মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:৪৯ অপরাহ্ন

জাঁকজমকপূর্ণভাবে ২১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করলো ইয়ন গ্রুপ | Adhunik Krishi Khamar

  • আপডেট সময় শনিবার, ২ অক্টোবর, ২০২১
জাঁকজমকপূর্ণভাবে ২১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করলো ইয়ন গ্রুপ


দেশের অন্যতম প্রধান এগ্রোবেইজড প্রতিষ্ঠান ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ ২১ বছর পূর্ণ করে ২২ বছরে পদার্পণ করেছে। গৌরব ও সাফল্যের এ দিনটি স্মরণীয় করে রাখতে করোনা ভাইরাসের এই উদ্ভুত পরিস্থিতিতেও সামাজিক দুরত্ব বজায় রেখে স্বল্প পরিসরে স্বশরীরে ও ভার্চুয়াল প্ল্যাটফর্মে ২১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করল ইয়ন গ্রুপ।

আজ শনিবার ২ অক্টোবর ২০২১, বিকালে রাজধানীর তেজগাঁওস্থ ইয়ন কনভেনশন সেন্টারে ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে ২১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়। দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিভিন্ন পর্যায়ের তিন সহস্রাধিক কর্মকর্তা-কর্মচারিবৃন্দ ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে যুক্ত হয়ে এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর সম্মানিত চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোমিন উদ দৌলা।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভিডিও বার্তার মাধমে শুভেচ্ছা জানান, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. মোঃ আবদুল জলিল, বাংলাদেশ মৎস্য অধিদপ্তর এর মহাপরিচালক কাজী শামস আফরোজ, বাংলাদেশ প্রাণিসম্পদ অধিদপ্তর এর মহাপরিচালক ডাঃ শেখ আজিজুর রহমান এবং বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর মহাপরিচালক মোঃ আসাদুল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর সম্মানিত চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোমিন উদ দৌলা বলেন, অল্প পুঁজি নিয়ে স্বল্প পরিসরে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত খাদ্য নিশ্চিতকরণের লক্ষ্যে ২১ বছর আগে যাত্রা শুরু করেছিল ইয়ন গ্রুপ। এ লক্ষ্যে আমরা নিরলসভাবে কাজ করে চলেছি। শত প্রতিকুলতা সত্ত্বেও আমরা আমাদের লক্ষ্য থেকে কখনো বিচ্যুত হইনি যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। এগ্রিকালচার সেক্টরের সকল পর্যায়ে সরাসরি ব্যবসা ও সেবা প্রদানের মাধ্যমে এই সেক্টরকে উন্নয়নের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোমিন উদ দৌলা আরও বলেন, আমরাই একমাত্র প্রতিষ্ঠান যারা ফুড সেফটি এণ্ড সিকিউরিটিতে মনোনিবেশ করেছি। যার মাধ্যমে ফার্ম টু ডাইনিং প্রতিটি পর্যায়ে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে ভূমিকা রাখার মাধ্যমে ভোক্তাদের নিকট নিরাপদ ও স্বাস্থ্যসম্মত পণ্য/সেবা পৌছে দেওয়ার লক্ষ্যে এরই মধ্যে আমরা বেশকিছু ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করেছি।

দেশের মানুষের কল্যাণের জন্য ব্যবসা শুরু করেছি উল্লেখ করে তিনি আরও বলেন, ডেইরি সেক্টরের উন্নয়নের লক্ষ্যে দেশে একমাত্র আমরাই স্থাপন করেছি হাইটেক ডেইরি ফার্ম যেখানে সম্পূর্ণ হাতের স্পর্শ ছাড়াই অটোমোটেড মেশিনের মাধ্যমে মিল্কিং এবং দুধ প্যাকেজিং করা হচ্ছে। এই ফার্মটি গত ৯ জানুয়ারি ২০১৯ এ মাননীয় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী স্বশরীরে ফার্মে উপস্থিত থেকে উদ্বোধন করেন।

প্রত্যেক ইয়নার্সকে লিডারশীপে আরও উন্নতি করতে হবে উল্লেখ করে তিনি বলেন, বর্তমান নতুন যারা ইয়ন পরিবারে যোগ দিচ্ছেন তাদের মেধাশক্তিকে কাজে লাগাতে হবে। যাতে করে ইয়ন গ্রুপের ভবিষ্যৎ লক্ষ্যমাত্রা অর্জনে সহায়ক হয়। সেজন্য প্রত্যেক ইয়নার্সকে গুড রিলেশনশীপের মাধ্যমে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

জাঁকজমকপূর্ণভাবে ২১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করলো ইয়ন গ্রুপ
            ২১ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বক্তব্য রাখছেন ইয়ন গ্রুপ অব ইণ্ডাস্ট্রিজ এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোমিন উদ দৌলা

ইয়ন গ্রুপের শুরুর দিনগুলোর স্মৃতিচারণ করে তিনি আবেগাপ্লুত কণ্ঠে বলেন, ২০০০ সালে যখন ব্যবসা শুরু করি তখন ২ মাস পর পরিবার কিভাবে চালাবো সেই অর্থ আমার কাছে ছিল না। পুরনো ফার্নিচার দিয়ে অফিস সাজিয়েছিলাম। কিন্তু আমি দমে যাইনি। মহান আল্লাহর প্রতি আমার ভরসা এবং নিজের প্রতি ছিল অগাধ আত্মবিশ্বাস। তিনিই আমাকে এই ব্যবসায়ে বরকত দিয়েছেন। যার জন্য ইয়ন গ্রুপ আজ এই পর্যায়ে আসতে সক্ষম হয়েছে।

ব্যবসা শুরুর দিনগুলোতে সবসময় পাশে থেকে বিভিন্নভাবে সাপোর্ট দেওয়ার জন্য নিজের সহধর্মিনী ও গ্রুপ পরিচালক সাঈদা দৌলা সহ অন্যান্য সহযোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান এবিএ মেসবাহ উদ দৌলা (অবঃ), চীফ ফাইন্যান্সিয়াল অফিসার (সিএফও) মোঃ শামসুজ্জোহা, এইচ আর ডিপার্টমেন্টের চীপ পিপলস অফিসার (সিপিও) সুলতান মাহমুদ।

অনুষ্ঠানের এক পর্যায়ে বিগত বছরের সাফল্যের জন্য ইয়ন গ্রুপের কয়েকটি ডিপার্টমেন্টকে সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানের শেষ পর্যায়ে অনুষ্ঠিত হয় ২১টি পুরস্কার সম্বলিত আকর্ষণীয় র‍্যাফেল ড্র।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গ্রুপ পরিচালক সাঈদা দৌলা, গ্রুপ নির্বাহী পরিচালক এ বি এ সাহিদ উদ দৌলা, গ্রুপের বিভিন্ন ডিপার্টমেন্টের উর্ধ্বতন প্রায় শতাধিক কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ এবং ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে সংযুক্ত ছিলেন সারাদেশের বিভিন্ন প্রান্ত থেকে সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য, ২০০০ সালে স্বল্প পরিসরে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিতকরণের লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করে ইয়ন গ্রুপ। প্রথমে শুধুমাত্র এনিমেল হেলথ প্রোডাক্ট নিয়ে ব্যবসা শুরু করে পরবর্তিতে মৎস্য, ডেইরী, পোল্ট্রি, এগ্রো প্রভৃতি সেক্টরের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখার পাশাপাশি স্থাপন করেছে কোরিয়ান ফ্রাঞ্চাইজি চেইন রেস্টুরেন্ট (bb.q Bangladesh), ইয়ন ফুডস থেকে “কান্ট্রি ন্যাচারাল ব্রাণ্ড’’ নামে ডিম, চিকেন, পরোটা, চিকেন ললিপপ সহ প্রসেস ও ফার্দার প্রসেস পণ্য সামগ্রী বাজারজাত করছে। এবং মিডিয়া ডিপার্টমেন্টের মাধ্যমে নিয়মিত প্রকাশ করছে দেশের অন্যতম আলোচিত কৃষি বিষয়ক ম্যাগাজিন “আধুনিক কৃষি খামার” এবং অনলাইন কৃষি ভিত্তিক নিউজ পোর্টাল akkbd.com। ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এদেশের মানুষকে স্বাস্থ্যসম্মত ও নিরাপদ খাদ্য পৌঁছে দেওয়ার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102