সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৩ অপরাহ্ন
শিরোনাম
শরণখোলায় নগ্ন ভিডিও ধারণ করে স্ত্রীকে বর্বর নির্যাতন করে ইয়াসিন! কোষ্টগার্ডের অভিযানে গাঁজাসহ আটক-৪ পুড়েছে দুটি ব্যবসা প্রতিষ্ঠান, একটি বসতঘর শরণখোলায় অগ্নিকান্ডে ১৫ লাখ টাকার ক্ষতি শরণখোলায় সম্মিলিত সম্প্রীতি উদ্যোগের সভা অনুষ্ঠিত ‘জয়িতা’ শত বাধা পেরিয়ে শরণখোলার তিন নারীর সফলতার গল্প! রামপালে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওশান সরদারের জন্মদিন পালন খুলনার মেধাবী মীম এর পাশে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় মোরেলগঞ্জের পিআইও অফিসে পাঁচ দফা দাবীতে অর্ধদিবস কর্মবিরতি পালন শরণখোলা উপজেলা স্কাউটসের কাউন্সিল অনুষ্ঠিত বঙ্গোপসাগর উত্তাল, নিরাপদ আশ্রয়ে শত শত ট্রলার!

এসিআই ক্রপ কেয়ার এর “ফ্লোরা লাকী কুপন ড্র” অনুষ্ঠিত | Adhunik Krishi Khamar

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭ Time View
এসিআই ক্রপ কেয়ার এর “ফ্লোরা লাকী কুপন ড্র” অনুষ্ঠিত


Sundabon Academy

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা আর বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দেশের অন্যতম প্রধান কৃষিভিত্তিক প্রতিষ্ঠান এসিআই ক্রপ কেয়ার আয়োজিত সারাদশের পরিবেশকদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে জানুয়ারী-জুন’২১ সেমিষ্টারের “ফ্লোরা লাকী কুপন ড্র”।

বুধবার (১৫ সেপ্টেম্বর) রাজধানী তেঁজগাঁও এর এসিআই সেন্টারে দিনব্যাপি বর্ণাঢ্য এক আয়োজনে সিআই ক্রপ কেয়ার আয়োজিত দিনব্যাপি “ফ্লোরা লাকী কুপন ড্র” অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে এসিআই ক্রপ কেয়ারের ব্যবস্থাপনা পরিচালক সুস্মিতা আনিস জুমে সংযুক্ত হয়ে বলেন, ফ্লোরা দেশের খাদ্য উৎপাদন নিরাপত্তায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে। এটি তাদের সকলের জন্য অত্যন্ত গৌরবের। কৃষকদের লাভের অংক আরো বাড়িয়ে দিতে আমরা এমন একটি পণ্য সহায়তা করছি যা পরিবেশ-বান্ধব ও নিরাপদ ফসল উৎপাদনে অত্যন্ত কার্যকর। কৃষকদের মাঝে সঠিক সময়ে এ পণ্যটি সরবরাহ করছে তাদের সম্মানিত পরিবেশকরা। এক্ষেত্রে তারা যথেষ্ট দায়িত্বের সাথে তাদের কর্তব্য পালন করছেন। তিনি সকল পরিবেশকদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

নির্বাহী পরিচালক মি: আর ভেনুগোপাল বলেন, ফ্লোরার মাধ্যমে সবসময় কৃষকের মুখে হাসি দেখতে চান তারা। বিজনেস পার্টনারের মাধ্যমে মাঠ পর্যায়ে এর প্রসার আরো বৃদ্ধি পাবে এমনটাই আশা করেন তিনি। তিনি আগত সকল পরিবেশক ও সম্মানিত কৃষক ও খামারীদের কোম্পানীর পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা ব্যক্ত করেন।

এসিআই ক্রপ কেয়ার-এর জেনারেল ম্যানেজার (মার্কেটিং) মোঃ আবদুর রহমান-এর পরিচালনায় অনুষ্ঠানে পরিবেশকদের উদ্দেশ্যে আরো বক্তব্য রাখেন এসিআই ক্রপ কেয়ার-এর হেড অফ রিসার্চ এ্যান্ড ডেভেলপমেন্ট মি: সুবির চৌধুরী, ন্যাশনাল সেলস ম্যানেজার মোঃ হুমায়ুন কবির, ম্যানেজার নিউ বিজনেস ডেভেলপমেন্ট আবুল হাসান মোস্তফা কামাল, প্রোডাক্ট ম্যানেজার জামিল আহমেদ, সেলস ম্যানেজার, অ্যাসিস্ট্যান্ট প্রডাক্ট ম্যানেজার (ফ্লোরা) জনাব আবু বকর সিদ্দিক প্রমুখ।

ফ্লোরার সাথে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান দিনদিন জমির পরিমাণ কমে যাচ্ছে আর পাল্লা দিয়ে বাড়ছে জনসংখ্যা। কাজেই উন্নত প্রযুক্তি আর পবেষণাধর্মী পণ্য দিয়ে ফসলের উৎপাদন বাড়াতে হবে। ক্ষেত্র বিশেষে ২০%-২৫% উৎপাদন বৃদ্ধিতে সহায়তা করছে ফ্লোরা যা দেশের খাদ্য নিরাপত্তার জন্য একটি মাইলফলক। কৃষক থেকে ভোক্তা সকলে মিলে একসাথে কাজ করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার কথা বললেন বক্তারা।

অনুষ্ঠানের শেষ দিকে অনুষ্ঠিত হয় আকর্ষণীয় র‌্যাফেল ড্র যেথানে মোট ৫০ জন ভাগ্যবান পরিবেশক পুরস্কার জিতে নেন। প্রথম পুরস্কারের সৌভাগ্য অর্জন করেন ইয়ামাহা ব্র্যান্ডের স্যালুটো ব্র্যান্ডের ১২৫ সিসি মোটরসাইকেলটি জিতে নেন রাজশাহী রিজিওনের বানেশ্বর টেরিটরির মেসার্স তানভীর ট্রেডার্স-এর প্রোপ্রাইটর জনাব আশরাফুল ইসলাম।। এছাড়া দুইজন দ্বিতীয় পুরস্কার হিসেবে প্রতেকে পান ৫০,০০০/টাকা মূল্যের স্বর্ণের চেইন। তিনজন ৩য় পুরস্কার হিসেবে প্রতেকে পান সনি ব্রাভিয়া ৩২ ইঞ্চি এলইডি স্মার্ট টিভি। চারজনের প্রত্যেকে ৪র্থ পুরস্কার হিসেবে ওয়ালটন ব্র্যান্ডের ১০ সিএফটি ফ্রিজ। পঞ্চম পুরস্কার হিসেবে পাঁচজনের প্রত্যেকে ঢাকা-সেন্টমার্টিন-ঢাকা চার দিন তিন রাত-এর ট্যুর প্যাকেজ। ষষ্ঠ পুরস্কার হিসেবে ৩৫ জন প্রত্যেকে একটি করে স্ট্যান্ড ফ্যান পুরস্কার পান।

অনুষ্ঠানে পরিবেশকদের পারফরমেন্স এর উপর ভিত্তি করে পরিবেশকদের পারফরমেন্সের উপর ভিত্তি করে চলতি জুলাই-ডিসেম্বর সেমিস্টারে আজকের মত অনুরূপ “ফ্লোরা লাকী কুপন ড্র” অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেওয়া হয়। যেখানে প্রথম পুরস্কার হিসেবে একটি ইয়ামাহা ব্র্যান্ডের স্যালুটো ব্র্যান্ডের ১২৫ সিসি মোটরসাইকেল, দ্বিতীয় পুরস্কার হিসেবে দুইটি এসি, ৩য় পুরস্কার হিসেবে তিনটি সনি ব্রাভিয়া ৩২ ইঞ্চি এলইডি স্মার্ট টিভি, ৪র্থ পুরস্কার হিসেবে ৪টি ওয়ালটন ব্র্যান্ডের ১০ সিএফটি ফ্রিজ, পঞ্চম পুরস্কার হিসেবে পাঁচটি ঢাকা-কক্সবাজার-ঢাকা চার দিন তিন রাত-এর ট্যুর প্যাকেজ এবং ষষ্ঠ পুরস্কার হিসেবে ৩৫ টি স্ট্যান্ড ফ্যান পুরস্কার হিসেবে প্রদান করা হবে বলে জানানো হয়।

উল্লেখ্য, ফ্লোরা বাংলাদেশ ছাড়াও ভারত, ভিয়েতনাম, থাইল্যান্ড, কম্বোডিয়া, মিশর, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, ব্রাজিল, কলম্বিয়া, কেনিয়া, মালয়েশিয়া, মেক্সিকো সহ উন্নত কৃষি প্রযুক্তি ব্যবহারকারী দেশে সফলতার সাথে ফলন বর্ধক হিসেবে স্বীকৃত। ফ্লোরার যাত্রা শুরু হয় ২০০৩ সালে এবং প্রযুক্তিগত দিক থেকে ফ্লোরা একটি সেরা পন্য। ফ্লোরার মাধ্যমে ACI কৃষক ভাইদের সহযোগিতা করছে।



Source by [সুন্দরবন]]

Please Share This Post in Your Social Media

More News Of This Category
Sundabon Academy

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102