শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৯:০৯ অপরাহ্ন

ভিডিও কলিং ডিভাইস আনলো ফেইসবুক

  • Update Time : বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আকস্মিকভাবে ভিডিও লাইভে এসে বহনযোগ্য ভিডিও কলিং ডিভাইস অবমুক্ত করেছেন ফেইসবুকের সহ-প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। তৃতীয় প্রজন্মের এই ডিভাইসের দুটি সংস্করণ (পোর্টাল গো ও পোর্টাল প্লাস) সম্পর্কে তিনি বিস্তারিত আলোচনা করেন। ডিভাইসগুলো ব্যক্তিগত, ব্যবসায়িক ও দাপ্তরিক কাজে যোগাযোগ কিংবা মিটিংয়ের ক্ষেত্রে ব্যবহার করা যাবে।

এ ধরনের ডিভাইস ২০১৮ সালে প্রথম বারের মতো অবমুক্ত করেছিল ফেইসবুক। তবে সেবার খুব একটা জনপ্রিয়তা পায়নি ডিভাইসগুলো। সেসব ডিভাইস কী সংখ্যক বিক্রি হয়েছে, সেই হিসাবও প্রকাশ্যে আনেনি জাকারবার্গ কিংবা তার প্রতিষ্ঠান। হুট করে আবার এই ডিভাইসটি কেন আনা হলো, তা নিয়েও অনেক রকমের কথা শোনা যাচ্ছে।

ধারণা করা হচ্ছে, চলমান করোনা পরিস্থিতিতে এ ধরনের ডিভাইসগুলোর চাহিদা বাড়ার কারণে তড়িঘড়ি করে ভিডিও কলিং ডিভাইস বাজারে এনেছে ফেইসবুক। তাছাড়া প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান অ্যামাজনের ইকো শো ও গুগলের নেস্ট হাবের সঙ্গে পাল্লা দিতেই এই ডিভাইসগুলো আনা হয়েছে কিনা, তাও উড়িয়ে দেয়া যায় না।    

১০ ইঞ্চি পর্দার পোর্টাল গোর দাম ধরা হয়েছে ১৯৯ ডলার। এই ডিভাইস দিয়ে এক চার্জে টানা ৫ ঘণ্টা ম্যাসেঞ্জারে কথা বলা যাবে। ১৪ ইঞ্চি পর্দার পোর্টাল প্লাসের দাম নির্ধারণ করা হয়েছে ৩৪৯ ডলার। এই ডিভাইসটি এমনভাবে তৈরি করা হয়েছে যাতে ডেস্কে স্বাচ্ছন্দেই বসানো যায়। এই ডিভাইসটির শব্দ ব্যবস্থা আগের সিরিজ থেকে উন্নত করা হয়েছে বলে জানিয়েছে ফেইসবুক।

ডিভাইসগুলো এখন আমেরিকানরা প্রি-অর্ডারের সুযোগ পাবেন, তবে ডেলিভারি প্রক্রিয়া শুরু হবে ১৯ অক্টোবর থেকে।

সূত্র : ইন্টারনেট/টিআর/সেপ্টেম্বর ২২/২০২১/০১৩৫




Source by [author_name]

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102