বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০১:০২ অপরাহ্ন

পাঞ্জশির পুরোপুরি দখলের দাবি তালেবানের

  • আপডেট সময় সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ২১
পাঞ্জশির পুরোপুরি দখলের দাবি তালেবানের

আফগানিস্তানের পঞ্জশির উপত্যকা পুরোপুরি দখলের দাবি জানিয়েছে তালেবান বাহিনী। ন্যাশনাল রেসিসটেন্স ফ্রন্ট অব আফগানিস্তানের (এনআরএফ) সঙ্গে প্রায় এই সপ্তাহের যুদ্ধ শেষে পাঞ্জশির দখলে নিয়েছে তালেবান।

সোমবার (৬ সেপ্টেম্বর) তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বার্তাসংস্থা এএফপিকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, পাঞ্জশির দখলের মধ্য দিয়ে দেশের পুরো নিয়ন্ত্রণ এখন আমাদের হাতে। তবে তালেবানের এ দাবি প্রত্যাখ্যান করেছে এনআরএফ।

যদিও আফগানিস্তানের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বেশ কয়েকটি ছবি ছড়িয়ে পড়েছে। সেই ছবিগুলোতে দেখা যাচ্ছে, পাঞ্জশিরের প্রাদেশিক গভর্নরের ভবনের গেটের সামনে তালেবান বাহিনী অবস্থান করছেন।

এদিকে এনআরএফ-এর মুখপাত্র আলি মাইসাম বলেন, তালেবানের এ দাবি সত্যি নয়। তারা পাঞ্জশিরের নিয়ন্ত্রণ নেয়নি। আমি তাদের দাবি প্রত্যাখ্যান করছি।

আফগানিস্তানের ৩৪টি প্রদেশের মধ্যে ৩৩টি দখলে নেওয়ার পর গত ১৫ আগস্ট দেশটির রাজধানী কাবুলে প্রবেশ করে তালেবান বাহিনী। তাদের দখলের বাইরে ছিল পাঞ্জশির। এবার পাঞ্জশির দখলে নেওয়ার দাবি জানিয়েছে তারা।

এদিকে তালেবান বাহিনীকে শান্তি আলোচনার কথা বলা হলেও তারা এ ব্যাপারে কোনো মন্তব্য করেননি বলে জানান এনআরএফ-এর নেতা আহমেদ মাসুদ।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102