বুধবার, ১৮ মে ২০২২, ০৩:২২ অপরাহ্ন
শিরোনাম
বঙ্গোপসাগরে ২০মে থেকে ৬৫ দিন মাছ ধরা বন্ধ, নেই বিকল্প কার্মসংস্থান, ভারতীয়রা ধরবে মাছ! শরণখোলায় জনপ্রতিনিধি ও সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে লিয়াজোঁ সভা বঙ্গবন্ধু পরিবারের নাম ভাঙিয়ে অর্থ আত্মসাৎ করতেন তারা ২৫৬ সেনার আত্মসমর্পণ, সুর নরম করলেন জেলেনস্কি বিশ্বকাপ স্কোয়াডে ভিনিসিয়াসের জায়গা নিশ্চিত করে দিলেন টিটে! – স্পোর্টস প্রতিদিন খুলনায় স্কুলছাত্র রাজিন হত্যার রায় ২৩ মে// যুক্তিতর্ক শেষে ১৭ কিশোরকে কারাগারে প্রেরণ বাগেরহাটে ভুয়া ডাক্তারকে এক লাখ টাকা জরিমানা জ্ঞানবাপি মসজিদে ‘নামাজ আদায় বন্ধ’ না করতে সুপ্রিম কোর্টের নির্দেশ ফতুল্লায় ছুরিকাঘাতে প্রাণ গেল স্কুলছাত্রের জিআই সনদ পেল বাগদা চিংড়ি

প্রধানমন্ত্রীর কাছে এসএমএস পাঠিয়ে ঘর পেলেন প্রতিবন্ধী বাবু মিয়া

  • আপডেট সময় সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
প্রধানমন্ত্রীর কাছে এসএমএস পাঠিয়ে ঘর পেলেন প্রতিবন্ধী বাবু মিয়া

মাগুরা প্রতিনিধি ।।

সরাসরি প্রধানমন্ত্রীকে মোবাইল ফোনে এসএমএস পাঠিয়ে জমিসহ পাকা ঘর পেয়েছেন মাগুরা সদর উপজেলার রামনগরের প্রতিবন্ধী কলেজছাত্র বাবু মিয়া। সে মাগুরা শহরের আদর্শ কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।

মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম শনিবার বিকেলে সদরের হাজরাপুর ইউনিয়ন পরিষদ এলাকায় উপস্থিত থেকে বাবু মিয়ার কাছে বাড়ি জমির দলিল বুঝিয়ে দেন। হাজরাপুর ইউনিয়ন পরিষদের সামনে দুই শতক সরকারি খাস জমিতে সেমি পাকা দুই কক্ষের টিন সেডের ঘর নির্মিত হয়েছে।

বাক প্রতিবন্ধী কলেজছাত্র বাবু মিয়া লিখে জানান, ‌‘বাবা মারা যাওয়ার পর কোনো জমি না থাকায় মাকে নিয়ে নানা বাড়িতে থেকেছি। গৃহহীন অবস্থায় নিজের মাথা গোজার ঠিকানার অনেক কষ্ট করে প্রধানমন্ত্রীর মোবাইল নাম্বার জোগাড় করি। পরে প্রধান মন্ত্রীর কাছে মোবাইলে বাড়ি চেয়ে এসএসএস করি। প্রধানমন্ত্রী আমার এসএস.সটি পড়ে মাগুরা জেলা প্রশাসককে নির্দেশ দেন বাড়ি করে দেওয়ার। জেলা প্রশাসক হাজরাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সহযোগিতায় হাজরাপুর পুরাতন বাজার হাইওয়ে সড়কের পাশে দুইশতক জমিতে পাকা ঘর করে দেন। আল্লাহর কাছে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করি।’

বাবু মিয়ার মা হাসনা হেনা বেগম বলেন, চার সন্তানের মধ্যে বাবু সবার ছোট। ছোটবেলা থেকে বাবু কথা বলতে পারে না। স্বামী মারা যাওয়ার পর বছরের পর বছ ধরে চার সন্তান নিয়ে তিনি বাবার বাড়িতে একটি ঝুপড়ি ঘরে অনেক কষ্টে বসবাস করছেন। বাড়ি করার মতো জমি থাকায় বাবু প্রধানমন্ত্রীর কাছে বাড়ি চেয়ে মোবাইলে এসএমএস করে। এর পর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী তাদের পাকা ঘর করে দেন।

জেলা প্রশাসক ড. আশরাফুল আলম বলেন, বাবু মিয়া তার নিজের অসহায়ত্বের কথা প্রধানমন্ত্রীর কাছে এসএমএস করেন। তিনি এসএমএস করে লেখেন- ‘আমি প্রতিবন্ধি বাবু মিয়া, আমি মাকে নিয়ে ভাই-বোন ছোট বেলা থেকে নানা বাড়িতে জীবনযাপন করছি। আমাদের কোনো জমি নেই। আমাদের বসবাসের জন্য একটি ঘর অতি দরকার। প্রধানমন্ত্রী আমার একটি ঘর করে দিলে চির কৃতজ্ঞ থাকবো।’ প্রধানমন্ত্রী এসএমএসটি দেখে বাবু মিয়াকে সরকারি সহায়তায় ঘর করে দেওয়ার আদেশ দেন। সে মোতাবেক তাকে জেলা প্রাশাসনের পক্ষ থেকে ঘর জমির দলিল বুঝিয়ে দেওয়া হয়েছে।


Post Views:
2



নিউজের উৎস by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102