শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৭:৫১ পূর্বাহ্ন
শিরোনাম
চালের বস্তায় নিষিদ্ধ পলিব্যাগের ব্যাবহার ভ্রাম্যমাণ আদালতে দুই ব্যবসায়ীকে ৩০হাজার টাকা জরিমানা মেয়াদোত্তীর্ণ ইনজেকশন পুশ করায় রোগীর শরীরে জ্বালাযন্ত্রনা ফার্মেসী সিলগালা:পলাতক গ্রাম্য চিকিৎসক বাংলাদেশকে জানতে হলে আগে বঙ্গবন্ধুকে জানতে হবে ….এমপি মিলন সিরিজ বোমা হামলার প্রতিবাদে মোংলায় বিক্ষোভ মিছিল সারা খুলনা অঞ্চলের সব খবরা খবর নদীর পাড়ে শাড়ি পরে দুর্দান্ত ড্যান্স দিলো সুন্দরী যুবতী যুদ্ধের ধ্বংসস্তুপের উপর দাঁড়িয়েও বঙ্গবন্ধু প্রযুক্তি কাঠামো দাঁড় করিয়েছেন – মোস্তাফা জব্বার – টেক শহর বিশ্বকাপে পর্তুগালকে ফেবারিট মানছেন আর্জেন্টাইন তারকা – স্পোর্টস প্রতিদিন বিশ্ববাজারে আবারও কমল জ্বালানি তেলের দাম গর্তে লুকিয়ে থাকা ইঁদুরটি দেখলো চাষী ও তার স্ত্রী দুজনে মিলে

job Circular At Ministry of Defence | প্রতিরক্ষা মন্ত্রণালয়ে বিভিন্ন পদে নিয়োগ

  • আপডেট সময় শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
job Circular At Ministry of Defence | প্রতিরক্ষা মন্ত্রণালয়ে বিভিন্ন পদে নিয়োগ

Job Circular At Ministry of Defence, Job Circular At Ministry of Defence 2020

চাকরির বর্ণনাঃ

প্রতিরক্ষা মন্ত্রণালয়ে বিভিন্ন পদে নিয়োগের জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহবান করা হয়েছে।

পদ সমুহঃ

নিচের বিজ্ঞাপনটি দেখুন

আবেদন করার প্রক্রিয়াঃ

সকল পদের জন্য বেতন আলোচনা সাপেক্ষে নির্ধারন করা হবে।

আবেদনের শেষ তারিখ: ১০/১০/২০২১ ইং

বিস্তারিত এই বিজ্ঞপ্তি তে দেখুন, (বিজ্ঞপ্তিটি ডাউনলোড করতে নিচের ছবিতে ক্লিক করুন)

The Ministry of Defence is a Bangladeshi government ministry. The MoD is headed by the Minister of Defence, a civilian and member of cabinet; the post is usually held by the Prime Minister of Bangladesh, who also serves as the President’s second-in-command of the military.

Parliament is constitutionally responsible for working with the president and the service chiefs in ensuring the nation’s defence. In practice, however, members of Parliament have never played a significant role in either national defence planning or defence budgeting, the Defence Secretary does.

বাংলাদেশের জন্য একটি আধুনিক ও সুন্দর প্রতিরক্ষা ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যয়কে সামনে রেখে ১৯৭১ সালের ডিসেম্বর মাসের শেষ দিকে স্বাধীন বাংলাদেশের প্রতিরক্ষা মন্ত্রণালয় গঠন করা হয়। সচিবালয় হতে ১৯৭২ সালে এ মন্ত্রণালয়টি হাইকোর্ট ভবনে এবং ১৯৯৩ সালে শের-ই-বাংলা নগরের গণভবন কমপ্লেক্সে বর্তমান ভবনে স্থানান্তরিত হয়। প্রাথমিক পর্যায়ে ১৪টি দপ্তর/সংস্থা নিয়ে এ মন্ত্রণালয় গঠিত হয়।পরবর্তীতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পরিবর্তন ও পুনর্গঠন প্রক্রিয়ার অংশ হিসাবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং সশস্ত্র বাহিনী বিভাগ গঠিত হয়। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় গঠিত হওয়ার পর মুক্তিযুদ্ধ/মুক্তিযোদ্ধা সংশ্লিষ্ট দু’টি শাখা প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে নবগঠিত মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে স্থানান্তরিত হয়।

বর্তমানে ২৫টি দপ্তর/সংস্থা নিয়ে এ মন্ত্রণালয় পরিচালিত হচ্ছে। প্রতিরক্ষা মন্ত্রণালয়ে বর্তমানে ৫টি অনুবিভাগ, ১৫ টি অধিশাখা (প্রকৌশল উপদেষ্টা ও আইসিটি সেলসহ) এবং ৩০টি শাখা (পরিকল্পনা কোষ, হিসাব কোষ ও ইঞ্জিনিয়ার সেলসহ) রয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত আছেন। আধুনিক প্রযুক্তির ব্যবহার, সময়োপযোগী কর্ম-উদ্যোগ এবং বাস্তবানুগ ও দীর্ঘমেয়াদি কর্মপরিকল্পনার অংশ হিসাবে প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং এর আওতাধীন দপ্তর/সংস্থাসমূহ আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে চলেছে।

 

 

 

 

প্রতিদিনের চাকরির খবর গুলো ফেসবুকে পেতে জয়েন করুন আমাদের গ্রুপে ।
গ্রুপে জয়েন করতে ক্লিক করুন এই ছবিতে ।

Join our Facebook Group



Source by [author_name]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102