রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:২৮ পূর্বাহ্ন

পশ্চিম আফ্রিকার দেশ গিনিতে সামরিক অভ্যুত্থান, প্রেসিডেন্ট পদচ্যুত

  • আপডেট সময় মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৮
পশ্চিম আফ্রিকার দেশ গিনিতে সামরিক অভ্যুত্থান, প্রেসিডেন্ট পদচ্যুত

আন্তর্জাতিক ডেস্ক : পশ্চিম আফ্রিকার দেশ গিনিতে সামরিক অভ্যুত্থানের মাধ্যমে প্রেসিডেন্ট আলফা কন্ডেকে পদচ্যুত করে ক্ষমতা দখল করেছে দেশটির সেনাবাহিনী। প্রেসিডেন্টকে গ্রেফতারের কথা উল্লেখ করে সেনাবাহিনী জানিয়েছে, সংবিধান বাতিল করে সরকার ভেঙে দেওয়া হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, রোববার গিনির সেনা কর্মকর্তা মামাডি ডোম্বওয়া এক ভিডিওতে ক্ষমতা দখলের উদ্দেশ্য নিয়ে বার্তা দিয়েছেন। এতে তিনি বলেন, আমরা আবারও একজন মানুষের হাতে রাজনীতি হস্তান্তর করব না। এটি জনগণের কাছে হস্তান্তর করব। দেশকে রক্ষা করা একজন সৈনিকের কর্তব্য। আমরা শুধু সেজন্যই এসেছি।

এই বার্তাতেই নিশ্চিত করা হয়, সেনাবাহিনী প্রেসিডেন্টকে গ্রেফতার করেছে এবং সংবিধান, সরকার ও অন্যান্য সব সংস্থা বাতিল করেছে। বন্ধ করে দেয়া হয়েছে সীমান্তও।

রাষ্ট্রীয় টিভি চ্যানেলে সম্প্রচারিত পরবর্তী আপডেটে সামরিক কর্মকর্তারা দেশব্যাপী কারফিউ ঘোষণা করেন। এ ছাড়া, কন্ডের কোনো ক্ষতি করা হয়নি বলেও জানান তারা।

প্রেসিডেন্টের এক উপদেষ্টা সিএনএনকে কন্ডের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে, বর্তমানে তাকে কোথায় রাখা হয়েছে, সে ব্যাপারে নিশ্চিত নন বলেও জানিয়েছেন।



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102