শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:৪৬ অপরাহ্ন

গ্লাস ডিজাইনে বাজারে এলো ওয়ালটনের ৪টি রিয়ার ক্যামেরার স্মার্টফোন

  • Update Time : মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: দুর্দান্ত ফিচারসমৃদ্ধ আরেকটি মিড রেঞ্জের স্মার্টফোন বাজারে ছাড়ালো বাংলাদেশি সুপারব্র্যান্ড ওয়ালটন। যার মডেল ‘প্রিমো আরএক্সনাইন’। সম্পূর্ণ গ্লাস ডিজাইনে তৈরি দৃষ্টিনন্দন ওই ফোনটিতে রয়েছে ৪টি রিয়ার ক্যামেরা, ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, শক্তিশালী র‌্যাম-রম, ব্যাটারিসহ আকর্ষণীয় সব ফিচার।

জানা গেছে, ৮.৩ মিলিমিটার স্লিম ফোনটি বাজারে এসেছে ব্ল্যাক ও গ্রিন রঙে। এর দাম রাখা হয়েছে মাত্র ১৬,৯৯৯ টাকা। দেশের সব ওয়ালটন প্লাজা, মোবাইল ব্র্যান্ড ও রিটেইল আউটলেটের পাশাপাশি ওয়ালটনের নিজস্ব অনলাইন শপ ই-প্লাজা (eplaza.waltonbd.com) থেকে ফোনটি কেনা যাবে। ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে তৈরি এই স্মার্টফোনে ৩০ দিনের রিপ্লেসমেন্ট সুবিধাসহ এক বছরের বিক্রয়োত্তর সেবা থাকছে।
ওয়ালটন মোবাইলের চিফ বিজনেস অফিসার (সিবিও) এসএম রেজওয়ান আলম বলেন, নিজস্ব কারখানায় তৈরি অত্যাধুনিক প্রযুক্তি ও ফিচারের স্মার্টফোন দিয়ে আসছে ওয়ালটন। এরই ধারাবাহিকতায় মিড রেঞ্জের ‘প্রিমো আরএক্সনাইন’ মডেলের ফোনটি বাজারে ছাড়া হয়েছে। ক্রেতাদের চাহিদা ও রুচিকে প্রাধান্য দিয়ে এর ডিজাইন ও ক্যামেরায় বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। সম্পূর্ণ গ্লাস প্যানেলে তৈরি বলে ফোনটি যেমন দৃষ্টিনন্দন, তেমনই টেকসই।

ওয়ালটন মোবাইলের মার্কেটিং ইনচার্জ হাবিবুর রহমান তুহিন জানান, নতুন এই ফোনটিতে ব্যবহৃত হয়েছে ২০:৯ অ্যাসপেক্ট রেশিওর ৬.৫৫ ইঞ্চির এইচডি প্লাস আই নচ এলটিপিএস ডিসপ্লে। পর্দার রেজ্যুলেশন ১৬০০ বাই ৭২০ পিক্সেল। ইনসেল প্রযুক্তির ক্যাপাসিটিভ টাচ স্ক্রিনের ফোনটির উভয় পাশে রয়েছে ২.৫ডি গ্লাস। ফলে ডিভাইসটিতে বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহার, ভিডিও দেখা, গেম খেলা, বই পড়া বা ইন্টারনেট ব্রাউজিং হবে আরো বেশি মধুর।

অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে পরিচালিত ওয়ালটনের এই ফোনে ব্যবহৃত হয়েছে ২.০ গিগাহার্জ গতির হেলিও জি-সিরিজ অক্টাকোর প্রসেসর। গ্রাফিক্স হিসেবে আছে পাওয়ার ভিআর জিই৮৩২০। এরসঙ্গে ৪ গিগাবাইট এলপিডিডিআর৪এক্স র‌্যাম থাকায় মিলবে দারুণ গতি। ফোনটিতে ১২৮ গিগাবাইট ইন্টারন্যাল স্টোরেজের সাথে ২৫৬ গিগাবাইট মাইক্রো এসডি কার্ড সাপোর্ট সুবিধা রয়েছে।

‘প্রিমো আরএক্সনাইন’ স্মার্টফোনের অন্যতম চমক রয়েছে এর ক্যামেরায়। ফোনটির পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশসহ ৪টি ক্যামেরা সেটআপ। পিডিএফ প্রযুক্তির এআই কোয়াড ক্যামেরার প্রধান সেন্সরটি ১৬ মেগাপিক্সেলের। যার অ্যাপারচার এফ/২.০। ৫পি লেন্স থাকায় ছবি হবে ঝকঝকে ও নিখুঁত। এর পাশাপাশি রয়েছে ৫ মেগাপিক্সেলের ১২০ ডিগ্রি পর্যন্ত ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং আরেকটি ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। পেছনের ক্যামেরায় ফুল এইচডি ভিডিও ধারণ করা যাবে।

আকর্ষণীয় সেলফির জন্য ফোনটির সামনে রয়েছে এফ/২.০ অ্যাপারচারের পিডিএএফ প্রযুক্তির ৫পি লেন্স সমৃদ্ধ ২০ মেগাপিক্সেল ক্যামেরা। বিশেষ ফিচারের মধ্যে রয়েছে এআই ফেস বিউটি, ফোরএক্স ডিজিটাল জুম, ফেস ডিটেকশন, সেলফ টাইমার, টাচ ফোকাস, হোয়াইট ব্যালান্স, ফিংগারপ্রিন্ট ক্যাপচার, সেলফ টাইমার, ফ্রন্ট মিরর, ভলিউম কী শট, স্লো মোশন, পোর্টরেইড, টাইম-ল্যাপস, প্যানোরামা, ব্র্যান্ড মার্ক, বিউটি মোড, কিউআর স্ক্যান, ওয়াটার মার্ক, এইচডিআর ইত্যাদি।

দুর্দান্ত পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে রয়েছে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংসহ ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার লি-পলিমার ব্যাটারি।
কানেক্টিভিটি হিসেবে আছে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ, ওয়ারলেস ডিসপ্লে, ল্যান হটস্পট, ইউএসবি টাইপ সি, ওটিএ এবং ওটিজি। সেন্সর হিসেবে রয়েছে প্রোক্সিমিটি, ওরিয়েন্টেশন, লাইট (ব্রাইটনেস), গ্রাভিটি (থ্রিডি), হল সেন্সর, কম্পাস, স্টেপ ডিটেক্টর, জিপিএস এবং এ-জিপিএস নেভিগেশন।

এর অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফেস আনলক, ফুল এইচডি ভিডিও প্লেব্যাক, বিল্ট-ইন স্ক্রিন রেকর্ডার, স্মার্ট কন্ট্রোল, সাসপেন্ড বাটন, ডিভাইস থিম, প্রেয়ার টাইমস, ফোরজি ভোল্টি সাপোর্টসহ হাইব্রিড সিম স্লট ইত্যাদি।



Source by [author_name]

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102