শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১০:৫৪ অপরাহ্ন

গ্রেফতার এড়াতে দ্রুতই ব্রাজিল ছাড়লেন আর্জেন্টিনার প্লেয়াররা – স্পোর্টস প্রতিদিন

  • আপডেট সময় সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ২৮
গ্রেফতার এড়াতে দ্রুতই ব্রাজিল ছাড়লেন আর্জেন্টিনার প্লেয়াররা - স্পোর্টস প্রতিদিন

ম্যাচ শুরু হওয়ার আগেই কানাঘুষা ছিল এমন কিছু হতে পারে। শেষ পর্যন্ত ম্যাচ যখন শুরু হয়ে গেল তখন অবশ্য সবাই স্বস্তির নিশ্বাস নিয়েছিল এটা ভেবে যে, যাক আর কোন ঝামেলা নেই।

কিন্তু ম্যাচ শুরুর মাত্র চার মিনিটের মধ্যেই ঝামেলা হাজির। সেই সঙ্গে অনাকাঙ্খিত এক ঘটনার সাক্ষীই হয়ে রইল সবচেয়ে আকর্ষণীয় ম্যাচটি।

ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে আসা আর্জেন্টাইন চারজন ফুটবলারের ব্রাজিলিয়ান স্বাস্থ্য কর্তৃপক্ষের ছাড়পত্র ছাড়াই মাঠে নেমে পড়া নিয়েই হট্টগোল, অতঃপর বিশ্বকাপ বাছাইয়ের লাতিন অঞ্চলের ম্যাচটি স্থগিত ঘোষণা করেছে কনমেবল।

ব্রাজিলিয়ান হেলথ রেগুলেটরি এজেন্সির নির্দেশনা অনুযায়ী-স্বদেশি ছাড়া যুক্তরাজ্য, উত্তর আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত থেকে ব্রাজিলে প্রবেশ নিষিদ্ধ। যাদের স্বাস্থ্য ছাড়পত্র দেওয়া হয়েছে, তাদেরও ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টাইন করতে হবে।

কিন্তু এই নিয়ম না মেনেই ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা চার খেলোয়াড়কে মাঠে নামিয়ে দিয়েছিল আর্জেন্টিনা। তারা হলেন-এমিলিয়ানো বুয়েন্দিয়া, এমিলিয়ানো মার্টিনেজ, জিওভানি লো চেলসো ও ক্রিশ্চিয়ান রোমেরো।

আর্জেন্টিনা একাদশে এই চার খেলোয়াড়ের উপস্থিতির খবর পেয়ে ম্যাচ শুরু হতেই মাঠে হানা দেয় ব্রাজিল সরকারের স্বাস্থ্য কর্তৃপক্ষ। মাঠে শুরু হয় তর্ক-বিতর্ক, বাদানুবাদ।

পরে রেফারি ড্রেসিংরুমে পাঠিয়ে দেন আর্জেন্টাইন খেলোয়াড়দের। স্টেডিয়াম ছাড়ার ঘণ্টা পাঁচেকের মধ্যেই ভাড়া করা বিমানে করে দেশের পথ ধরে আলবিসেলেস্তে দল। যে বিমানে চড়েছেন বিতর্কিত চার খেলোয়াড়ও।

ব্রাজিলিয়ান গণমাধ্যমের প্রতিবেদন, দেশের কঠোর কোয়ারেন্টাইন বিধি ভাঙার কারণে আর্জেন্টাইন ওই চার ফুটবলার গ্রেফতার হতে পারতেন। কেননা অভিযোগ উঠেছে, ইমিগ্রেশনের কাছে তথ্য গোপন করেছে আর্জেন্টিনা দল।

এসব ব্যাপারে জিজ্ঞাসাবাদ করতেই ব্রাজিল পুলিশ হোটেলে গিয়েছিল বলে জানা গেছে। কিন্তু ততক্ষণে আর্জেন্টিনা দল মাঠে চলে আসে। ম্যাচ স্থগিত হওয়ার পর আরও কিছুক্ষণ থাকলে হয়তো পুলিশি জেরার মুখে পড়তে হতো চার ফুটবলারকে। এমনকি বাড়তি জিজ্ঞাসাবাদের জন্য আটকও হতে পারতেন তারা।



Source by [সুন্দরবন]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102