বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১১:১৫ অপরাহ্ন

রায়েন্দা সরকারি হাইস্কুলে রূপান্তর কর্তৃক অত্যাধুনিক ওয়াশ ব্লক নির্মাণ

  • Update Time : বুধবার, ১৮ আগস্ট, ২০২১

সুন্দরবন ডেক্স: বাগেরহাট জেলার শরণখোলা উপজেলার রায়েন্দা সরকারি পাইলট হাইস্কুলের শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য অত্যাধুনিক একটি ওয়াশ ব্লক নির্মাণ করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে ফিতা কেটে ওয়াশ ব্লকটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খাতুনে জান্নাত।

ইউরোপীয়ান ইউনিয়নের অর্থায়নে কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের নেতৃত্বে এবং ওয়াটার এইড বাংলাদেশের কারিগরি সহযোগিতায় ও ক্রেইন প্রকল্পের মাধ্যমে উন্নয়ন সংস্থা রূপান্তর কর্তৃক এই ওয়াশ ব্লকটি নির্মাণ করা হয়েছে ।

অত্র শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মো. সুলতান আহমেদ গাজির সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ হাসানুজ্জামান পারভেজ, রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান মিলন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নূরুজ্জামান খান, প্রোগ্রাম কো-অর্ডিনেটর ফারুক আহমেদ,রূপান্তরের জেলা সমন্বয়কারী আলমগীর হোসেন মিরু,

শরণখোলা প্রেস ক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটন, প্রকল্প সমন্বয়কারী খালেদা হোসেন মুন, ক্যাম্পেইন কো-অর্ডিনেটর তসলিম আহম্মেদ টংকর, ফিল্ড ইঞ্জিনিয়ার জাকির বিশ্বাস, উপজেলা সিএসও মোবিলাইজার সুমাইয়া পারভীন প্রমূখ।

উপজেলা সিএসও মোবিলাইজার সুমাইয়া পারভীন জানান, কিশোরীদের জন্য ঋতুকালীন ব্যবহার উপযোগী এবং প্রতিবন্ধীদের জন্য বিশেষ সুবিধাসম্বলিত এই ওয়াশ ব্লকটিতে রয়েছে অত্যাধুনিক বর্জ্য ব্যবস্থাপনা।

এ ছাড়া বিদ্যালয়ের ১৩০০ শিক্ষার্থীর জন্য রয়েছে সুপেয় পানির ব্যবস্থাও। যার নির্মাণ ব্যয় হয়েছে সাত লাখ ৫৪ হাজার ৭১৭টাকা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102