বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪:৫৪ অপরাহ্ন

‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’ সিনেমায় নিরব

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
nirab 243

বিনোদন ডেস্ক- ঢাকাই সিনেমার চিত্রনায়ক নিরব। একের পর এক সিনেমা করছেন। নতুন আরও একটি সরকারি অনুদানের সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন এই নায়ক। সিনেমার নাম ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’। এটি পরিচালনা করছেন মুশফিকুর রহমান গুলজার।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছেলেবেলা নিয়ে নির্মিত হচ্ছে ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’। ছবিটিতে বঙ্গবন্ধু’র কিশোর কালের চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন সৌম্য।

সিনেমাটিতে সৌম্য মূলত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৬ থেকে ২০ বছরের চরিত্রে অভিনয় করবেন। এ ছবিটির অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র হচ্ছে সৈয়দ নুরুল হক। এই চরিত্রটিতে আজ চুক্তিবদ্ধ করানো হলো নিরবকে।

বৃহস্পতিবার এফডিসিতে সিনেমাটিতে চুক্তিবদ্ধ হওয়ার পর নিরব সংবাদমাধ্যমকে বলেন, ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’ সিনেমায় সৈয়দ নূরুল হকের চরিত্র করবো। তিনি শেখ হেলালের পিতা ও ব্যারিস্টার ফজলে নূর তাপসের দাদা। ২৬ তারিখ থেকে শুটিং হবে।

১৯৩০-৩২ সালের প্রেক্ষাপট উঠে আসবে ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’ সিনেমায়, যখন বঙ্গবন্ধুর বয়স ছিল ১৪ বছর। তৎকালীন প্রেক্ষাপট নিখুঁতভাবে তুলে আনতে বদ্ধ পরিকর গুণী নির্মাতা মুশফিকুর রহমান গুলজার। ইতোমধ্যে সিনেমার শুটিং শুরু করেছেন নির্মাতা।

নিরব জানান, কলকাতার একটি ব্যাংকে চাকরী করতেন সৈয়দ নূরুল হক। ওইসময় বঙ্গবন্ধু কিশোর ছিলেন। তিনি একটি রোগে আক্রান্ত হয়েছিলেন। সৈয়দ নূরুল হক বিভিন্ন হাসপাতাল ঘুরে বঙ্গবন্ধুর চিকিৎসা করিয়েছিলেন। বঙ্গবন্ধু হয়ে ওঠার নেপথ্যে ওই মানুষটির অনেক অবদান ছিল।

নিরব বলেন, বহু আগের গল্প যা আমাদের অজানা। বঙ্গবন্ধুর জীবনী অনেকেই জানেন কিন্তু তার কিশোরকাল সম্পর্কে অনেকের অজানা। সেই সময়টায় গুরুত্বপূর্ণ বিষয়গুলোই এ সিনেমার উপজীব্য। আমার চরিত্রটি অনেক গুরুত্বপূর্ণ। স্ক্রিপ্ট পড়েছি। মানসিকভাবে প্রস্তুতি নিতে হচ্ছে। তাছাড়া এখানে সেই সময়কার সৈয়দ নূরুল হকের মতো লুক নিতে হচ্ছে।

‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’ হচ্ছে নিরব অভিনীত তৃতীয় সরকারি অনুদানের সিনেমা। এর আগে তিনি ২০১৯-২০ অর্থবছরে বন্ধন বিশ্বাসের পরিচালনায় ‘ছায়াবৃক্ষ’ ও রোজিনার পরিচালনায় ‘ফিরে দেখা’ সিনেমাতে কাজ করেছেন।



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102