রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০১:২৫ পূর্বাহ্ন

বাবা মানে বটবৃক্ষের ছায়া, লাখো বাধা পেরিয়ে বাবারা এভাবেই সন্তানদের এগিয়ে নিয়ে যায়

  • আপডেট সময় রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ৩৪
বাবা মানে বটবৃক্ষের ছায়া, লাখো বাধা পেরিয়ে বাবারা এভাবেই সন্তানদের এগিয়ে নিয়ে যায়

জুমবাংলা ডেস্ক: অবশেষে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। করোনা মহামারির বাধা কাটিয়ে সোয়া ২২ লাখের বেশি শিক্ষার্থী অংশ নিয়েছেন এই পরীক্ষায়। একজন শিক্ষার্থীর জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপগুলোর মধ্যে অন্যতম হচ্ছে এসএসসি পরীক্ষা।

সন্তানের এমন গুরুত্বপূর্ণ অধ্যায়ে সবচেয়ে বেশি ভূমিকা রাখেন বাবা-মা। সন্তানকে উৎসাহ দেয়া থেকে শুরু করে পড়ালেখায় আসা সব বাধাকে দূর করেন বাবা-মা। উদ্দেশ্য সন্তানের উজ্জ্বল ভবিষ্যৎ। তাইতো এই পরীক্ষা নিয়ে উৎসাহ আর আগ্রহ থাকে প্রায় সব বাবা-মায়েরই।

এসএসসি পরীক্ষা এলেই চোখে পড়ে বাবা-মায়ের উদ্বেগ আর উৎকণ্ঠার অনেক দৃশ্য। সন্তানকে সময় মতো পরীক্ষার হলে নিয়ে যাওয়াটাও যেন একটা বড় চ্যালেঞ্জ। তেমনি এক হৃদয়স্পর্শী ছবি এবার ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

রবিবার (১৪ নভেম্বর) ভাইরাল হওয়া সে ছবিতে দেখা যায়, রাজধানীর বাড্ডা এলাকায় এক শারীরিক প্রতিবন্ধী বাবা হাতে ধরে সন্তানকে নিয়ে যাচ্ছেন পরীক্ষার হলে। এ সময় সন্তানের সঙ্গে রাস্তা পার হতে দেখা যায় তাকে।

বাবা-ছেলের এমন দৃশ্য নজর কেড়েছে সবার। অনেকেই ছবিগুলো শেয়ার দিচ্ছেন। লিখছেন, বাবাকে নিয়ে তাদের অনুভূতির কথা।

ছবিটি শেয়ার করে জাফরানা আকতার নামের একজন লিখেছেন, এরাই আমাদের বাবা, আমাদের বটবৃক্ষ, আমাদের ছায়াতল।

আকিব নামের একজন লিখেছেন, বাবারা এমনই হয়। অনেকে আবার ছবিটি দেখে আবেগে ভাসছেন। লাভ রিঅ্যাক্ট দিয়ে সেই বাবাকে জানাচ্ছেন শ্রদ্ধা।

প্রসঙ্গত, করোনার কারণে যথাসময়ে অনুষ্ঠিত হয়নি ২০২১ সালের এসএসসি পরীক্ষা। ছিল নানা অনিশ্চয়তা। সব বাধা কাটিয়ে সবাই পরীক্ষার হলে বসছে সারাদেশের ২২ লাখ এসএসসি পরীক্ষার্থী।

সংক্ষিপ্ত সিলেবাসে এবার পরীক্ষার সময় ১ ঘণ্টা ৩০ মিনিট। বিজ্ঞান শাখার পরীক্ষার্থীদের লিখিত অংশে ৮টি প্রশ্নের মধ্যে ২টি উত্তর দিতে হবে। আর এমসিকিউ অংশে ২৫টির মধ্যে ১২টির উত্তর। মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার পরীক্ষার্থীদের লিখিত অংশে ১১টির মধ্যে ৩টি এবং এমসিকিউ অংশে ৩০টির মধ্যে ১৫টি উত্তর দিতে হবে।



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102