ্যামোলিড ডিসপ্লে। এছাড়াও, এই কার্ভড ডিসপ্লে এইচডিআর ১০ প্লাস, ডলবি ভিশন সাপোর্ট করবে এবং কর্নিং গ্লাস ভিক্টাস দ্বারা সুরক্ষিত। পারফরম্যান্সের জন্য এই ফোনে একটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস প্রসেসর দেওয়া হয়েছে।

ক্যামেরা সেটআপের দিক থেকে দুরন্ত এই ফোন। ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের এই ফোনে রয়েছে একটি ১০৯ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। যার অ্যাপারচার এফ/১.৯৫ এবং অপ্টিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট করে।

এছাড়া, সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেলের সেন্সর। যা টেলিফটো লেন্স হিসেবে কাজ করবে এবং একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনটিতে থাকছে একটি ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা, যাতে সিইউপি প্রযুক্তি রয়েছে এবং ৪০০০ পিপিআই ডেনসিটি পাওয়া সম্ভব।

কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে ৫জি। অত্যন্ত শক্তিশালী ব্যাটারি থাকছে এই ফোনে, যা ১২০ ওয়াটের চার্জিং এবং ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।



Source by [author_name]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102