রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০২:২০ পূর্বাহ্ন

ছুটি বাতিল, সারাদেশে সতর্ক পুলিশ

  • আপডেট সময় বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
  • ২৯
ছুটি বাতিল, সারাদেশে সতর্ক পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সারাদেশে পুলিশ সদস্যদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে পুলিশ সদর দফতর থেকে। তবে কী কারণে এই সতর্কতা, সে বিষয়ে কিছু বলা হয়নি। একইসঙ্গে পুলিশ সদস্যদের ছুটিও বাতিল করা হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) রাত ১০টার দিকে পুলিশ বাহিনীর শতভাগ সদস্যকে সম্পূর্ণরূপে সতর্ক থাকার এই নির্দেশ দেওয়া হয়েছে। এ নির্দেশনার পর মঙ্গলবার মধ্যরাত থেকেই রাজধানীর ঢাকার বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থায় দেখা গেছে পুলিশকে।

পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সহকারী উপকমিশনার (এডিসি) পদমর্যাদার এক জন কর্মকর্তা সারাবাংলাকে এ তথ্য জানিয়েছেন।

মঙ্গলবার দিবাগত রাত পৌনে ২টার দিকে এই কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে সারাবাংলাকে বলেন, রাত (মঙ্গলবার রাত) ১০টার দিকে পুলিশের সব শাখার সব সদস্যদে ১০০ ভাগ সতর্ক থাকার মৌখিক নির্দেশ দেওয়া হয়েছে। তবে কী কারণে এই বাড়তি সতর্কতা, সে বিষয়ে আমাদের কিছু বলা হয়নি। এছাড়া সবার সব ধরনের ছুটি আপাতত বাতিল করা হয়েছে।

এদিকে, মঙ্গলবার দিবাগত রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে পুলিশকে। শাহবাগ থেকে সায়েন্স ল্যাব, সাত মসজিদ রোডের জিগাতলা থেকে ধানমন্ডি ২৭ নম্বর পর্যন্ত এলাকা, সাত রাস্তা থেকে মহাখালী এবং বিমানবন্দর-উত্তরা এলাকায় দেখা গেছে, অন্যান্য দিন ফুটপাতে বিভিন্ন ধরনের দোকান থাকলেও এদিন সেগুলোকে বসতে দেওয়া হয়নি।

রাত সাড়ে ১২টার পরও একাধিক এলাকায় বন্ধ করে দেওয়া দোকানগুলোর সামনে দোকানিদের দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। জানতে চাইলে তারা বলেন, রাত ১২টার আগেই পুলিশ এসে তাদের দোকান বন্ধ করে দিতে বলেছেন। অন্য দিনগুলোতে রাত ৩টা/৪টা পর্যন্ত দোকান চালু রাখলেও তাই এদিন আগেই তাদের দোকান বন্ধ করে দিতে হয়েছে।

তেজগাঁও এলাকায় কর্তব্যরত এক পুলিশ সদস্যের কাছে জানতে চাইলে তিনিও ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছ থেকে সতর্ক থাকার নির্দেশনার কথা জানিয়েছেন। কী কারণে এমন নির্দেশনা— সে বিষয়ে কিছু জানাতে পারেননি তিনি। উপপরির্শক পদমর্যাদার এই কর্মকর্তা নিজের নাম প্রকাশ করতেও রাজি হননি।

এ বিষয়ে পুলিশ সদর দফতর এবং ঢাকা মহানগর পুলিশ দফতরের সঙ্গে যোগাযোগ করেও সাড়া পাওয়া যায়নি। তবে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (ওয়ারী বিভাগ) শাহ ইফতেখার আহমেদের সই করা এক বিজ্ঞপ্তিতে ওয়ারী বিভাগের পুলিশ পরিদর্শক থেকে কনস্টেবল পদমর্যাদার সব কর্মকর্তাসহ পুলিশ সদস্যদের ছুটি বাতিলের আদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার জারি করা এই অফিস আদেশে বলা হয়েছে, প্রশাসনিক কারণে মঙ্গলবার বিকেলে পরিদর্শক থেকে পুলিশ সদস্যদের মঞ্জুর করা সব ধরনের ছুটি বাতিল করা হয়েছে। ছুটিতে থাকা সবাইকে বুধবার (২৪ নভেম্বর) সকালে বাধ্যতামূলকভাবে কর্মস্থলে হাজির হতে হবে। কেউ কর্মস্থলে হাজির হতে ব্যর্থ হলে তার বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তবে মাতৃত্বকালীন, অন্তঃসত্ত্বাজনিত কারণ ও চিকিৎসা ছুটিতে থাকাসহ শারীরিকভাবে গুরুতর অসুস্থ বা দুর্ঘটনা ও সরকারি দায়িত্ব পালনের সময় আহতরা এই আদেশের আওতার বাইরে থাকবেন।

ফাইল ছবি

সারাবাংলা/ইউজে/টিআর




Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102