মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৮:২৩ অপরাহ্ন
শিরোনাম
ট্যুর বিডি ট্রাভেল গ্রুপের অ্যাডমিন হতে চান ইবনে বতুতা মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২১ এ ৮৮ কোটি টাকা মূল্যের ১ কোটি ১৩ লাখ মিটার অবৈধ জাল আটক করেছে নৌবাহিনী ডুমুরিয়ায় দেদারসে চলছে থ্রী হুইলার, প্রতিনিয়ত ঘট‌ছে দুর্ঘটনা গোপালগঞ্জে দুলাল শেখ হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদন্ড শুটকি মৌসুমকে ঘিরে দুবলার চরে যেতে শুরু করেছেন জেলেরা ভালোবাসার মানুষকে বিয়ে করে রাজত্ব হারালেন জাপানের রাজকুমারী জামিন পেলেন চিত্রনায়িকা পরীমনি ভিনিসিয়াস বার্সা ভক্ত, বার্সার জন্য সে কেঁদেছিল! – স্পোর্টস প্রতিদিন ইলিশ ধরায় নিষেধাজ্ঞায় খুলনা ৪৯ মামলায় লক্ষাধিক টাকা জরিমানা জনগণের কল্যাণে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত: প্রধানমন্ত্রী

যুক্তরাজ্যের রেড লিস্ট থেকে মুক্ত বাংলাদেশ

  • আপডেট সময় শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
  • ১৬
যুক্তরাজ্যের রেড লিস্ট থেকে মুক্ত বাংলাদেশ

প্রকাশিত: ১২:২১ পূর্বাহ্ণ, ১৮ সেপ্টেম্বর ২০২১

ফাইল ফটো

অবশেষে যুক্তরাজ্যের রেড লিস্ট থেকে বাদ পড়ছে বাংলাদেশ। করোনাভাইরাসের সংক্রমণের হার কমে আসায় বাংলাদেশকে ব্রিটেনের অতি ঝুঁকিপূর্ণ দেশের তালিকা ‘রেড-লিস্ট’ থেকে নামিয়ে অ্যাম্বারে আনা হয়েছে। আর এতে করে বাংলাদেশে আটকে পড়া প্রায় ছয় হাজার ব্রিটিশ-বাংলাদেশি সহজে ব্রিটেন ফিরে যেতে পারবেন। আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকালে নিজের ফেসবুক টাইমলাইনে পোস্ট করা এক ভিডিও বার্তায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন এই তথ্য জানান।

ভিডিও বার্তায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, সুখবর যে, ব্রিটিশ সরকার আমাদের অনুরোধে বাংলাদেশকে রেড অ্যালার্ট (রেড লিস্ট)-মুক্ত করেছে। অসংখ্য ধন্যবাদ ব্রিটিশ সরকারকে। পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আমার সাম্প্রতিক সফরে ব্রিটিশ সরকারের বিভিন্ন পর্যায়ে, এমনকি পররাষ্ট্রমন্ত্রী এবং বর্তমানে যিনি আছেন, তিনিসহ সবাইকে অনুরোধ করেছিলাম, ৫০ বছরের পুরনো বন্ধু বাংলাদেশেকে ‘রেড অ্যালার্ট’ (রেড লিস্ট)ভুক্ত করা কোনোভাবেই সমীচীন নয়। এছাড়া, প্রায় পাঁচ-ছয় হাজার ব্রিটিশ নাগরিক বাংলাদেশে থাকেন। এই রেড লিস্টের মাধ্যমে তাদের ওপরও অন্যায় হচ্ছে।

তিনি আরও বলেন, আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি, আজ থেকে বাংলাদেশকে রেড লিস্ট মুক্ত করে স্বাভাবিক পর্যায়ে নিয়ে এসেছে ব্রিটিশ সরকার, এজন্য আমরা তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এর আগে গত ৬ সেপ্টেম্বর দ্বিপাক্ষিক ভার্চুয়াল বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন যুক্তরাজ্যের রেড লিস্ট থেকে বাংলাদেশের নাম সরিয়ে নিতে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাবকে অনুরোধ জানিয়েছিলেন।

নাঈম/সাএ




Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102