রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:৪৯ অপরাহ্ন

‘নবীর আদর্শ পালনকারীরা সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদে লিপ্ত হতে পারে না’

  • আপডেট সময় বুধবার, ২০ অক্টোবর, ২০২১
  • ১৩
‘নবীর আদর্শ পালনকারীরা সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদে লিপ্ত হতে পারে না’

খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্জ তালুকদার আব্দুল খালেক বলেছেন, আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মদ (সা:) ছিলেন মানবতার মূর্ত প্রতিক অন্ধকারে আলোর বর্তিকা। তিনি যেমন ছিলেন মহানুভব, তেমনি মানবদরদী। বিশ্ব জাহানের শান্তি প্রতিষ্ঠায় তিনি মহান আল্লাহর বাণী মানুষের নিকট পৌঁছে দিয়েছেন। তাঁর সুমহান আদর্শ সমস্ত পৃথিবীর মানবজাতির মধ্যে ছড়িয়ে দিয়েছেন। বিশ্ব শান্তির ধর্ম ইসলাম তিনি প্রতিষ্ঠিত করেছেন। তিনি বিশ্বের সমস্ত ধর্মের মানুষের প্রতি সহানুভূতিশীল হওয়ার শিক্ষা দিয়েছেন।

বুধবার বিকাল ৪টায় দলীয় কার্যালয়ে হযরত মুহাম্মদ (সা:) এর জন্ম ও ওফাত দিবস পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উপলক্ষে মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি অরো বলেন, মোহাম্মদ (সা:) সৃষ্টি না হলে পৃথিবী সৃষ্টি হতো না। তিনি পৃথিবীতে আসার পরে বিশ্ববাসি আলোকিত ও সম্মানিত হয়েছে। আজ সারা বিশ্বে ইসলাম শান্তির এবং বিজ্ঞান ভিত্তিক ধর্ম হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। আজ সারা বিশ্বের বিখ্যাত বৈজ্ঞানিকরা পবিত্র কোরআনকে গবেষণা করে নতুন নতুন তথ্য উপাত্ত তৈরী করছে। যা আজ মানবকল্যাণে ব্যবহৃত হচ্ছে। ইসলামেই পরিপূর্ণ জীবন ব্যবস্থা রয়েছে। আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মদ (স:) এই জীবন ব্যবস্থাকে সুন্দরভাবে ব্যবহারের জন্য দিক নির্দেশনা দিয়েছেন। তিনি আরো বলেন, ইসলামে কখনও অন্য ধর্মের প্রতি বিরুপ প্রতিক্রিয়া ও হামলার সমর্থন করেনা। ইসলাম জাতিতে জাতিতে সংঘাত এবং সহিংসতা ও জঙ্গীবাদের নিন্দা করে। আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মদ (স:) সেই শিক্ষাই আমাদের দিয়েছেন। যারা আমাদের প্রিয় নবীর এই আদর্শকে উপেক্ষা করে সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি করে তাদেরকে দলমত নির্বিশেষে প্রতিহত করে কঠোরভাবে ব্যবস্থা গ্রহণ করতে হবে। একই সাথে আমাদের প্রিয় নবীর রেখে যাওয়া আদর্শ সকলের মাঝে ছড়িয়ে দিতে হবে। যারা নবীর আদর্শ পালন করে তারা কখনও সাম্প্রদায়িক সংঘাত ও জঙ্গীবাদে লিপ্ত হতে পারে না।

আলোচনা সভায় বক্তৃতা করেন খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা। এসময়ে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা বীরমুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, বীরমুক্তিযোদ্ধা শ্যামল সিংহ রায়, বীরমুক্তিযোদ্ধা নুর ইসলাম বন্দ, আবুল কালাম আজাদ, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, বীরমুক্তিযোদ্ধা অধ্যা. আলমগীর কবির, এ্যাড. খন্দকার মজিবর রহমান, মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, মাকসুদ আলম খাজা, শেখ ফারুক হাসান হিটলু, হাফেজ মো. শামীম, মো. মফিদুল ইসলাম টুটুল, শেখ নুরমোহাম্মদ, মোজাম্মেল হক হাওলাদার, এ্যাড. মো. সাইফুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা শেখ মোশাররফ হোসেন, রুম্মান আহমেদসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এর আগে নবী করিম (স:) এর জীবনীর উপর ব্যাপক আলোচনা করেন খুলনা আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ হাফেজ মাওলানা আ. খ. ম. জাকারিয়া। দোয়া পরিচালনা করেন হাফেজ মো. আব্দুর রহিম।

খুলনা গেজেট/ এস আই



নিউজের উৎস by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102