শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১১:১৬ অপরাহ্ন

পরিচ্ছন্নতাকর্মীদের জন্য আবাসিক ভবন, ভাড়া না নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

  • আপডেট সময় মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ১৯
পরিচ্ছন্নতাকর্মীদের জন্য আবাসিক ভবন, ভাড়া না নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের ৬৬ পৌরসভায় পরিচ্ছন্নতাকর্মীদের জন্য আবাসিক ভবন নির্মাণ করা হবে। এজন্য এক হাজার ১৪২ কোটি ২৭ লাখ টাকা ব্যয়ে একটি প্রকল্প নেওয়া হয়েছে। জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) আজ মঙ্গলবার এ প্রকল্পটি অনুমোদন করেছে।

প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে আজ মঙ্গলবার শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সভায় সভাপতিত্ব করেন। এসব আবাসিক ভবন নির্মাণ শেষে এতে বসবাসকারী পরিচ্ছন্নতাকর্মীদের কাছ থেকে ভাড়া না নিতে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান অনুমোদিত প্রকল্পগুলোর বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন। এ সময় মন্ত্রী একনেক সভায় বিভিন্ন বিষয়ে প্রধানমন্ত্রীর দেওয়া নির্দেশনাগুলো তুলে ধরেন।

মন্ত্রী বলেন, অনুমোদিত প্রকল্পের আওতায় দেশের আট বিভাগের ৫৯ জেলার ৬৬ পৌরসভায় মোট তিন হাজার ৪০টি ফ্ল্যাট নির্মাণ করা হবে। স্থানীয় সরকার মন্ত্রণালয় এ নির্মাণ কাজ তদারকি করবে। প্রকল্প বাস্তবায়নে পুরো ব্যয় সরকারি কোষাগার থেকে দেওয়া হবে।

এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পরিচ্ছন্নতাকর্মীরাও দেশের নাগরিক। তাদেরও উন্নত জীবনযাপনের অধিকার রয়েছে। তাদের জন্য যেসব ফ্ল্যাট করা হবে, সেখান থেকে ভাড়া আদায় করা যাবে না।

পরিকল্পনামন্ত্রী বলেন, আজকের একনেক সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে রংপুরে বঙ্গবন্ধু নভোথিয়েটার নির্মাণ প্রকল্পটিও অনুমোদন দেওয়া হয়েছে। এটি নির্মাণে প্রাথমিকভাবে ব্যয় ধরা হয়েছে ৪১৭ কোটি ৬৫ লাখ টাকা।

সভায় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম এবং সংশ্লিষ্ট মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা সভার কার্যক্রমে অংশগ্রহণ করেন।



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102