শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৬:৩৪ অপরাহ্ন
শিরোনাম
ছাগলের বিভিন্ন পুষ্টি উপাদানের চাহিদা | Adhunik Krishi Khamar একাধিক নারীর সঙ্গে প্রেম, কথা কাটাকাটিতেই হত্যা নথির খোঁজে ট্রাম্পের বাসায় এফবিআইয়ের তল্লাশি চার বন্দরে ৩ নম্বর সংকেত বহাল, প্লাবিত হতে পারে নিম্নাঞ্চল বেনজামাকে পেছনে ফেলে এবার লা লিগার শীর্ষ গোলদাতা হবে লেভানদস্কি – স্পোর্টস প্রতিদিন খুলনায় চিং‌ড়ি‌তে অপদ্রব‌্যপুশের অপরা‌ধে ৭জ‌নের জেল রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি হওয়া মূল্যবান মালামালসহ ৪ চোরকে গ্রেফতার করেছে র‌্যাব শিল্প-কারখানায় এলাকাভিত্তিক আলাদা সাপ্তাহিক ছুটি ইঞ্জিনিয়ার ২ মিনিটের কাজের বিল চাইলেন ২ লাখ টাকা স্মার্ট সোসাইটি প্রকল্প বিষয়ে মতবিনিময় সভা – টেক শহর

বিদেশ হতে ডাকে মোবাইল হ্যান্ডসেট আনার সীমা নির্ধারণ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
বিদেশ হতে ডাকে মোবাইল হ্যান্ডসেট আনার সীমা নির্ধারণ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ব্যক্তিগত ব্যবহারের জন্য এয়ার মেইল বা শিপিংয়ে বিদেশ হতে মোবাইল হ্যান্ডসেট আনার সীমা নির্ধারণ করে দিয়েছে বিটিআরসি।

এ বিষয়ে ইতোমধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে তা কার্যকরে পদক্ষেপ নিয়েছে নিয়ন্ত্রণ সংস্থাটি।

বিটিআরসির স্পেকট্রাম বিভাগের মহাপরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল মোঃ শহীদুল আলম টেকশহরডটকমকে এই সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, বিটিআরসির অনাপত্তিপত্র ছাড়া ব্যক্তিগত পর্যায়ে ব্যবহারে এয়ার মেইল বা শিপিংয়ে সর্বোচ্চ দুটি হ্যান্ডসেট আনা যাবে।

এয়ার মেইল বা শিপিংয়ে মাধ্যমে আসা সকল হ্যান্ডসেট ছাড়ের ক্ষেত্রে বিধি অনুযায়ী শুল্ক প্রদান এবং নিবন্ধনের ক্ষেত্রে প্রেরকের পাসপোর্টের ফটোকপি(প্রযোজ্য ক্ষেত্রে), প্রাপকের জাতীয় পরিচয়পত্রের অনুলিপি এবং শুল্ক প্রদানের রশিদ জমা দিতে হবে।

আর যদি দুটির বেশি হ্যান্ডসেট আনা হয় সেক্ষেত্রে বিধি অনুযায়ী Dealer Possession and Radio Communication Equipment Vendor Enlistment Certificate বাধ্যতামূলক করা হয়েছে।

এ বিষয়ে কাস্টমসকেও চিঠি দিয়ে জানিয়েছে নিয়ন্ত্রণ সংস্থাটি।

বিটিআরসি বলছে, বর্তমানে দেশে ১৭ কোটি ৪১ লাখ মোবাইল ফোন গ্রাহক রয়েছে। বিদেশ হতে প্রতি বছর দেড় কোটি মোবাইল ফোন আমদানির পাশাপাশি দেশে স্থানীয়ভাবে ২ কোটি মোবাইল হ্যান্ডসেট সংযোজিত হচ্ছে। বৈধভাবে আমদানির পাশাপাশি এখনও কর ফাঁকি দিয়ে অবৈধভাবে হ্যান্ডসেট দেশে আনা হচ্ছে।

বর্তমানে ব্যক্তিগত পর্যায়ে ৮টি হ্যান্ডসেট বিদেশ হতে আসার সময় সঙ্গে আনা যাবে। এরমধ্যে ২টি হ্যান্ডসেট বিনাশুল্কে এবং ৬টি হ্যান্ডসেট শুল্ক দিয়ে আনা যাবে।

কিন্তু এয়ার মেইল বা শিপিংয়ে মোবাইল হ্যান্ডসেট আনার ক্ষেত্রে কোনো সীমা ছিলো না এতদিন। বিটিআরসি এবার সেখানে সীমা নির্ধারণ করে দিলো।




Source by [author_name]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102