রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৩:০২ পূর্বাহ্ন

আজ থেকে দুটি টিকা দেওয়া হজযাত্রীদের অনুমতি মিলবে

  • আপডেট সময় সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ২১
Islamic news

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি :হজ ও ওমরাহ মন্ত্রণালয় ঘোষণা করেছে যে,দুই ডোজ টিকা দেওয়া হজযাত্রীদের মক্কার গ্র্যান্ড মসজিদে ওমরাহ ও নামাজ আদায়ের অনুমতি পাওয়ার জন্য আবেদন করতে পারবে।

মদীনার মসজিদে নববী এবং রাসুল (সাঃ)এর রওজা শরীফ (কবর ) জিয়ারতের অনুমতিপত্রের জন্য একই শর্ত প্রযোজ্য হবে।

সৌদি গেজেটের প্রতিবেদনের বরাত মন্ত্রণালয় স্পষ্ট করে বলেছে যে, তাওয়াক্কালনা আবেদনে দেখানো হয়েছে যে, টিকা গ্রহণ থেকে অব্যাহতিপ্রাপ্ত বিভাগগুলি নিয়মের দ্বারা প্রভাবিত হবে না।

মন্ত্রণালয় বলেছে যে, পারমিটে জারি করা হয়েছে সকলকে অনুমতি বাতিল হওয়ার ৪৮ ঘন্টা আগে দ্বিতীয় ডোজ গ্রহণ করতে ।এটা উল্লেখ যে সৌদি জুড়ে টিকা কেন্দ্রে গুলোতে অ্যাপয়েন্টমেন্ট পাওয়া যায়।

যেসব হজযাত্রী ভ্যাকসিনের এক ডোজ নিয়েছেন বা সংক্রমণ থেকে সেরে উঠেছেন তারা আর মসজিদে ওমরাহ ও নামাজ আদায়ের অনুমতি এবং রওজা শরীফ দেখার জন্য অ্যাপয়েন্টমেন্ট বুক করার অধিকার ভোগ করবেন না এবং ইটমর্ণা এবং তাওয়াক্কালনা অ্যাপ্লিকেশনের মাধ্যমে মদীনার মসজিদে নববীতে (সাঃ) এর রওজা জিয়ারত করতে পারবেন না।

নতুন আপডেট অনুসারে, স্বাস্থ্যে অবস্থা তাওয়াক্কালনা অ্যাপ্লিকেশনের মাধ্যমে আবেদনে কেবলমাত্র তাদের জন্য অনুমতি দেখানো হবে যারা ফাইজার-বায়োনটেক, অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, এবং মডার্নার যেকোনো একটি ভ্যাকসিনের দুটি ডোজ বা জনসন অ্যান্ড জনসন ভ্যাকসিনের একটি ডোজ নিয়েছেন ।



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102