বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১১:১৪ অপরাহ্ন

এক বোতল পানির দাম অর্ধকোটি টাকা

  • Update Time : বুধবার, ৬ অক্টোবর, ২০২১

এই পানিতে মিশ্রিত থাকে স্বর্ণভস্ম। ৫ গ্রাম স্বর্ণভস্ম মেশানো থাকে এই পানিতে, যা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী।
এক বোতল পানির জন্য সাধারণ মানুষ কত টাকা খরচ করবেন? সাধারণ মানুষ যত খরচই করুক না কেন, নীতা আম্বানি খরচ করেন প্রায় অর্ধকোটি টাকা।

এর আগে জানা গিয়েছিল ক্রিকেট তারকা বিরাট কোহলি ফ্রান্স থেকে আনা বিশেষ ব্র্যান্ডের পানির পেছনে বছরে প্রায় ১০ লাখ টাকা খরচ করেন। এবার জানা গেল রিলায়েন্সের কর্ণধার মুকেশ আম্বানির স্ত্রী নিতা আম্বানি কোহলির চেয়েও কয়েক কাঠি সরস।

বিশ্বের সবচেয়ে দামি পানি পান করেন নিতা আম্বানি। তার পান করা একটি ৭৫০ মিলিলিটার পানির বোতলের দাম প্রায় ৬০ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ৫০ লাখ টাকারও বেশি।

এক বোতল পানির দাম কেন এত বেশি, তা ভেবে অবাক হতে পারেন অনেকেই। আসলে স্বাস্থ্য ধরে নিতা আম্বানি যে পানি পান করেন তার নাম ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’। এটি বিশ্বের সবচেয়ে দামি পানির একটি।

বোতলবন্দি এই পানি আনা হয় ফ্রান্স ও ফিজি থেকে। বলা হয়, এই পানিতে মিশ্রিত থাকে স্বর্ণভস্ম। ৫ গ্রাম স্বর্ণভস্ম মেশানো থাকে এই পানিতে, যা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এ কারণেই এই পানির এত দাম।

শুধুই কি স্বর্ণভস্ম মিশ্রিত থাকার কারণে এই পানির এত দাম? না, কারণ আরও আছে। শুধু পানি নয়, বোতলের জন্যও এই ব্র্যান্ডের পানির দাম এত বেশি।

২০১০ সালে ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’ বিশ্বের সবচেয়ে দামি পানির বোতল হিসেবে গিনেস বুকে নাম লিখিয়েছিল। বোতলের নকশা করেছিলেন ফার্নান্দো আলতামিরানো। চামড়ার খাপে পোরা ২৪ ক্যারেট সোনা দিয়ে তৈরি এই বোতল।

‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’ ব্র্যান্ডের সবচেয়ে সস্তা বোতলের দাম ২২ হাজার টাকা।

সূত্র: আনন্দবাজার পত্রিকা



Source by [সুন্দরবন]]

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102