শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৫:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম
বাজার বেসামাল: খুলনায় দিশাহারা মানুষ নিউইয়র্কে বক্তৃতাকালে সালমান রুশদির ওপর ছুরি হামলা টিকিট বিক্রির রেকর্ড গড়তে যাচ্ছে বার্সালোনা – স্পোর্টস প্রতিদিন শিক্ষার ডিজিটাল রূপান্তরের প্রকল্পটি বাস্তবায়নের শেষ ধাপে – মোস্তাফা জব্বার – টেক শহর ডিম, মুরগি ও বাচ্চার আজকের (১২ আগস্ট) বাজারদর | Adhunik Krishi Khamar স্কুল ড্রেস পরে দুর্দান্ত ড্যান্স দিয়ে তাক লাগালো এই ছাত্রী ছাগলের বিভিন্ন পুষ্টি উপাদানের চাহিদা | Adhunik Krishi Khamar অন্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেস্তে আছে : পররাষ্ট্রমন্ত্রী একাধিক নারীর সঙ্গে প্রেম, কথা কাটাকাটিতেই হত্যা নথির খোঁজে ট্রাম্পের বাসায় এফবিআইয়ের তল্লাশি

দেশে শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক ব্লকচেইন অলিম্পিয়াড ২০২১

  • আপডেট সময় মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
দেশে শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক ব্লকচেইন অলিম্পিয়াড ২০২১

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আগামী ৮ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে তরুণ প্রজন্মের জন্য বিশেষ আয়োজন আন্তর্জাতিক ব্লকচেইন অলিম্পিয়াড ২০২১ । এবারই প্রথম হংকং এর বাইরে বাংলাদেশে হতে যাচ্ছে এই আয়োজন । 

বিশাল এই আয়োজনের অংশ হিসেবে ডিজিটাল মুদ্রা, ক্রিপ্টোকারেন্সি, ফিনটেকসহ নানা বিষয়ের উপর রয়েছে বেশ কিছু তথ্য-প্রযুক্তি সম্পর্কিত সেমিনার যেখানে উপস্থিত থাকবেন দেশ-বিদেশের অভিজ্ঞ সব তথ্য-প্রযুক্তি বিষয়ক বিশেষজ্ঞ ও প্রফেশনালগণ।

এবারের আয়োজনে ফিনটেক ইনফ্লুয়েন্সার কনসেনসিসের এপিএসি ব্যবস্থাপনা পরিচালক জনাব চার্লস ডি’হাউসি “সিবিডিসি এবং ক্রিপ্টোকারেন্সি” শীর্ষক সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন। 

৮ই অক্টোবর ২০২১, শুক্রবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬:৩০ থেকে রাত ৮:৩০ (GMT +৬:০০) -এ সেমিনারটি ওয়েবাইসাইট (https://ibcol2021.com) -এই ঠিকানায় বিশ্বব্যাপী সকল অংশগ্রহণকারী এবং দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

কনসেনসিস বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় ব্লকচেইন সফটওয়্যার প্রতিষ্ঠান যারা ভবিষ্যতের ডিজিটাল অর্থনীতি গড়ে তুলতে কাজ করছে। চার্লস ফিনটেক শিল্পের একজন অভিজ্ঞ ব্যক্তিত্ব এবং এশিয়ার শীর্ষ -৫০ ফিনটেক প্রভাবক হিসাবে নির্বাচিত হয়েছেন। 

চার্লস এর আগে হংকং সরকারের ইনভেস্ট এইচ কে প্রকল্পের একটি অংশ হিসেবে ফিনটেকের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন, যেখানে তিনি হংকং ফিনটেক সপ্তাহের নেতৃত্ব দিয়েছিলেন যা ৪৫০ টিরও বেশি ফিনটেক কোম্পানির বৃদ্ধিকে সমর্থন করেছিল। 

এছাড়া, ব্লকচেইন টেকনোলজি বিষয়ক আমেরিকান লেখক জনাব ডেভিড সীগেল পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। তিনি বিশ্বের প্রথম ওয়েব ডিজাইনার যিনি ১৯৯৪ সালে সান ফ্রান্সিসকোতে প্রথম ডিজিটাল এজেন্সিগুলির মধ্যে একটি শুরু করেছিলেন। তিনি বর্তমানে লন্ডনের একটি অলাভজনক প্রতিষ্ঠান ক্রিপ্টোকারেন্সি স্টার্টআপে নেতৃত্ব দিচ্ছেন। লিডার্স ইন দ্যা শ্যাডো, ইনোভেশন মিথস অ্যান্ড মিথসটেকস, নিউইয়র্ক প্র্যাকটিস, পুল, ভিক্টোরিয়াস ভয়েস, ফোর্সেস অব চেঞ্জ নামের বিখ্যাত বইয়ের রচয়িতা জনাব সীগেল ১০ই অক্টোবর, রবিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬:৩০ টা থেকে রাত ৮:০০ টা (GMT + ৬.০০) পর্যন্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। এই আয়োজন সকলের জন্য উন্মুক্ত হবে ।  

বাংলাদেশের স্বাধীনতার ৫০ তম বছরে এই আন্তর্জাতিক অনুষ্ঠানের আয়োজক হতে পারা বাংলাদেশের জন্য অত্যন্ত সৌভাগ্যের বিষয় বলে মনে করছেন আন্তর্জাতিক ব্লকচেইন অলিম্পিয়াড ২০২১ এর চেয়ারম্যান এবং টেকনোহ্যাভেন কোম্পানি লিমিটেড এর প্রতিষ্ঠাতা ও সিইও জনাব হাবিবুল্লাহ এন করিম। 

আন্তর্জাতিক ব্লকচেইন অলিম্পিয়াড ২০২১ এর আয়োজনে কাজ করছে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল-সহ ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশ এবং টেকনোহ্যাভেন কোম্পানি লিমিটেড। এছাড়াও পার্টনার হিসেবে রয়েছে এফবিসিসিআই, বেসিস, আইবিএ, এসিআই লি., ব্র্যাক ইউনিভার্সিটি, ইউথ পলিসি ফোরাম ও একাত্তর টিভি।

টিটি / ৫ অক্টোবর / ২০২১




Source by [author_name]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102