রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০২:৫৬ পূর্বাহ্ন

দেশেই সাকিব আল হাসান তৈরির কারখানা, নিজেদের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানির চিন্তা  

  • আপডেট সময় মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
দেশেই সাকিব আল হাসান তৈরির কারখানা, নিজেদের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানির চিন্তা  

বিকল্প খেলোয়াড় তৈরি নিয়েই অনেকদিন ধরেই কাজ করে যাছে বিসিবি। বছরের পর বছর পাইপলাইন নামক রূপকথার গল্প শোনালেও সেখান থেকেও বের হয়ে আসেনি সাকিব, তামিমদের বিকল্প। তবে নানাবিধ চেষ্টা তদবিরের পর এবার কাঙ্ক্ষিত সেই বিকল্পের সমাধান পেয়েছে বিসিবি। পাইপলাইনের মত লম্বা প্রসেসে না গিয়ে সাকিব আল হাসান তৈরির একটা কারখানাই দিয়ে দিয়েছে দেশের ক্রিকেটের এই অভিভাবক প্রতিষ্ঠানটি। গতকাল নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে এই কারখানা থেকে উৎপন্ন শহিদুল ইসলাম নামের প্রথম সাকিব আল হাসানকে প্রকাশ করেন তারা।   

কারখানাটির কার্যক্রম সম্পর্কে জানাতে গিয়ে বিসিবির এক কর্মকর্তা নিজের ফেক আইডি থেকে বলনে, ‘প্রোডাকশন অ্যাবিলিটি বেশ ভালো। পরীক্ষামূলকভাবে আমরা গতকাল প্রথম সাকিব আল হাসান প্রকাশ করলেও আমাদের এই কারখানা প্রতি ঘণ্টায় ২০টি করে সাকিব আল হাসান উৎপন্ন করতে সক্ষম। দেশের চাহিদা মিটিয়ে দ্রুতই আমরা বিদেশেও সাকিব আল হাসান রপ্তানি করবো।’

এই মুহূর্তে কারখানাটির দায়িত্বে আছেন ৩ জন কর্মকর্তা। নাজমুল হাসান পাপনকে প্রধান করে এই তিনজনের মধ্যে একজন প্রধান নির্বাচক হিসেবে কাজ করছেন আর সাকিব আল হাসান তৈরির প্রধান প্রকৌশলী হিসেবে আছেন নীলক্ষেত্রের বিখ্যাত ফটোশপার ফটোশপ শফিক। তবে পরিপূর্ণভাবে কাজে ফেরার জন্য আরো বেশ কিছু ফটোশপার নিয়োগ দেবেন বলে জানায় বিসিবি।  

প্রথমেই দেশের চাহিদার দিকে নজর দিচ্ছে বিসিবি। বাংলাদেশ ক্রিকেটের জন্য পর্যাপ্ত সাকিব আল হাসান উৎপন্ন করার পরই আন্তর্জাতিক বাজারে রপ্তানি করবেন তারা। কারখানাটি এক বিপনন কর্মকর্তা বলেন, ‘আগে দেশ। সেজন্য আমরা ১০ জন ব্যাটার সাকিব আল হাসান, ১০ জন অলরাউন্ডার সাকিব ও ১০ জন অলরাউন্ডার সাকিবের অর্ডার দিয়েছি। কাজ চলছে। কাল পরশুর মধ্যেই পেয়ে যাবে। পাকিস্তানের বিপক্ষে টেস্টে এই সাকিব একাদশই আমরা নামাতে চাই। সেই লক্ষ্যে কারখানায় ওভারটাইম লাগিয়ে দিয়েছি।’

শুধু সাকিব আল হাসান না, এই কারখানায় ওয়াসিম আকরাম, শেন ওয়ার্ন, ডন ব্রাডম্যান ও ভিরাট কোহলিদেরও উৎপন্ন করবেন বলে জানান বিসিবির এক কর্মকর্তা।




Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102