বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম
বলেশ্বর নদ থেকে জব্দ করা ২৫০০মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস পর্নোগ্রাফি আইনের মামলায় মোরেলগঞ্জে ব্যবসায়ী গ্রেফতার জুট মিল থেকে বিশ হাজার টন চাল জব্দ, গুদাম সিলগাল প্রাথমিক বিদ্যালয়ের দৈন্যদশা শিক্ষার্থী ৮ শিক্ষক ২ রামপাল সরকারি কলেজের ওরিয়েন্টেশন ক্লাস সম্পন্ন সাড়ে চার ঘন্টায়ও নেভেনি ভিআইপি ব্যাগ কারখানায় আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ১১ ইউনিট মোংলা ইপিজেডে ভিআইপি কারখানায় আগুন মোরেলগঞ্জে ৩৬০ প্রান্তিক কৃষকের মাঝে ভূট্টা বীজ বিতরণ শরণখোলার শেরে বাংলা প্রাথমিক বিদ্যালয়ে শিশু উৎসবে শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ রাতের খাবার খেয়ে জ্ঞান হারিয়ে শিশুসহ ৪জন মোরেলগঞ্জ হাসাপাতালে

বড় পর্দায় দেশের প্রথম ফিচার-লেংথ অ্যানিমেশন চলচ্চিত্র মুজিব আমার পিতা

  • Update Time : শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের প্রথম ফিচার-লেংথ অ্যানিমেশন চলচ্চিত্র ‘মুজিব আমার পিতা’র স্পেশাল স্ক্রিনিং অনুষ্ঠিত হয়েছে। মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুর্বণজয়ন্তী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রচনা ‘শেখ মুজিব আমার পিতা’ অবলম্বনে এই চলচ্চিত্রটি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ নির্মান করে ।  

স্পেশাল স্ক্রিনিংয়ে উপস্থিত ছিলেন চলচ্চিত্রটির পৃষ্ঠপোষক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক,  বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল এবং চলচ্চিত্রটির পরিচালক সোহেল মোহাম্মদ রানা।

চলচ্চিত্রটি নিয়ে জুনাইদ আহমেদ পলক বলেন , শিশু কিশোরদের কাছে বঙ্গবন্ধুর জীবনের গল্প পৌঁছে দেয়া প্রয়োজন। শিশুসহ সকলের কাছেই অ্যানিমেশন একটি ভালো মাধ্যম ।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগসহ উক্ত চলচ্চিত্রটি নির্মাণের সাথে জড়িত সকলকে আন্তরিক ধন্যবাদ জানান। স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অপরিসীম অবদানের কথা এবং বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের কথা বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেন।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল বলেন, বঙ্গবন্ধু সারাটি জীবন মানুষের কল্যানে কাজ করে গিয়েছেন। তিনি সারাটি জীবন যুদ্ধ ও সংগ্রাম করে আমাদের একটি বাংলাদেশ উপহার দিয়ে গিয়েছেন।

চলচ্চিত্রটির পরিচালক সোহেল মোহাম্মদ রানা বলেন, “আমরা যখন কাজ শুরু করেছিলাম অনেকে বিশ্বাসই করতে পারেননি বাংলাদেশে বসে ফিচার-লেংথ অ্যানিমেশন চলচ্চিত্র নির্মাণ করা সম্ভব। কিন্তু আমরা বিশ্বাস হারাইনি। শত সীমাবদ্ধতার মধ্যেও সেরা কাজ করার চেষ্টা করেছি।চলচ্চিত্রটি নির্মাণ করতে গিয়ে আমরা ওয়ার্কশপ করে অ্যানিমেটর তৈরি করেছি।

তিনি বিশ্বাস করেন সামনে দেশের অ্যানিমেশন শিল্পের দৃশ্যপট বদলে যাবে এবং সেই নতুন দিনের সূচনাটা হচ্ছে ‘মুজিব আমার পিতা’  বড় পর্দায় মুক্তি পাওয়ার মধ্যে দিয়ে।

১৬ সেপ্টেম্বর চলচ্চিত্রটি সেন্সর ছাড়পত্র পায়। গত ২৮ সেপ্টেম্বর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে প্রিমিয়ার শো আয়োজন করা হয়। ১ অক্টোবর ২০২১ থেকে চলচ্চিত্রটি সারা দেশের বিভিন্ন হলে সাধারণ দর্শকদের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। 

চলছে ঢাকার বসুন্ধরা সিটি, সীমান্ত সম্ভার, মহাখালী ও মিরপুরের স্টার সিনেপ্লেক্সে, যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাস এবং চট্টগ্রামের সিলভার স্ক্রিনে। চলচ্চিত্রটি নির্মাণে সহায়তা করেছে সহযোগিতা করেছে বিএমআইটি সল্যুশনস লিমিটেড এবং প্রোলেন্সার স্টুডিও।

আরও পড়ুন

মুজিব শতবর্ষে ৫০ উদ্যোক্তাকে ১০০ কোটি টাকা দেবে স্টার্টআপ বাংলাদেশ

মুজিব আমার পিতা গ্রাফিক নভেলে বিশ্বমানের অ্যানিমেশন

টিটি / ৮ অক্টোবর / ২০২১




Source by [author_name]

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102