রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:৫৪ অপরাহ্ন
শিরোনাম

‘কোন কৃষি জমি অনাবাদি না থাকে তা আমাদের নিশ্চিত করা জরুরি’

  • আপডেট সময় শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
‘কোন কৃষি জমি অনাবাদি না থাকে তা আমাদের নিশ্চিত করা জরুরি’

নিজস্ব প্রতিবেদক



বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে আলোচনা সভা শনিবার দুপুরে খুলনা কৃষি তথ্য সার্ভিস সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার। দিবসের এবারের প্রতিপাদ্য ‘আমাদের কর্মই আমাদের ভবিষ্যৎ। ভালো উৎপাদনে ভালো পুষ্টি আর ভালো পরিবেশেই উন্নত জীবন’।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, কৃষি এদেশের অর্থনীতির মূল চালিকা শক্তি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের ভাগ্যোন্নয়নে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছেন। কৃষি আমাদের উন্নয়নের গুরুত্বপূর্ণ নিয়ামক হিসেবে বিবেচিত হয়ে আসছে।

তিনি বলেন, এক ইঞ্চি কৃষি জমি যেন নষ্ট না হয় সেদিকে নজর দিতে হবে। কোন কৃষি জমি অনাবাদি না থাকে তা আমাদের নিশ্চিত করা জরুরি। সরকারের যুগোপযোগী নীতি ও পদক্ষেপে দেশ খাদ্যে স্বায়ংসম্পূর্ণতা অর্জন করেছে। ফল, সবজিসহ কৃষিজাত পণ্যের উৎপাদন অনেক গুণ বৃদ্ধি পেয়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ হাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক মহাদেব চন্দ্র সানা প্রমুখ বক্তৃতা করেন। মূলপ্রবন্ধ উপস্থাপন করেন খুলনা কৃষি গবেষণা ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ হারুন-উর-রশিদ। খুলনা জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও খাদ্য অধিদপ্তর যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে। সূত্র : তথ্য বিবরণী।

 

খুলনা গেজেট/এনএম



নিউজের উৎস by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102