রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০১:১২ পূর্বাহ্ন

ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াডে টিম প্রডিজির দশম স্থান অর্জন

  • আপডেট সময় রবিবার, ২১ নভেম্বর, ২০২১
ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াডে টিম প্রডিজির দশম স্থান অর্জন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর ঃ প্রথমবার অংশ নিয়েই ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াডে দশম স্থান অর্জন করেছে বাংলাদেশ।ফিউচার ইঞ্জিনিয়ারস ক্যাটাগরিতে অংশ নিয়ে টিম প্রডিজি এই অর্জন আনে । বিশ্বের ৬৬ দেশ থেকে ২০০ টিমের অংশগ্রহনে অনলাইনে শেষ হল ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াডের (ডব্লিউআরও) মূল পর্ব। 

এ টিমের সদস্য ডাঃ মাহবুবুর রহমান মোল্লাহ কলেজের সাজ্জাদ ইসলাম এবং নটরডেম কলেজের তৌসিফ সামিন।

আজ বিকালে ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াডের সেক্রেটারি জেনারেলের উপস্থিতিতে অনলাইনে এ ফলাফল ঘোষণা করে ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াড এ্যাসোসিয়েশন। অলিম্পিয়াডে অংশ নেয়া দলগুলি তাদের দেশের জাতীয় প্রতিযোগিতায় বিজয়ী হয়ে নিজ নিজ দেশের প্রতিনিধিত্ব করেছে । 

অপরদিকে ওপেন ক্যাটাগরিতে অংশ নিয়ে টিম “পাওয়ারিয়াম” ১৬তম স্থান অর্জন করে । সদস্য ছিল নটরডেম কলেজের মোঃ আশরাফুজ্জামান ফুয়াদ, ঢাকা কলেজের মুহাম্মদ আবরার জাওয়াদ এবং সরকারী বিজ্ঞান কলেজের তানজিম জামান খান।

বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) এ অলিম্পিয়াডের বাংলাদেশ পর্ব আয়োজন করার পাশাপাশি অনলাইনে আন্তর্জাতিক পর্ব সমন্বয় করে। কম্পিউটার সার্ভিসেস লিমিটেডের ভেন্যু সহযোগিতায় অনলাইনে ডব্লিউআরও এর মূল পর্বে অংশ নেয় বাংলাদেশ।

বাংলাদেশ প্রথমবারের মত এই আন্তর্জাতিক অলিম্পিয়াডে অংশ নেয় ওপেন ক্যাটাগরি এবং ফিউচার ইঞ্জিনিয়ারস ক্যাটাগরিতে। অনলাইনের মাধ্যমে অলিম্পিয়াডটি জাজমেন্ট এবং মনিটরিং করে ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াড। 

আরও পড়ুন

অনলাইনে ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াড : অংশ নিল দেশের দুটো দল




Source by [author_name]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102