রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০২:৫০ পূর্বাহ্ন

সারা খুলনা অঞ্চলের খবরা খবর

  • আপডেট সময় বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
সারা খুলনা অঞ্চলের খবরা খবর

সীমান্ত অতিক্রম করে ভারতে যাওয়ার চেষ্টা কালে আটক

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি,

মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধ পথে ভারতে যাওয়ার চেষ্টা করলে নারীসহ ৫জনকে আটক করেছে ৫৮ বিজিবি।

গত সোমবার রাতে উপজেলার যাদবপুর ইউপির সোনাইডাঙ্গা গ্রামে থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, বাগেরহাট জেলার মোড়লগঞ্জ থানার বড়বাদুরা গ্রামের আঃ খালেক ফকির এর ছেলে দেলোয়ার হোসেন ফকির (৪২), তার স্ত্রী কাজল বেগম (৩৫), সাতক্ষীরা জেলার দেবহাটা থানার খেজুরবাড়ীয়া গ্রামের আদর আলী গাজী’ছেলে রবিউল ইসলাম গাজী (৪৫), ফরিদপুর জেলার ভাঙ্গা থানার আদিম নগর গ্রামের কালাম শেখ এর ছেলে জহির শেখ (২৭), মাদারীপুর জেলার শিবচর থানার কাদিরপুর গ্রামের জসিম গাজী’ছেলে তানভির হোসেন (১৬)

বিজিবির সহকারী পরিচালক মো. নজরুল ইসলাম খান জানান, রাতে আধারে সীমান্ত অতিক্রম করে ভারতে যাওয়ার চেষ্টা করার তাদেরকে আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে মামলা করে মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।

মোংলায় অবৈধ দখল উচ্ছেদ ভোক্তা অধিকার সংরক্ষণে বিশেষ অভিযান, ১১ জনকে ২৮ হাজার টাকা জরিমানা

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

মোংলায় অবৈধ দখল উচ্ছেদ ভোক্তা অধিকার সংরক্ষণে বিশেষ অভিযান চালানো হয়েছে। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত পৌর শহরের বিভিন্ন সড়কের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে প্রধান বাজারে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার। এ  সময় ১১ ব্যক্তিকে অবৈধভাবে ফুটপাত দখল মুদি দোকানে মুল্য তালিকা না টানানোর অভিযোগে ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, পৌর কর্তৃপক্ষের চাহিদাপত্র অনুযায়ী মঙ্গলবার বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে বেশ কয়েকজনকে আইনের আওতায় আনা হয়েছে। এছাড়াও অবৈধ দখলদার বাজারের ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। এরপরও তারা অবৈধ দখল না ছাড়লে এবং ব্যবসায়ীরা ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সহায়তা না করলে আগামী মাসে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান বলেন, শহরের প্রধান প্রধান সড়কের ফুটপাত, সংযোগ সড়ক ড্রেন দখল করে রাখায় জনসাধারণকে চরম ভোগান্তী পোহাতে হচ্ছে। সকল অবৈধ দখল ছেড়ে দেয়ার প্রতিনিয়ত পৌরসভার ডিজিটাল সেন্টার থেকে প্রচারণা চালানোসহ সংশ্লিষ্টদেরকে বার বার বলার পরও তারা বহালতবিয়তে রয়েছেন। যার ফলে পৌরবাসীকে নানা ধরণের ভোগান্তী পোহাতে হচ্ছে। পৌরবাসীর দাবীর প্রেক্ষিতে তাদের ভোগান্তি রোধে ধরণের অভিযান চালানো হয়েছে। অভিযান স্থানীয় প্রশাসনের সহায়তায় অব্যাহত রাখা হবে বলেও জানান তিনি। 

বিশেষ অভিযানে উপস্থিত  ছিলেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান, প্যানেল মেয়র-০১ মোঃ সফিকুর রহমান খাঁন, প্যানেল মেয়র-০২ হুমায়ন হামিদ নাসির, পৌরসভার সচিব অমল কৃঞ্চ সাহা, কালেক্টর অব ট্যাক্সেস মোঃ মোহসিন হোসেন, স্যানিটারী ইন্সপেক্টর এস,এম বাদল, লাইসেন্স ইন্সপেক্টর ফয়েজ আহম্মেদ থানা পুলিশের সদস্যসহ বন্দরের নিরাপত্তা কর্মীরা।

রূপান্তরের উপকারভোগী চিত্রায়ন চাহিদা নিরূপণ” কার্যক্রম অনুষ্ঠিত

 খবর বিজ্ঞপ্তি

করোনা অতিমারীতে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জন্য জরুরি পুনর্বাসন উদ্যোগ’ (ঝঈজঊঅগ) প্রকল্পের আওতায় ওয়ার্ডওয়ারী ‘সম্ভাব্য উপকারভোগী সনাক্তকরণ চাহিদা নিরূপন’ কর্মসূচীর অংশ হিসেবে মঙ্গলবার খুলনা সিটি কর্পোরেশনের ২৩ নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে সভা অনুষ্ঠিত হয়।

আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন কেসিসির ২৩নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব ইমাম হাসান চৌধুরী ময়না। সভায় ‘স্ক্রীম’ প্রকল্পের লক্ষ্য-উদ্দেশ্য এবং উপকারভোগী নির্বাচন প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন প্রকল্পের ফিল্ড অফিসার মোঃ মোশারেফ আলী সোহেল। সহায়তায় ছিলেন ফিল্ড অফিসার টুকু রানী বিশ্বাস প্রমুখ। সভায় অংশগ্রহণকারীবৃন্দ দলীয় কাজের মাধ্যমে ওয়ার্ডভিত্তিক উপকারভোগী নির্বাচন প্রক্রিয়ার অংশ হিসেবে বিশ্লেষণমুলক উপস্থাপনা উপস্থাপন করেন।

উল্লেখ্য, সুইজারল্যান্ড সরকারের সহায়তায় রূপান্তরের বাস্তবায়নাধীন প্রকল্পটি খুলনা উপকূলীয় এলাকার প্রান্তিক জনগোষ্ঠীর কর্মদক্ষতা সৃষ্টি করে করোনার নয়া স্বাভাবিকত্ব পরিস্থিতির সাথে খাপ খাওয়ানোর উদ্দেশ্যেই বাস্তবায়িত হচ্ছে।

এশিয়ার দ্বিতীয় বৃহত্তম বীজ উৎপাদন খামার মহেশপুরে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি

শামীম খান,মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধি

ঝিনাইদহের মহেশপুর উপজেলার দত্তনগরে অবস্থিত ভারতীয় ঠিকাদার হেমেন্দ্র নাথ দত্তের সবজি খামার এখন এশিয়ার দ্বিতীয় বৃহত্তম বীজ উৎপাদনকারী খামার হিসেবে পরিচিতি লাভ করেছে। এই খামারটি ঘিরে মহেশপুরসহ ঝিনাইদহ বাসীর জোর দাবি উঠেছে এখানে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের। প্রায় হাজার ৭শ’ ৩৭ একর জমি নিয়ে এটি ৫টি খামারে বিভক্ত। এটি এশিয়া মহাদেশের দ্বিতীয় কৃষি ফার্ম। এখানকার উৎপাদিত বীজ বাংলাদেশ, এশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানি করা হয়। বছরে এখানে প্রায় হাজার মেট্রিক টন ভিত্তিবীজ উৎপাদন করা হয়। এখানে আউশ, পাট, গম, মুগ, নেরিকা, কলাই, ভুট্টা, হাইব্রীড ধান, আলুসহ বিভিন্ন ফসলের বীজ উৎপাদন করা হচ্ছে।

গত ২০০৮ সালের দিকে এই কৃষি ফার্মটিতে বিএডিসির নিয়ন্ত্রিত একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের পরিকল্পনা নেয় সরকার। কিন্তু কৃষি মন্ত্রণালয় বিশ্ববিদ্যালয়ের জন্য জমি দিতে রাজি না হওয়ায় তা ঝুলে আছে। এখানে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দীর্ঘদিনের দাবি এলাকাবাসীর। দ্বিতীয় বার সংসদ সদস্য নির্বাচিত হবার পর ঝিনাইদহ আসনের জাতীয় সংসদ সদস্য এ্যাড.শফিকুল আজম খান চঞ্চল আবারও জোর তৎপরাতা শুরু করেছে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য। ইতিমধ্যে তিনি মাননীয় প্রধান মন্ত্রীর কাছে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য চিঠি দিয়েছেন। প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছেন বলে তিনি জানান।

দত্তনগর ফার্ম এলাকাবাসী সূত্রে জানা যায়, ১৯৪০ সালের দিকে কোলকাতার বিশিষ্ট ঠিকাদার হেমেন্দ্র নাথ দত্ত খামার প্রতিষ্ঠা করেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্রিটিশ সেনা বাহিনীর খাবার সরবরাহকারী ঠিকাদার ছিলেন তিনি। তিনি সেনাবাহিনীর জন্য তাজা সবজি উৎপাদনের জন্য নিজ গ্রাম দত্তনগরে খামার করেন। তিনি রেলপথে দর্শনা স্টেশনে সবজি বহন করে কোলকাতায় নিতেন। তবে সেটি ছিল কষ্টের। যার কারণে সেখানে হেলিপ্যাড স্থাপন করেন। প্রতিদিন তিনি পরবর্তীতে হেলিকপ্টারে করে এই খামারে উৎপাদিত শাকসবজি কোলকাতায় সরবরাহ করে খ্যাতিও লাভ করেন। ১৯৪৭ সালে ভারত বিভাগের পর হেমেন্দ্র নাথ দত্ত দত্তনগর ছেড়ে কোলকাতায় চলে যান। সেই সময় তার কর্মচারীরা এটি দেখাশোনা করতেন। ১৯৪৮ সালে তৎকালীন পাকিস্তান সরকার খামারটি অধিগ্রহণ এবং কৃষি বিভাগের কাছে সব দায়িত্ব অর্পণ করে। ১৯৬২ সালে ফার্মের যাবতীয় সম্পত্তি কৃষি উন্নয়ন করর্পোরেশনের কাছে হস্তান্তর করা হয়। সেই থেকে বিএডিসি প্রতি বছর বিভিন্ন ধরনের বীজ উৎপাদনের কার্যক্রম করে আসছে।

দত্তনগর কৃষি খামার সুত্র থেকে জানা যায়, দত্তনগর ৫টি খামারে বিভক্ত। এখানে প্রতি বছর প্রায় হাজার মেট্রিকটন ভিত্তিবীজ উৎপাদন করা হয়। এখানে জন উপ পরিচালক, স্টাফ আছেন ৬০ জন, প্রতিদিন হাজার ৫শ লেবার কাজ করেন। মোট হাজার ৭শ ৩৭ একর জমির মধ্যে আবাদী প্রায় হাজার ৫শ একর জমি। নীচু জমি ৬শ একর বিল আছে ১শ একর প্রায়। এখানে অফিস ভবন, স্টাফদের বাসভবন রয়েছে। সেচের জন্য রয়েছে ৩৬টি গভীর ১৩টি অগভীর নলকুপ এবং ১০টি পাওয়ার পাম্প। ক্ষেতে পানি সরবরাহের জন্য পাকা ড্রেন। আগে এখানে শ্রমিকরা হাতে করে শস্য কর্তন মাড়াই করতেন। এখন বড় বড় মেশিনের সাহায্য ফসল কাটা মাড়াই করা হয়।

সুত্র থেকে আরো জানান যায়, দত্তনগর কৃষি ফার্মের ৫টি খামারের মধ্যে গোকুলনগর খামারে ৫শ ৭০ একর, পাতিলা খামারে ৬শ একর, মথুরা খামারে ৪শ ৯০ একর, করিঞ্চা খামারে ৫শ ৭০ একর কুশাডাঙ্গা খামারে ৪শ ৮০ একর জমিতে আউশ ধান, পাট, গম, মুগ, নেরিকা, কলাই, ভুট্টা, হাইব্রীড ধান, আলুসহ বিভিন্ন ফসলের বীজ উৎপাদন করা হচ্ছে। এখানে উৎপাদিত বীজগুলো তারা বিএডিসির কাছে হস্তান্তর করেন। এটি দেশের চাহিদা মিটিয়ে এশিয়ার অন্য দেশেও রপ্তানি করা হয়।

ছাত্র ইউনিয়নের সাবেক জেলা সহসভাপতি কিশোর কুমার কাজল জানান, ২০১২ সালে দত্তনগর কৃষি ফার্মে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে মিছিল,মানববন্ধন কর্মসূচী পালন করেছেন। এখানে কৃষি বিশ্ববিদ্যালয় হলে বাংলাদেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের দেশের বিভিন্ন স্থানের শিক্ষার্থীরা কৃষি নিয়ে গবেষণা করতে পারবেন এবং এলাকার আর্থ সামজিক ,শিক্ষা উন্নয়নে ব্যাপক অবদান রাখবে।

বর্তমান সরকার ২০০৮ সালে ক্ষমতায় আসার পর সাবেক সংসদ সদস্য শফিকুল আজম খাঁন চঞ্চল দত্তনগরে সরকারি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন করেন। তার আবেদনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশে শিক্ষা মন্ত্রণালয় সম্ভাব্যতা যাচাইয়ের কাজ শুরু করে। সে সময় ঝিনাইদহ জেলাবাসী এশিয়ার সবচেয়ে বড় কৃষি বিশ্ববিদ্যালয় হবে এখানে এমনটি আশা করেছিলেন। বিশ্ববিদ্যালয়ের জন্য প্রয়োজনীয় জমি, যোগাযোগ অবকাঠামোগত সুযোগ সুবিধা ছাত্রছাত্রীদের প্রাপ্তীর সম্ভাব্যতা যাচাই করতে বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য ড. আতফুল হাই শিবলী, ইউজিসির পরিচালক (গবেষণা প্রকাশনা) ড. লুৎফে আলম এবং উপ সচিব (পাবলিক বিশ্ববিদ্যালয়) ফেরদৌস জামানকে যাচাই কমিটি গঠন করে প্রস্তাবিত এলাকা পরিদর্শণ শেষে শিক্ষা মন্ত্রণালয়কে একটি পজেটিভ রিপোর্ট জমা দেন। কিন্তু সেই পর্যন্তই।

ঝিনাইদহ-আসনের সংসদ সদস্য শফিকুল আজম খান চঞ্চল জানান, ২০০৮ সালের দিকে বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য শিক্ষা মন্ত্রণালয় কৃষি মন্ত্রণালয়ের কাছে দত্তনগর ফার্মের ১শ একর জমি চেয়ে চিঠি পাঠিয়েছিলেন। কিন্তু কৃষি মন্ত্রণালয় তা দিতে রাজি হয়নি। যার কারণে বিষয়টি ঝুলে আছে। তিনি বলেন, এবার সংসদ সদস্য নির্বাচিত হবার পর আবারও তিনি প্রধানমন্ত্রীর কাছে চিঠি দিয়েছেন। এখানে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য ইতিমধ্যে জাতীয় সংসদেও কথা হয়েছে। তিনি আশা করেন দত্তনগরে একটি কৃষি বিশ্ববিদ্যালয় গড়ে উঠলে এখান থেকে নতুন নতুন কৃষিবিদ তৈরি করা সম্ভব হবে। এছাড়ার এলাকার আর্থ সামাজিক শিক্ষার ব্যাপক উন্নয়ণ হবে।

বাগেরহাটে পানিই জীবন ফেইজ এর অবহিতকরন সভা

মোড়েলগঞ্জ প্রতিনিধি

বাগেরহাটের মোড়েলগঞ্জে পানিই জীবন ফেইজ-এর এক অবহিতকরন সভা  অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় অফির্সাস ক্লাবে ডরপ্ সুশীলন ই-কার্ড আয়োজনে হেলভেটাস বাংলাদেশ এর সহযোগিতায়  অনুষ্ঠিত অবহিতকরন সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাড. শাহ-আলম বাচ্চু। উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা খানম।

অন্যান্যের মধ্যে আলোচনা করেন বেসরকারি সংস্থা সুশীলন প্রোগ্রাম কো অর্ডিনেটর তোবারেক হোসেন মামুন, ডরপ্ পানিই জীবন এডভোকেসি এন্ড নেটয়ার্ক অফিসার মো. শওকত চৌধুরী, কৃষি অফিসার সিফাল আল মারুফ, মৎস্য কর্মকর্তা বিনয় কুমার রায়, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল হান্নান, প্রানী সম্পাদ কর্মকর্তা ড. জিএম আব্দুল কুদ্দুস প্রমুখ। অনুষ্ঠানে ডরপ্ পানিই জীবন বাজেট ওয়াস মনিটারিং ক্লাব মা সংসদের সদস্যগন উপস্থিত ছিলেন।

মোড়েলগঞ্জে ভোক্তা অধিকার আইন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

মোড়েলগঞ্জ প্রতিনিধি

বাগেরহাটের মোড়েলগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ অবহিতকরন বাস্তবায়ক বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় অফির্সাস ক্লাবে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাড. শাহ-আলম বাচ্চু। উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা খানম। অন্যান্যের মধ্যে আলোচনা করেন উপজেলা কৃষি অফিসার সিফাল আল মারুফ, মৎস্য কর্মকর্তা বিনয় কুমার রায়, সাংবাদিক গনেশ পাল, ব্যবসায়ী আসলাম শেখ প্রমুখ।

মোড়েলগঞ্জে করোনা টিকা নিতে স্বতঃস্ফুর্ত শিক্ষার্থীদের ভিড়

মোড়েলগঞ্জ প্রতিনিধি

বাগেরহাটের মোরেলগঞ্জে কোভিট-১৯ এর সংক্রামন বিস্তার রোধে মঙ্গলবার শত শত শিক্ষার্থী উৎসবমুখর পরিবেশে টিকা নিতে ভিড় করে। এইচএসসি আলিম পরীক্ষার্থীদের করোনা টিকা নেয়া বাধ্যতামূলক করায় উপজেলা চত্বরে বিভিন্ন কলেজের শত শত শিক্ষার্থী ফাইজারের টিকা গ্রহন করে।

উপজেলার ৯টি কলেজ সহ উচ্চমাধ্যমিক স্তরের ৩১টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগামি ডিসেম্বর অনুষ্ঠিতব্য পরীক্ষায় অংশ গ্রহনের জন্য হাজার ৩০৫ জন শিক্ষার্থীর রেজিষ্ট্রেশন করা হয়। এর মধ্যে প্রথম দফার প্রথম দিনে ১৫ শ’ পরীক্ষার্থীকে টিকা দেয়া প্রস্তÍুতি নেয় হয়। তবে প্রথম দিনে শেষ সময়  দুপুর টা পর্যন্ত প্রায় ১২শ’ শিক্ষার্থী টিকা গ্রহন করেছে বলে উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামাল হোসেন মুফতি জানান বাকী শিক্ষার্থীদের আজ বুধবার টিকা দেয়া হবে। টিকা দিতে প্রত্যেক শিক্ষার্থীদের জন্মনিবন্ধন সনদ ,উচ্চ মাধ্যমিকের রেজিষ্ট্রেশন সনদ মোবাইল নম্বর নেয়া হয়েছে। ২য় দফার টিকার নেযার তারিখ মোবাইলে এসএমএস’মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

রামপালে সাড়ে কোটি টাকা ব্যয়ে টি ব্রীজের ৭৭ ভাগ কাজ সম্পন্ন

রামপাল (বাগেরহাট) সংবাদদাতা

করোনা মহামারির প্রকোপ কমে আসার পর রামপালে এলজিইডি’অর্থায়নে প্রায় সাড়ে কোটি টাকা ব্যয়ে তিনটি ব্রীজের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। ইতিমধ্যে ব্রীজ তিনটির ৭৭ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। আগামী বছরের জানুয়ারীর মধ্যে মানুষ চলাচলের জন্য উম্মুক্ত করে দেয়া সম্ভব হবে বলে উপজেলা এলজিইডি অফিস সূত্র নিশ্চিত করেছে।

জানাগেছে, উপজেলার ফায়লাহাট-চাকশ্রী সড়কের ফয়লা ব্রীজের নির্মাণ কাজ করছে ঠিকাদারি প্রতিষ্ঠান আইটি এন্ড জেই। তারা ২০১৮ সালের ১৬ অক্টোবরে ব্রীজের কাজ শুরু করেন। ব্রীজটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে কোটি ১০ লক্ষ ৪০ হাজার ১১০ টাকা। এটি ৩০ মিটার দৈর্ঘ্য। ওই ব্রীজের ডিজাইন সমস্যা, করোনার প্রকোপ অর্থ ছাড়ের জটিলতায় যথা সময়ে নির্মাণ কাজ সম্পন্ন হয়নি। তবে ইতিমধ্যে ওই ব্রীজের ৭০ ভাগ কাজ শেষ হয়েছে বলে রামপাল উপজেলা এলজিইডি অফিস জানায়। এটা আগামী ডিসেম্বরের মধ্যে জনসাধারণের জন্য উম্মুক্ত করে দেয়া সম্ভব হবে।  বগুড়া খেয়াঘাট ব্রীজটির কাজ শুরু করে একই ঠিকাদারি প্রতিষ্ঠান আইটি এন্ড জেই। ৬০ মিটার দৈর্ঘ্যের ওই ব্রীজ টির নির্মাণ ব্যয় ধরা হয়েছে কোটি ৯২ লক্ষ ৫১ হাজার ১৩৩ টাকা। এটাও করোনা, সীমানা সমস্যা অর্থ ছাড়ের জটিলতায় পিছিয়ে পড়ছে। ইতিমধ্যে ব্রীজটির ৯০ ভাগ কাজ শেষ হয়েছে। এটি ডিসেম্বরের মধ্যে চলাচলের জন্য উম্মুক্ত করে দেয়া সম্ভব হবে বলে জানানো হয়েছে। গৌরম্ভা ইউনিয়নের কন্যাডুবি খেয়াঘাটের ব্রীজটি ৪৮ মিটারের। এটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে কোটি ৪৩ লক্ষ ৯৯ হাজার ৯৯৩ টাকা। ২০১৮ সালের ডিসেম্বরে এম,এস মহিউদ্দিন আহমেদ নামের ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ শুরু করে। ব্রীজটির ৭০ ভাগ কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। আশা কারা হচ্ছে ২০২২ সালের জানুয়ারিতেই চলাচলের জন্য উম্মুক্ত করে দেয়া সম্ভব হবে বলে জানানো হয়েছে। 

বিষয়ে উপজেলা এলজিইডি’নির্বাহী প্রকৌশলী মো. গোলজার হোসেন জানান, তিনটি ব্রীজের একটিতে ডিজাইন সমস্যা হয়েছে। করোনার প্রকোপ অর্থ ছাড়ের জটিলতায় কিছুটা পিছিয়ে পড়লেও খুব  দ্রুততার সাথে কাজ এগিয়ে চলছে। আশা করছি আগামী ২/মাসের মধ্যে সবগুলো জনসাধারণের চলাচলের জন্য উম্মুক্ত করে দেয়া সম্ভব হবে, যা আপনারা সরেজমিনে গিয়ে দেখেছেন। 

কথা হয় রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কবীর হোসেন এর সাথে। তিনি জানান, বাগেরহাট জেলা প্রশাসক স্যার এর নির্দেশনায় উপজেলার ব্রীজগুলো যাতে দ্রুত নির্মাণ সম্পন্ন হয় সে জন্যে নিরলসভাবে কাজ করা হচ্ছে। অতিবৃষ্টি মহামারী পরিস্থিতির কারণে ব্রীজগুলো নির্মাণে দেরি হয়েছে। আশা করছি খুব শিগ্র চলাচলের জন্য উম্মুক্ত করে দেয়া সম্ভব হবে।

ফকিরহাটে মাদক দ্রব্যসহ পুলিশের হাতে ৫জন আটক

ফকিরহাট প্রতিনিধি।

বাগেরহাটের ফকিরহাট মডেল থানা পুলিশের পৃথক পৃথক অভিযানে পৃথক স্থান থেকে মাদকসহ ৫জন মাদককারবারীকে আটক করেছেন মডেল থানা পুলিশ। পুলিশ জানায়, সোমবার রাতে পিলজংগ টাউন-নওয়াপাড়া এলাকায় বিশেষ অভিযান চালিয়ে পাগলা-শ্যামনগর আবুল হোসেনের ছেলে একটি মাদ্রাসার নৈশপ্রহরী শেখ রাজু (২৫) মো. নজরুল ইসলামের ছেলে শেখ ইয়াসিন (২২)কে গাজাসহ আটক করেছে। এছাড়া গাজা সহ আটক হয়েছে জাড়িয়া-মাইটকুমড়া গ্রামের ইলিয়াছ শেখের ছেলে সাব্বির শেখ (২৫), অপরদিকে, টাউন-নওয়াপাড়া এলাকার মো. মিরাজুল ইসলামের ছেলে মো. তানভীর হোসেন (২০) লখপুর গ্রামের হারুন শেখের ছেলে তানজির শেখ (১৯)কে আটক করেছে। এসময় তাদের কাছ থেকে গাজা উদ্ধার করেছে পুলিশ। পৃথক অভিযানে গাজাসহ ৫জন মাদককারবারীকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন ফকিরহাট মডেল থানার অফিসার ইনচার্জ আবু সাঈদ মো. খায়রুল আনাম। ব্যাপারে মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক তিনটি মামলা হয়েছে বলে তিনি জানান।

বাগেরহাটে কৃষকলীগ নেতার হাতে চুড়ি পরিয়ে দিলেন আওয়ামী লীগ নেতা

স্টাফ রিপোটার,বাগেরহাট

বাগেরহাটের কচুয়া উপজেলায় পরাজিত প্রার্থীর সমর্থকের বাড়ীতে গিয়ে জোর করে চুরি পরিয়ে দেয়ার অভিযোগ উঠেছে। গত ২০ নভেম্বর (শনিবার) ইউপি নির্বাচনে কচুয়া সদর ইউনিয়নের সংরক্ষিত ওয়ার্ডের নারী প্রার্থী সেলিনা বেগম হেরে যাওয়ার পর সোমবার (২২ নভেম্বর) বিকালে তার কর্মী সমর্থক গিমটাকাঠি গ্রামের মোঃ মোশারেফ হোসেন এর বাড়ীতে ঘটনা ঘটে। মঙ্গলবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন মোশারেফ শেখ। এসময় তিনি ঘটনার সাথে জড়িতদের বিচার জীবনের নিরাপত্তা চেয়ে কান্নায় ভেঙ্গে পরেন।

লিখিত বক্তব্যে মোশারেফ শেখ বলেন, আমি কচুয়া সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের কৃষকলীগের সাবেক সভাপতি। গত ২০ নভেম্বর কচুয়া উপজেলা সদর ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আমি ১,২, নং ওয়ার্ডের সংরক্ষিত নারী ওয়ার্ডের প্রার্থী সেলিনা বেগমের কর্মী সমর্থক হিসাবে কাজ করি। কিন্তু সেলিনা বেগম নির্বাচনে হেরে যাওয়ার পর বিজয়ী প্রার্থী মোহিনি বেগম পক্ষে কচুয়া উপজেলা আওয়ামী লীগের শিক্ষা মানবসম্পদ উন্নয়ন সম্পাদক বালী শোকরানা রব্বানি আজাদ ওরফে আজাদ বালি তার সমর্থরা আমাকে হুমকী-ধামকি অব্যাহত রাখে। এক পর্যায়ে সোমবার (২২ নভেম্বর) বিকালে আজাদ বালি, ইকতিয়ার হোসেন, শহিদুল শেখসহ ১৫/২০ জন লোক আমার বাড়ীতে এসে হুমকী-ধামকি দিতে থাকে। এসময় আমার স্ত্রী পুত্রবধুসহ পরিবারের অন্যান্য সদস্যদের সামনে জোর করে আজাদ বালির নির্দেশে ইকতিয়ার হোসেন আমার হাতে চুড়ি পরিয়ে দেয়। এরপর ঘটনা জানাজানি হলে গ্রামের লোকজন চুড়িপড়া লোক দেখতে আমার বাড়ীতে ভীড় জমাতে থাকে। (৭১) বছর বয়েস আমার। এই অপমান সহ্য করে কি ভাবে আমি গ্রামে বসবাস করবো, আপনারাই বলেন!

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, শুধু আমাকে অপমান করা নয়। আজ মঙ্গলবার (২৩ নভেম্বর) আজাদ বালি তার লোকজন গ্রামের সাহাপাড়া এলাকার খোকন সাহা, পলাশী রানী সাহা সুশান্তকে মারধর করে। তাদের অপরাধ ছিলো তারা সেলিনা বেগমের সমর্থক ছিলেন।

বিষয়ে স্থানীয় ইউপি সদস্য বালী শোকরানা রব্বানি আজাদ বলেন, এই ধরণের ন্যাক্কার জনক ঘটনা আমার নির্দেশে ঘটেনি। আমাকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য এই নাটক সাজানো হয়েছে। যদি ধরণের কোন ঘটনা ঘটে থাকে আমি তার তীব্র নিন্দা জানাই। দোষীদের শাস্তির দাবি করি।  

বাগেরহাটে নাগরিক সংলাপ অনুষ্ঠিত

স্টাফ রিপোটার,বাগেরহাট

বাগেরহাটে জনসেবার প্রয়োজনীয়তা গুরুত্ব শীর্ষক  নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে বেসরকারি উন্নয়ন সংস্থা বাঁধন মানব উন্নয়ন সংস্থা এর আয়োজনে এবং দি এশিয়া ফাউন্ডেশনের অর্থায়নে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোছাব্বেরুল ইসলামের সভাপতিত্বে সংস্থার নির্বাহী পরিচালক মঞ্জুরুল হাসান মিলনের সঞ্চালনায় নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে ধারনা পত্র উপস্থাপন করেন সংস্থার প্রকল্প সমন্বয়কারী সোহাগ হাওলাদার। উক্ত নাগরিক সংলাপে অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান খান মো. রেজাউল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: প্রদিপ কুমার বকস্সিহ  ইয়ুথ গ্রুপের সদস্যরা।

বটিয়াঘাটায় মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

বটিয়াঘাটা(খুলনা)প্রতিনিধি

বটিয়াঘাটা উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির এক সভা গতকাল মঙ্গলবার বেলা ১১ টায় স্থানীয় পরিষদ সন্মেলন কক্ষে কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মমিনুর রহমান’সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান নিতাই গাইন, ওসি(তদন্ত) মোঃ জাহিদুর রহমান, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান, অধ্যক্ষ অমিতেষ দাশ, সিঃ মৎস্য কর্মকর্তা মোঃ মনিরুল মামুন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলমগীর কবির, মহিলা বিষয়ক কর্মকর্তা হাসি রানী রায়, উপজেলা প্রেসক্লাবের সভাপতি প্রতাপ ঘোষ, ইউপি চেয়ারম্যান যথাক্রমে মনোরঞ্জন মন্ডল, শেখ আসাবুর রহমান মোঃ আসলাম হালদার, এমপি মনোনীত প্রতিনিধি যথাক্রমে  মোশারফ হোসেন মুসা, দেব প্রসাদ বিশ্বাস প্রভাষক মনোরঞ্জন মন্ডল, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ভুপেন্দ্র নাথ অধিকারী, সুপার বোরহান উদ্দিন, সহকারী আনসার ভিডিপি কর্মকর্তা সামছুর নাহার খানম, হরিনটানা থানার প্রতিনিধি সেকেন্ড অফিসার দ্বৈতায়ন মন্ডল প্রমূখ। সভায় উপজেলার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিষদ আলোচনা করা হয়।

রামপালে ১৬ ডিসেম্বর পালন উপলক্ষে প্রস্তুতি সভা

রামপাল (বাগেরহাট) সংবাদদাতা

রামপাল উপজেলা প্রশাসনের উদ্যোগ ১৬ ডিসেম্বর জাতীয় দিবস পালন উপলক্ষে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা অডিটোরিয়ামে রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.কবীর হোসেন এর সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। সময়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন, রামপাল উপজেলা চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান শেখ আ. জলিল, মোল্লা আ. রউফ, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা মিলি, মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন, সুন্দরবন মহিলা কালেজের অধ্যক্ষ খালিদ আহমেদ, ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ সাদী প্রমুখ। সভায় ১৬ ডিসেম্বর জাতীয় দিবস পালনে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের কার্যক্রম গ্রহণ করা হবে বলে নির্বাহী কর্মকর্তা জানান। সময় উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

২৫ নভেম্বর খুলনা বিশ্ববিদ্যালয় দিবস শিক্ষাকার্যক্রমের একত্রিশ বছর পূর্তি

স্টাফ রিপোর্টার

২৫ নভেম্বর খুলনা বিশ্ববিদ্যালয় দিবস। খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকার্যক্রমের একত্রিশ বছর পূর্তি। করোনা মহামারীর কারণে গত বছর সীমিত কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হলেও এবছর বর্ণাঢ্য শোভাযাত্রাসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা, বিকাল সাড়ে ৩টায় মুক্তমঞ্চে বিভাগ/ডিসিপ্লিনসমূহের গত বছরের অর্জন আগামী বছরের পরিকল্পনা উপস্থাপন, বিকাল ৪.২০ মিনিটে বিগত বছরের কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থী সংগঠনমূহকে সম্মাননা প্রদান। এছাড়া অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বাদ যোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিল মন্দিরে প্রার্থনা। উপলক্ষ্যে ক্যাম্পাসের মেইন গেট, রাস্তা, শহিদ তাজউদ্দীন আহমদ ভবন, উপাচার্যের বাসভবন, ক্যাফেটেরিয়া, একাডেমিক ভবন হলসমূহ আলোকসজ্জা করা হয়েছে।

পরিবেশ উপমন্ত্রীর খুলনা সফরসূচি

তথ্য বিবরনী

পরিবেশ, বন জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার পাঁচ দিনের সফরে আজ খুলনা আসছেন। সফরসূচি অনুযায়ী উপমন্ত্রী ২৫ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত বাগেরহাট খুলনা জেলায় চলমান সরকারি বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন এবং বিভিন্ন কর্মসূচিতে যোগদান করবেন। তিনি ২৮ নভেম্বর সকালে ঢাকার উদ্দেশ্যে খুলনা ত্যাগ করবেন।

খুলনা জেলায় করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ১১ হাজার ৬২৫ জন

তথ্য বিবরনী

খুলনা জেলায় মঙ্গলবার ১১ হাজার ৬২৫ জন করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। যার মধ্যে পুরুষ পাঁচ হাজার পাঁচশত ১৪ জন এবং মহিলা ছয় হাজার একশত ১১ জন। খুলনা সিটি কর্পোরেশন এলাকার বিভিন্ন কেন্দ্রে এক হাজার তিনশত ৭২ জন এবং নয়টি উপজেলায় মোট ১০ হাজার দুইশত ৫৩ জন করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেন। উপজেলাগুলোর মধ্যে দাকোপে এক হাজার দুইশত ৫৪ জন, বটিয়াঘাটায় একশত ৭০ জন, দিঘলিয়ায় চারশত ৯৫ জন, ডুমুরিয়ায় একশত ৫১ জন, ফুলতলায় ছয়শত ১৭ জন, কয়রায় দুই হাজার দুইশত ২০ জন, পাইকগাছায় তিন হাজার পাঁচশত ৭২ জন, রূপসায় এক হাজার সাতশত চার জন তেরখাদায় ৭০ জন টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন। এছাড়া মঙ্গলবার মহানগর খুলনা জেলায় তিন হাজার একশত ৬৭ জন টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন। খুলনা সিভিল সার্জন দপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসকল তথ্য জানানো হয়েছে।

বকেয়া পাওনা পরিশোধের দাবিতে  মহসেন  জুট মিল শ্রমিকদের অনশন কর্মসূচি আজ

ফুলবাড়ীগেট প্রতিনিধি

বেসরকারী পাট সুতা বস্ত্রকল  শ্রমিক কর্মচারী ফেডারেশন মহসেন জুট মিলের সাধারণ শ্রমিক কর্মচারীদের উদ্যোগে বন্ধকৃত ব্যক্তিমালিকানা জুট মিল চালু মহসেন জুট মিল সহ সকল মিলের চুড়ান্ত বকেয়া পাওনা পরিশোধ সহ দফা দাবীতে পুর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ  (বুধবার) সকাল ১০ টা থেকে বেলা টা পর্যন্ত মহসেন জুট মিলের প্রধান ফটকের সামনে শ্রমিক কর্মচারী তাদের পরিবার পরিজন নিয়ে অনশন কর্মসূচি পালন করবে। বেসরকারী পাট সুতা বস্ত্রকল  শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে অনশন কর্মসূচি পালিত হবে বলে শ্রমিক নেতৃবৃন্দ জানান মহসেন জুট মিলের সাবেক সাধারন সম্পাদক গোলাম রসুল খান বলেন  দির্ঘ বছর যাবত শিরোমনি শিল্প এলাকার মহসেন জুট মিল বন্দ হলেও শ্রমিক কর্মচারীরা তাদের চুড়ান্ত বিলের কোন টাকা মালিকপক্ষ পরিশোধ  করেনি মিল মালিকের কাছে বর্তমানে শ্রমিক কর্মচারীদের প্রায় ১১ কোটি টাকা পাওনা রয়েছে

খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় গিলাতলা নং ওয়ার্ড বিএনপির দোয়া মিলাদ

ফুলবাড়ীগেট প্রতিনিধি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় দোয়া মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার  বাদ আছর গিলাতলা দক্ষিনপাড়া বায়তুন- নুর জামে মসজিদে আটরা গিলাতলা ইউনিয়নের ০৬ নং ওয়ার্ড বিএনপি অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে এই দোয়া-মিলাদের আয়োজন করা হয়। দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আটরা গিলাতলা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মিনা মুরাদ হোসেন,  নং ওয়ার্ড বিএনপির সভাপতি মোক্তার বিশ^াস, সাধারন সম্পাদক শেখ আনোয়ার হোসেন, মোঃ শাহাজামাল, মোল্লা লোকমান হোসেন, মোঃ কায়সেদ আলী, আঃ হক মোড়ল, সাইফুল্লাহ তারেক, যুবদল নেতা মোঃ মহাসিন , মোঃ জুয়েল হোসেন, আতিকুল ইসলাম প্রমুখ কুরআন তেলাওয়াত, দোয়া মিলাদ মাহফিল শেষে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।  সময় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৭তম জন্মদিন উপলক্ষে তার সুস্বাস্থ্য কামনা করা হয়।

হুইপ পঞ্চানন বিশ্বাস এমপির সাথে শেখ হারুনুর রশীদের সৌজন্য সাক্ষাত

বটিয়াঘাটা (খুলনা) প্রতিনিধি

জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস এমপির নিজস্ব বটিয়াঘাটার বাসভবনে সকাশে খুলনা জেলা আ’লীগের সভাপতি, জেলা পরিষদের চেয়ারম্যান সাবেক বিরোধীদলীয় হুইপ বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ হারুনুর রশীদ। গতকাল মঙ্গলবার বিকাল টায় তাঁরা উভয়ে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন এসময়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক আজকের তথ্য’সম্পাদক মোঃ নজরুল ইসলাম, বটিয়াঘাটা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ টিকাদার, সদর ইউনিয়নের নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান পল্লব বিশ্বাস রিটু ইউপি সদস্য এস এম ফরিদরানা, সৈনিক লীগের উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম রফিক সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ সময় তাঁরা একে অপরের সাথে কুশলাদি বিনিময় করেন।

বটিয়াঘাটা ৫’শত গ্রাম গাজা সহ জন গ্রেফতার

বটিয়াঘাটা (খুলনা) প্রতিনিধি

জেলা পুলিশ সুপার  মোহাম্মদ মাহবুব হাসান’নির্দেশে ডিবির ওসি  উজ্জ্বল কুমার দত্ত এর নেতৃত্বে এসআই সৌরভ কুমার দাস সহ সংগীয় ফোর্স গত সোমবার রাত টার দিকে বটিয়াঘাটার রায়পুর এলাকায় এক অভিযান পরিচালনা করে। সময় ফুলবাড়ী গ্রামের  রাস্তার উত্তর পার্শ্ব থেকে পাইকগাছা  উপজেলার তেলীখালি এলাকার মোঃ কালাম গাজীর পুত্র  জালাল গাজী(১৯) কে শত গ্রাম গাজা সহ হাতেনাতে আটক করে বটিয়াঘাটা থানা পুলিশের নিকট হস্তান্তর করে। ব্যাপারে বটিয়াঘাটা থানায় সংশ্লিষ্ট ধারায় ০৮ নং মামলা রুজু হয়েছে।

সাতক্ষীরায় ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমানের স্মরণ সভা

খান নাজমুল হুসাইন, সাতক্ষীরা

সাতক্ষীরায় মহান ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমানের স্মরণ সভা উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় দেবহাটা উপজেলার সখিপুর গ্রামের ভাষা সৈনিক লুৎফর রহমানের মাজারে গার্ড অব অনার শেষে পুস্প মাল্য অর্পণ করা হয়।

এসময় সেখানে উপস্থিত ছিলেন, বিএনসিসি’মহা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান (বিএসপি, এনডিসি, পিএসসি), সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম, সুন্দরবন রেজিমেন্ট এর অধিনায়ক লে:কর্ণেল হাসান মাহমুদ, রেজিমেন্ট এ্যাডজুটেন্ড মেজর ওমর ফারুক, প্রথম আলোর স্টাফ রিপোর্টার কল্যাণ ব্যণার্জি, দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন, থানার অফিসার ইনচার্জ শেখ ওবায়দুল্লাহ, জেলা ছাত্রলীগের সভাপতি এস.এম আশিকুর রহমান প্রমুখ।

পরে সখিপুর লাইট হাউজ হলরুমে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নজরুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিএনসিসি’মহা পরিচালক নাহিদুল ইসলাম (বিএসপি,এনডিসি,পিএসসি)

সাতক্ষীরায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি সুচিকিৎসার দাবীতে স্মারকলিপি প্রদান

সাতক্ষীরা প্রতিনিধি

বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় আহবায়ক কমিটি ঘোষিত সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবীতে সাতক্ষীরায় স্মারকলিপি প্রদান করা হয়েছে। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সাতক্ষীরা জেলা কমিটির উদ্যোগে মঙ্গলবার সকাল ১০টায় সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) কাজী আরিফুর রহমানের নিকট উক্ত স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপি প্রদানকালে সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য অ্যাডঃ এ.বি.এম, সেলিম, সিনিয়র অ্যাডঃ সৈয়দ এখলেছার আলী বাচ্চু, জেলা আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ আকবর আলী, সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ আব্দুল জলিল(২), অ্যাডঃ কামরুজ্জামান ভুট্টু, অ্যাডঃ আলহাজ্ব নুরুল আমীন, অ্যাডঃ মিজানুর রহমান বাপ্পী, অ্যাডঃ আবু সাইদ রাজা, অ্যাডঃ আলমগীর আশরাফ, অ্যাডঃ জি,এম, ফিরোজ আহমেদ, অ্যাডঃ রফিকুল ইসলাম খোকন অ্যাডঃ লুৎফুন্নেছা রুবী প্রমুখ।

প্রার্থীকে হত্যার হুমকি : অজানা আতঙ্কে ভোটাররা

বিশেষ প্রতিনিধি

ঝিনাইদহ কালীগঞ্জের ইউনিয়ন পরিষদ নির্বাচনে এক সদস্য প্রার্থীকে হত্যার হুমকি দিয়েছে অপর প্রার্থী। ব্যাপারে ভুক্তভোগী জীবনের নিরাপত্তা চেয়ে কালীগঞ্জ থানায় একটি সাধারন ডাইয়েরী করেছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার বারোবাজার ইউনিয়নের নং ওয়ার্ডে। এখানে সাধারন সদস্য পদের প্রার্থী মেহেদী জামান মনিরকে হত্যার হুমকি দিয়েছে তারই প্রতিদ্বন্দি প্রার্থী হাসানুজ্জামান ঝন্টু এমন অভিযোগ দায়ের হয়েছে। এদিকে উভয় প্রার্থী প্রভাবশালী হওয়ায় মারামারির আশঙ্কায় সাধারন ভোটারদের মাঝে অজানা এক ভীতি কাজ করছে।

প্রার্থী মেহেদী জামান মনির সোমবার বিকেলে থানা ছাড়াও তার ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তরুন কুমার দাশের কাছেও লিখিত অভিযোগ দিয়েছেন।

তিনি লিখিত অভিযোগে উল্লেখ করেছেন,রোববার সন্ধ্যায় তার টিউবওয়েল প্রতিকের অফিসে গিয়ে প্রতিপক্ষ মোরগ প্রতিকের হাসানুজ্জামান ঝন্টু আমাকে হত্যাসহ বিভিন্ন হুমকি-ধামকি দেয়। সে খারাপ প্রকৃতির মানুষ হওয়ায় বর্তমানে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। এমন অবস্থায় নির্বাচনী কার্যক্রম পরিচালনা করতেও পারছিনা।

বিষয়ে অভিযুক্ত হাসানুজ্জামান ঝন্টু মুঠোফোনে জানান, তিনি কাউকে হুমকি দেননি। নির্বাচনী প্রচারনায় ব্যস্ত আছেন বলে ফোন কেটে দেন। ব্যাপারে বারবাজার ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তরুন কুমার দাশ জানান, টিউবওয়েল প্রতিকের মেহেদী জামান মনির একটি লিখিত অভিযোগ দিয়েছেন। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য কালীগঞ্জ থানার ওসিকে জানানো হয়েছে।

কালীগঞ্জ থানার ওসি তদন্ত মতলেবুর রহমান জানান,থানায় মেহেদী জামান মনির নামের এক ইউপি সদস্য  নিরাপত্তা চেয়ে থানায় একটি সাধারন  ডাইয়েরী করেছেন। পুলিশ বিষয়টি দেখছে।

চিতলমারীতে বিজয় দিবস শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

চিতলমারী প্রতিনিধি

বাগেরহাটের চিতলমারীতে ১৬ ডিসেন্বর বিজয় দিবস ১৪ ডিসেন্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা পরিষদ অডিটরিয়ামে ইউএনও সাইয়েদা ফয় জুন্নেছার সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অশোক কুমার বড়াল, সহকারী কমিশনার ( ভূমি) জান্নাতুল আফরোজ স্বর্ণা,উপজেলা আ’লীগ সভাপতি মো: বাবুল হোসেন খান, সাধারন সম্পাদক পীযূষ কান্তি রায়,ডাঃ এম,আর ফরাজি,থানার পরিদর্শক ( তদন্ত) ইকরাম হোসেন, মুক্তি যোদ্ধা মো: বেল্লাল হোসেন,শিক্ষা অফিসার মো: অমিনুল ইসলাম,মাধ্যমিক শিক্ষা অফিসার মো: মফিজুর রহমান, সমাজ সেবা অফিসার মো: আবু মুসা উপজেলা প্রেস ক্লাবের সভাপতি দেবাশিষ বিশ্বাস সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

চিতলমারীতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বিষয়ক সেমিনার

চিতলমারী প্রতিনিধি

বাগেরহাটের চিতলমারীতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অবহিতকরণ বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।গতকাল মঙ্গলবার উপজেলা প্রশাষনের আয়োজনে ইউএনও সাইয়েদা ফয়জুন্নেছার সভাপতিত্বে এসয় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অশোক কুমার বড়াল, সহকারী কমিশনার ( ভূমি) জান্নাতুল আফরোজ স্বর্ণা,উপজেলা শিক্ষা অফিসার মো: আমিনুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার মো: মফিজুর রহমান, থানার পরিদর্শক (তদন্ত) মো: ইকরাম হোসেন,উপজেলা আ’লীগ সভাপতি মো: বাবুল হোসেন খান, সাধারন সম্পাদক পীযূষ কান্তি রায়,প্রকপ্ল বাস্তবায়ন কর্মকর্তা অপূর্ব দাস,সমাজ সেবা অফিসার আবু মুসা, সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নিজাম উদ্দিন,ইউপি চেয়ারম্যান মো: বাদশা শেখ, কাজী আবু সাহীন, অলিউজ্জামান জুয়েল, সাংবাদিক শফিকুল ইসলাম সাফা প্রমুখ।

রূপসায় র‌্যাবের অভিযানে ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী গ্রেফতার

রূপসা  প্রতিনিধি :

র‌্যাব-একটি আভিযানিক দল গোপন সংবাদে জানতে পারে, নাঃশিঃ ১৩০/২১ এর একজন ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী খুলনা রূপসার উপজেলার জাবুসা গ্রামস্থ গ্লোরী পোলস মিলের সামনে অবস্থান করছে। উক্ত সংবাদের আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে গত ২২ নভেম্বর রাতে ওই স্থানে অভিযান পরিচালনা করে আসামী মো. গোলাম রসুল শেখ (২৪) কে গ্রেফতার করে। সে রূপসার জাবুসা গ্রামের সিদ্দিক শেখ এর ছেলে। গ্রেফতারকৃত আসামী কে রূপসা থানায় হস্তান্তর করা হয়েছে।

ডুমুরিয়ায় নারীর রাজনৈতিক ক্ষমতায়ন বিষয়ক সভা

ডুমুরিয়া প্রতিনিধি

ডুমুরিয়ায় বে-সরকারী উন্নয়ন সংস্থা রুপান্তর’অপরাজিতা নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্পের আয়োজনে বিষয় ভিত্তিক বিশেষজ্ঞদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলা বিআরডিবি মিলনায়তনে নারী নেত্রী সুষ্মিতা গাইনের সভাপতিত্বে উপজেলা প্রকল্প সমন্বয়কারী দীপঙ্কর মন্ডলের পরিচালনায় আয়োজিত সভায় বক্তব্যদেন সাংবাদিক মাহাবুবুর রহমান,এস রফিকুল ইসলাম,ব্যবসায়ী মোহাম্মদ আলী,এনজিও প্রতিনিধি রেবা রায়,সাংস্কৃতিক কর্মী মনিশা মন্ডল,অপরাজিত পার্বতী ফৌজদার,শাহানুর বেগম, জাহানারা বেগম,ইয়াসমিন আকতার,অনুপমা সরকার,জয়ন্তী গাইন প্রমূখ।

ডুমুরিয়ায় ইউএনও’হস্তক্ষেপে সরকারী জায়গা দখল মুক্ত

ডুমুরিয়া প্রতিনিধি

ডুমুরিয়ায় উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে সরকারী জায়গা দখল করে দোকান ঘর নির্মাণ কার্যক্রম বন্ধ করা হয়েছে। গতকাল মঙ্গলবার উপজেলার বরুনা বাজারস্থ মাহাবুর গাজীর চায়ের দোকানের পাশে ঘটনা ঘটে। বরুনা বাজার কমিটির সভাপতি মাহাবুর রহমান স্থানীয় ইউপি সদস্য নুর ইসলাম জানান,বাজার কমিটির সাধারন সম্পাদক নাসির উদ্দিন মোল্যা গত সোমবার দিবাগত রাতে কাউকে কিছু না জানিয়ে রাতের আঁধারে বাঁশ-খুটি পুঁতে জায়গা দখল ঘর নির্মানের কার্যক্রম শুরু করে। সকালে জবর দখলের কার্যক্রম দেখে সাধারন ব্যবসায়ীরা ক্ষোভে ফেটে পড়েন। ্এরপর বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল ওয়াদুদ কে জানালে তার হস্তক্ষেপে এটি বন্ধ করা হয়। ঘটনার সত্যতা স্বীকার করে রুদাঘরা তহসীলের অফিস সহায়ক অরিন্দম বল বলেন,ইউএনও স্যারের নির্দেশে ঘটনাস্থলে গিয়ে স্থানীয় পুলিশ ফাঁড়ি,ইউপি সদস্য বাজার কমিটির সভাপতির সহায়তায় নির্মানাধীন অবৈধ সকল কার্যক্রম বন্ধ করা হয়েছে।

ডুমুরিয়া সদরে নির্বাচিত ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে সংবর্ধণা

ডুমুরিয়া প্রতিনিধি

ডুমুরিয়া সদর ইউনিয়নে পুনরায় নির্বাচিত চেয়ারম্যান গাজী হুমায়ুন কবির বুলু কে সংবর্ধণা ইউপি সদস্য শেখ আঃ হামিদ কে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব অর্পণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে উপলক্ষে ইউনিয়ন পরিষদের আয়োজনে ইউপি মিলনায়তনে আয়োজিত সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ আঃ হামিদ। সভায় প্রধান অতিথি ছিলেন নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যান গাজী হুমায়ুন কবির বুলু। বক্তব্যদেন ্ইউপি সদস্য আর্ঝিনা বেগম,জাহানারা বেগম,আসমা বেগম,সরদার জাহাঙ্গীর কবির,আব্দুল গফ্ফার,শেখ কবিরুল ইসলাম,নিরোধ বন্ধু বালা প্রমূখ। সভা শেষে নব-নির্বাচিত ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা জানান হয়।

ত্রৈমাসিক কর্মজীবী শিশুদের অভিভাবকদের অংশগ্রহনে সভা

খবর বিজ্ঞপ্তি

মঙ্গলবার সকাল ১০:০০ টায় উত্তর কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, খালিশপুর, খুলনা কর্মজীবী শিশুদের অভিভাবকদের নিয়ে বেসরকারি উন্নয়ন সংস্থা পরিবর্তন-খুলনার কমিউনিটি চাইল্ড প্রোটেকশন কমিটি (ঈঈচঈ) প্রকল্পের আয়োজনে এবং মানুষের জন্য ফাউন্ডেশনের অর্থায়নে ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়। মোট ৩০ জন অভিভাবক অংশগ্রহন করেন।

সভায় বাল্যাবিবাহ প্রতিরোধ, যৌন হয়রানি প্রতিরোধ, ঝুকিপূর্ণ শিশু শ্রম নিরসন, সামাজিক সচেতনতা বৃদ্ধি শিশুর অধিকার সুরক্ষা বিষয়ক আলোচনা করা হয়। আলোচনায় বক্তব্য রাখেন, কর্মজীবী শিশুদের অভিভাবকগন, ভোক্তা অধিকার এর বিভাগীয় পরিচালক ইবরাহীম হোসেন, সহকারী পরিচালক মো শাহিনুর আলম, প্রকল্প সমন্বয়কারী নওশীন জাহান, শোয়াইব হোসেন প্রকল্প সমাজকর্মী, রোকেয়া বানু, তানিয়া খাতুন প্রমুখ।

কালীগঞ্জে পিকআপ চাপায় অজ্ঞাত বৃদ্ধ নিহত

বিশেষ প্রতিনিধি

ঝিনাইদহের কালীগঞ্জ-গান্না সড়কে কাঁচামাল বোঝাই পিকআপ চাপায় অজ্ঞাত (৬০) এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। সময় মোটরসাইকেল চালক আহত হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে টার দিকে উপজেলার আলাইপুর নামক স্থানে দুর্ঘটনা ঘটে। অজ্ঞাত বৃদ্ধের নাম-পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেলে খুব দ্রুত গতিতে কাঁচামাল বোঝাই একটি পিকআপ কালীগঞ্জ শহরের দিকে যাচ্ছিল। পথিমধ্যে আলাইপুর নামক স্থানে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলটিকে চাপা দেয়। মোটরসাইকেলে থাকা দুইজন রাস্তার উপর পড়ে গুরুতর আহত হয়। সময় ঘটনাস্থলেই অজ্ঞাত বৃদ্ধের মৃত্যু হয়। স্থানীয়দের খবর পেয়ে কালীগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে তাদের উদ্ধার করে।

কালীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ জানান, পিকআপ চাপায় মোটরসাইকেলে থাকা এক ব্যক্তির ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে। আহত অন্যজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খুলনা জলমা ইউনিয়নে হাতপাখার প্রার্থী সফিউলের মনোনয়নপত্র দাখিল

খবর বিজ্ঞপ্তি

গতকাল মঙ্গলবার(২৩ নভেম্বর) দুপুরে খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার নম্বর জলমা ইউনিয়ন পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার নিকট মনোনয়নপত্র দাখিল করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা মার্কার পদপ্রার্থী আলহাজ্ব মোহাম্মদ সফিউলফিউল ইসলাম।

এছাড়াও মেম্বার পদপ্রার্থী হিসেবে নং ওয়ার্ডে শেখ মোহাম্মদ আল-আমিন, নং ওয়ার্ডে মোঃ রফিকুল ইসলাম, নং ওয়ার্ডে রেজাউল করিম রনি, নং ওয়ার্ডে আব্দুল মান্নান হাওলাদার মনোনয়ন পত্র দাখিল করেন।

সময় উপস্থিত ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক মাওলানা দ্বীন ইসলাম, সদস্য সচিব গাজী মুরাদ হোসেন, গাজী ফেরদৌস সুমন, মমিনুল ইসলাম নাসিব, মোঃ নজরুল ইসলাম, আব্দুস সালাম, মোঃ হারুন-অর-রশিদ, মোঃ অহিদুল ইসলাম, মোহাম্মদ নাসির উদ্দিন, মোঃ মাসুম বিল্লাহ প্রমুখ নেতৃবৃন্দ।

চেয়ারম্যান পদপ্রার্থী আলহাজ্ব মোঃ শফিউল ইসলাম রিটার্নিং কর্মকর্তার নিকট অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সব পদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানান।

বিশ্ব টয়লেট দিবস’ পালন করলো স্বাধীন সমাজকল্যাণ যুব সংস্থা

খবর বিজ্ঞপ্তি

কয়রা উপজেলার দক্ষিণ বেদকাশীতে স্বাধীন সমাজকল্যাণ যুব সংস্থার আয়োজনে নবযাত্রা প্রকল্প ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সহযোগিতায় বিশ্ব টয়লেট দিবস-২০২১ পালন করা হয়েছে। উপলক্ষে মঙ্গলবার (২৩ নভেম্বর) সকাল ১০টায় আংটিহারা এলাকায় স্বাধীন সমাজকল্যাণ যুব সংস্থার কার্যালয়ে সামনে থেকে একটি সচেতনতামূলক  র‌্যালি বের হয়ে কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে পরে সংগঠনের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এরপর খোলা পায়খানায় অগ্নিসংযোগ করা হয়। এছাড়াও আলোচনা সভা খাসিটানা উদয়ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। আলোচনা সভায় বক্তারা খোলা পায়খানার কুফল নিয়ে আলোচনা করেন। এবং অত্র ইউনিয়নের খোলা পায়খানা ধ্বংসের জন্য অভিযান অব্যাহত রাখার জন্য জানানো হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ বেদকাশী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ৪নং ওয়ার্ডের সদস্য আব্দুস সালাম খান, স্বাধীন সমাজকল্যাণ যুব সংস্থার সাধারণ সম্পাদক সাইফুর রহমান, নবযাত্রা প্রকল্পের ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের এ্যাসোসিয়েট সিস্টেম অফিসার মোঃ আবু ওবায়দা, স্বাধীন সমাজকল্যাণ যুব সংস্থার সদস্য মামুন কবির, মফিজুল, তুহিন, প্রশান্ত, বারিক, নাহিদ, আহাদ আলী, রাকিব প্রমুখ।

আড়ুয়া আতাই নদীর উপর সেতু নির্মাণে স্পেন প্রতিনিধির সাথে সালাম মূর্শেদী এমপির বৈঠক

আসাদ, দিঘলিয়া

খুলনা জেলার দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়নের আড়ুয়া ফেরিঘাটে আতাই নদীর উপর সেতু নির্মাণের বিষয়ে শনিবার (১৩ নভেম্বর) খুলনা-আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদীর সাথে তাঁর কার্যালয়ে বৈঠক করেন ‘স্পেনের সেন্ট উনিয়ন এস এ’ কোম্পানির বিজনেস ডেভেলপমেন্ট ডাইরেক্টর আলেজান্দ্রো ভিদাউরেটা এবং বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টটেটিভ সোহেল খান। বৈঠকে স্পেনের প্রতিনিধি দল সেতু নির্মাণের বিভিন্ন দিক তুলে ধরেন এবং সেতু নির্মাণের বিষয়ে তাদের পরিকল্পনার কথা জানান।

এসময় ‘স্পেনের সেন্ট উনিয়ন এস এ’ কোম্পানির বিজনেস ডেভেলপমেন্ট ডাইরেক্টর আলেজান্দ্রো ভিদাউরেটা বলেন, বাংলাদেশ বিশ্বের অন্যতম দ্রুতবর্ধনশীল উদীয়মান বাজার উন্নয়নশীল অর্থনীতির একটি দেশ। এই দ্রুত বর্ধনশীল এবং স্থিতিশীল অর্থনীতিতে বিনিয়োগের সুযোগ করে দিয়েছে বাংলাদেশ সরকার প্রধান। আতাই নদীর উপরে যেই সেতুটি নির্মাণের জন্য প্রস্তাবনা করা হয়েছে। সেখানে আমাদের সরকার অর্থায়ন করতে সম্মত হয়েছে।

সেতু নির্মাণের বিষয়ে মি. আলেজান্দ্রো বলেন, এই সেতুটি নির্মাণে অত্যাধুনিক প্রযুক্তির ব্যাবহার করা হবে। স্টিলের ফ্রেম দিয়ে তৈরি হওয়াতে সেতুটি প্রাকৃতিক দুর্যোগ, বন্যা এবং নদী ভাঙ্গণের মত বড় দুর্যোগেও ক্ষতি হওয়ার সম্ভাবনা খুবই কম। দৃষ্টিনন্দন এই সেতুটি যেমন নিরাপদ, তেমন টেকসই এবং পরিবেশ বান্ধব। লম্বা স্প্যান ব্যবহার করায় দুই পিলারের মধ্যে দূরত্ব থাকে বেশি। ফলে সেতুর নিচ দিয়ে যেকোনো ধরনের নৌযান চলতে পারবে নির্বিঘ্নে।

তিনি আরো বলেন, বাংলাদেশে এই ধরনের স্টিলের ফ্রেমের নকশার প্রকল্প এটিই প্রথম। স্পেন সরকার ভবিষ্যতে বাংলাদেশে এই ধরনের অন্যান্য অবকাঠামো উন্নয়ন প্রকল্পে অর্থায়ন প্রযুক্তিগত সহায়তা অব্যাহত রাখতে আগ্রহী আছে।

এই বিষয়ে সালাম মূর্শেদী এমপি বলেন, কোনো রাষ্ট্রের বিভিন্ন অঞ্চলের উন্নয়নের পূর্বশর্ত হলো সেসব অঞ্চলের জন্য উন্নত যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলা। আধুনিক যোগাযোগ অবকাঠামো দেশের উন্নয়নকে ত্বরান্বিত করে। শুধু যোগাযোগ নয়, অর্থনৈতিক কর্মকা-েও নতুন গতি নিয়ে আসে। আমার নির্বাচনী এলাকা রূপসা, তেরখাদা, দিঘলিয়ার উন্নয়নের ব্যাপারে আমি বদ্ধপরিকর। অত্র এলাকার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন এবং মানুষের ভাগ্য উন্নয়নের জন্য আমি নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

তিনি আরো বলেন, নদী বেষ্টিত দিঘলিয়া উপজেলার যোগাযোগ ব্যবস্থা উন্নত করার লক্ষে বারাকপুর ইউনিয়নের আড়ুয়া ফেরিঘাটে আতাই নদীতে সেতু নির্মাণে স্পেন সরকার এরই মধ্যে ৫০ মিলিয়ন ইউরো দিতে সম্মত হয়েছে। সেতুটি নির্মিত হলে দিঘলিয়া উপজেলার সাথে যশোর, নড়াইল, গোপালগঞ্জ, বাগেরহাটসহ সারাদেশের সরাসরি যোগাযোগ স্থাপিত হবে। এলাকার যোগাযোগ ব্যবস্থা, বাণিজ্য, পর্যটনসহ অনেক ক্ষেত্রেই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। পাশাপাশি, খুলনা শহরের উপর যানবাহন এবং আবাসনের চাপ কমানোর লক্ষ্যে কেডিএ’মাস্টার প্লান অনুযায়ী খুলনা শহরের সার্কুলার রোড নির্মাণের পরিকল্পনাও রয়েছে। এরই অংশ হিসেবে দিঘলিয়া, রূপসা তেরখাদা উপজেলাকে সংযুক্ত করে খুলনা সিটি আউটার বাইপাস রোড নির্মাণের জন্যও একটি প্রকল্প তৈরী করা হয়েছে। আশা করছি খুব শীগ্রই এই প্রকল্পটিও বাস্তবায়ন হবে।

উল্লেখ্য, জাতীয় সংসদের দশম অধিবেশনে জনাব আব্দুস সালাম মূর্শেদী তার নির্বাচনী এলাকা দিঘলিয়া উপজেলার উন্নত যোগাযোগ ব্যবস্থার লক্ষে বারাকপুর ইউনিয়নের আড়ুয়া ফেরিঘাটে আতাই নদীতে একটি সেতু নির্মাণের উপর গুরুত্বারোপ করে সংসদে বক্তব্য উপস্থাপন করেন। এই দাবির প্রেক্ষিতে বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিগোচর হয় এবং তাঁরই আন্তরিকতার ফলে সংশ্লিষ্ট মন্ত্রনালয় থেকে স্পেনের একটি বিজনেস ডেভেলপমেন্ট কোম্পানিকে সেতুটির সম্ভাব্যতা যাচাইয়ের জন্য অনুরোধ করে চিঠি দেওয়া হয়। বাংলাদেশ সরকারের এই অনুরোধের প্রেক্ষিতে চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি সেতুটির সম্ভাব্যতা যাচাইয়ের জন্য স্পেনের একটি প্রতিনিধি দল আতাই নদীর উভয় পাড়ে সরেজমিনে সেতু এলাকা পরিদর্শন করেন এবং সেতু এলাকার সকল দিক বিবেচনা করে প্রতিনিধি দল তাদের ইতিবাচক মনোভাবের কথা বাংলাদেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জানান।

আশাশুনিতে বীর মুক্তিযোদ্ধাকে মারপিট

আশাশুনি প্রতিনিধি

আশাশুনির তুয়ারডাঙ্গায় বীর মুক্তিযোদ্ধাকে মারপিট করার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৩ নভেম্বর) সকাল ৮.৩০ টার দিকে ঘটনা ঘটে। আহত মুক্তিযোদ্ধা বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখ করে লিখিত এজাহার দাখিল করেছেন।

অপর পক্ষের দাবী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে আ’লীগের দু’পক্ষের মধ্যে হামলা মামলা গত ৬মাস যাবৎ অব্যহত আছে। এরই অংশ হিসাবে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আ’লীগের বর্তমান চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম তার প্রতিপক্ষ অহিদুল মোল্যার সমর্থকদের মধ্যে তুচ্ছ ঘটনা নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ করাা হয়েছে।

গদাইপুর গ্রামের মৃত রজব আলী মোল্যার ছেলে ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার ইবাদুল মোল্যা বাদী হয়ে থানায় দাখিলকৃত এজাহার সূত্রে জানাগেছে, অভিযুক্তরা একদলীয় দুর্দান্ত, হিং¯্র প্রকৃতির এবং জামাত বিএনপির সর্মক নাশকতা, হত্যাসহ একাধিক মামলার আসামী। তাদের বিরুদ্ধে ২২ নভেম্বর সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ করেন বাদী। যার জের ধরে এদিন সন্ধ্যায় বাদীর বাড়ির সামনে গিয়ে তোর কারনে আমাদের অনেক টাকা খরচ হয়েছে জানিয়ে লক্ষ টাকা চাঁদাদাবী করে। টাকা দিতে অপরাগতা প্রকাশ করায় তারা ২৪ ঘন্টার মধ্যে টাকা দিতে হবে বলে হুমকী দিয়ে চলে যায়। পরদিন মঙ্গলবার সকাল ৮.৩০ টার দিকে বাদী বাড়ি থেকে তুয়ারডাঙ্গা মৎস্য সেটে যাওয়ার পথে নং অভিযুক্তের বাড়ির সামনে পৌছলে মৃত নফিল উদ্দীন মোল্যার ছেলে অহিদুল ইসলামের সিদ্ধান্ত মোতাবেক শহিদুল মোল্যার ছেলে শিমুল, নাজমুল, মৃত নফিল উদ্দীনের ছেলে শহিদুল এবং শাহিনুর, মফিজুল, মঞ্জু, প্রিন্সসহ অন্য অভিযুক্তরা রামদা, চাইনিজ কুড়াল, হাতুড়ি, শাবল, বাঁশের লাঠি নিয়ে তার পথ রোধ করে চাঁদার টাকার কথা অন্যদের জানাইছিস সংবাদ সম্মেলন করার সাদ মিটিয়ে দেওয়ার হুমকী দিয়ে আঘাত করে এবং শ্বাস রোধ করে হত্যার চেষ্টা, বেধড়ক মারপিট বীরমুক্তিযোদ্ধাদের কটুক্তি করা হয়। গুরুতর আহত মুক্তিযোদ্ধাকে আশাশুনি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এব্যাপারে অভিযুক্ত অহিদুল মোল্যা জানান, আমি ৭/দিন খুলনায় অবস্থান করছি। সোমবার এমপি মহোদয়ের সাথে তার বাসায় দেখা করে রাতেই খুলনায় ফিরে আসি। আজ (মঙ্গলবার) সকাল ৭.৩০ টার দিকে আমার কাছে ফোন আসে আমার চাচাত ভাই বীর মুক্তিযোদ্ধার সাথে পাওনা টাকা নিয়ে গোলযোগ হয়েছে। ধাক্কাধাক্কি হয়েছে। শোনার সাথে সাথে আমি ওসি আশাশুনি এসপি সাহেবের সাথে মোবাইলে কথা বলি দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য। তুচ্ছ ঘটনা নিয়ে ইতিপূর্বে বড় কিছু হয়ে গেছে। আর যাতে কোন বড় কিছু না ঘটে সেজন্য অনুরোধ করি। আমি ঘটনা সম্পর্কে বিন্দুমাত্র কিছুই জানাছিলনা। আমি চাই এলাকার মানুষ শান্তিতে থাকুক, নেত্রী নৌকা আমাকে বা যাকে দেবেন তাকে নিয়ে সকলকে কাজ করতে বলেছি।

আশাশুনি থানার ওসি গোলাম করির জানান, অভিযোগ পেয়ে দু’জন অফিসারকে সরেজমিনে পাঠিয়েছি। প্রকৃত দোষী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন বহুদিন যাবৎ আ’লীগের দু’পক্ষের মধ্যে বিরোধ চলে আসছে।

আশাশুনিতে চেয়ারম্যান প্রার্থী হোসেনের গণসংযোগ

আশাশুনি প্রতিনিধি

আশাশুনি সদরের বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ করেছেন চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী এস এম হোসেনুজ্জামান হোসেন।

মঙ্গলবার (২৩ নভেম্বর) ইউনিয়নের হাড়িভাঙ্গা, হাঁসখালি, নাটানা দুর্গাপূরসহ বিভিন্ন স্থানে গণসংযোগ মতবিনিময় করেন তিনি।

এসময় আশাশুনি উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের উপ প্রচার সম্পাদক বদিউজ্জামাল মন্টু, নাসির সরদার, সাদেক সরদার, আব্দুল গনি সরদার, মহিলা মেম্বর রোজিনা পারভীন ময়না, যুবলীগ নেতা তারিকুল ইসলাম, আল মামুন, শ্রমিক লীগ নেতা আলমগীর হোসেন, তরুন লীগ সভাপতি মোতাহার হোসেন, স্বেচ্ছাসেবকলীগ নেতা রফিকুল ইসলাম, যুবলীগ নেতা গাউসুল আযম, ইসমাইল হোসেন, সমরেশ চক্রবর্তী, স্বেচ্ছাসেবক লীগ নেতা মিরিন মন্ডল, কিনারুল সরদার, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আলীম হোসেন, কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আশরাফুজ্জামান তাজ,সহ আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

বুধহাটায় জোরপূর্বক ঘর নির্মানের চেষ্টা

আশাশুনি প্রতিনিধি

আশাশুনির বুধহাটায় অন্যের ভোগদখলীয় বেড় বাড়িতে জোরপূর্বক ঘর বাধার চেষ্টা করা হয়েছে। পুলিশ ঘটনাস্থানে পৌছে কাজ বন্ধ করে দিয়েছেন।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় ঘটনা ঘটে।

বুধহাটা গ্রামের মৃত রহিম বক্স মোল্যার ছেলে রজব আলী মোল্যা দীর্ঘ ৩০ বছর যাবৎ তার পিতার থেকে ৬৪২ খতিয়ানে ৩০০ দাগে জমি লিখে নিয়ে বেড় বাড়ি হিসাবে ভোগ দখল করে আসছেন। প্রতিপক্ষ মৃত রহিম বক্স মোল্যার ছেলে আবুল মাজেদ মোল্যা, মাজেদ মোল্যার ছেলে সাহেব আলিসহ ১৫/২০ জন মঙ্গলবার সন্ধ্যা ৬.৩০ টার দিকে লাঠি শোটা নিয়ে জমিতে অনাধিকার প্রবেশ করে গাছগাছালি কাটাএবং বাঁশের খুটিতে তাল-নারিকেলের পাতার ছাউনি দিয়ে ঘর বাঁধতে থাকেন।

রজব মোল্যার ছেলে রাশেদুল ইসলাম বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১০/১৫ জনকে বিবাদী করে বুধহাটা পুলিশ তদন্ত কেন্দ্রে অভিযোগ করলে পুলিশ ঘটনাস্থানে পৌছে কাজ বন্ধ করে দেন। এবং উভয় পক্ষকে বুধবার বিকাল টায় কাগজপত্রসহ তদন্ত কেন্দ্রে হাজির হতে নির্দেশ দিয়েছেন।

লতায় ইয়াসে ক্ষতিগ্রস্ত রাস্তা আজও সংস্কার হয়নি

এইচ. এম. হাশেম, কপিলমুনি

পাইকগাছায় লতা ইউনিয়নের গ্রামের ১২ হাজার মানুষের যাতায়াতের রাস্তাটি আজও সংস্কার হয়নি। এতে প্রতিনিয়ত ভোগান্তি পোহাতে হচ্ছে এলাকাবাসীকে। রাস্তাটি সংস্কারের জন্য সংম্লিষ্টর কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন তাঁরা। জানা গেছে, উপজেলার লতা ইউনিয়নের পানি উন্নয়ন বোর্ডের ওয়াপদার ওপর হাড়িয়া হতে আঁধারমানিক অভিমুখে কিলোমিটার রাস্তা প্রায় বছর আগে লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়। গত ২৬ মে ঘূর্ণিঝড় ইয়াসে অস্বাভাবিক পানি বৃদ্ধির ফলে ওয়াপদা ছাপিয়ে পোল্ডার অভ্যন্তরে পানি প্রবেশ করে। হাড়িয়া নদীর পানির ঢেউয়ে রাস্তার ওপর দিয়ে পানি ছাপানোর ফলে রাস্তাটি ক্ষতিগ্রস্ত হয়। ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্ত বিভিন্ন রাস্তা সংস্কার হলেও হাড়িয়া আঁধারমানিক তেতুলতলা রাস্তাটি মাসেও সংস্কার হয়নি। হাড়িয়া গ্রামের শিলাদিপ্ত রায় বলেন, আমাদের ইউনিয়নটি খুবই অবহেলিত। বর্ষায় কাঁদা গ্রীষ্মে খরা মোকাবিলা করে আমাদের বাস করতে হয়। যদিও রাস্তা একটু পাকা হয়েছিল সেটি আবার নষ্ট হয়ে যাচ্ছে। সংস্কারের কোনো উদ্যোগ নেই। তেতুলতলা গ্রামের কয়েকজন বলেন, আমাদের যোগাযোগ ব্যবস্থা এতটাই খারাপ ভাষার প্রকাশ করা যাবে না। একটু বৃষ্টিতে রাস্তা সহ বাড়ির উঠানে হাটু পানি থাকে। এলাকার আওয়ামী লীগ নেতা ভূদর চন্দ্র বিশ্বাস বলেন, রাস্তাটি ইয়াসের ক্ষতিগ্রস্ত হয় প্রায় মাস আগে কিন্তু এখনো সংস্কার হয়নি। রাস্তার মাটি ক্ষয়ে যাওয়ার ফলে ইট ঝরে পড়ছে। সরকারি ইট যে যা পারছে নিয়ে চলে যাচ্ছে। সাবেক ইউপি সদস্য দেবাশীষ বিশ্বাস বলেন, ‘কাজটি উপজেলা প্রকৌশল অফিসের। আমাদের ইউনিয়ন পরিষদের কাজ না। তবে আমি কয়েকবার ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচির লোক দিয়ে রাস্তার পাশে মাটি দিয়েছি যাতে ইটগুলো ঝরে পড়ে না যায়। বর্তমান নব-নির্বাচিত ইউপি সদস্য সুকুমার সরকার বলেন, ‘আমি রাস্তাটি নিয়ে চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছি। তিনি সংস্কারের ব্যাপারে আশ্বস্ত করেছেন। চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাস বলেন, সবে ইউনিয়ন পরিষদে বসেছি। ইউপি সদস্য আমাকে বিষয়টি জানিয়েছেন। খুব তাড়াতাড়ি রাস্তাটি সংস্কার করা হবে। পাইকগাছা উপজেলা প্রকৌশলী আজিজুর রহমান বলেন, এই রাস্তার কাজটি আমাদের কিন্তু হাড়িয়া ব্রিজ হতে আঁধার মানিক বাজার পর্যন্ত কার্পেটিং হবে। খুব তাড়াতাড়ি টেন্ডার হয়ে যাবে। সে কারণে রাস্তাটি সংস্কার করা হয়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম বলেন, রাস্তা সরকারের কিন্তু রক্ষণাবেক্ষণের জন্য সংশ্লিষ্ট জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে। তবে আমি যখন জেনেছি রাস্তাটি যাতে সংস্কার হয় সে ব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে।

দাকোপে নবযাত্রা প্রকল্পের ইউপি চেয়ারম্যান সচিবসহ সদস্যদের সাথে আলোচনা সভা

বাজুয়া (দাকোপ) প্রতিনিধি

দাকোপে ওয়াল্ডভিশন বাংলাদেশ নবযাত্রা প্রকল্প এর উদ্যোগে ইউনিয়ন পরিষদ স্থানীয় কমিটির গঠন এবং কার্যকারীতা বাজেট প্রণয়ন প্রক্রিয়া বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৩ নভেম্বর মঙ্গলবার উপজেলা অডিটোরিয়ামে সকাল সাড়ে ১১টায় দাকোপ উপজেলা নির্বাহীকর্মকর্তা মিন্টু বিশ্বাস এর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান মুনসুর আলী খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন দাকোপ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইউপি চেয়ারম্যান বিনয় কৃষ্ণ রায়। আন্যানের মধ্যে উপস্থিত ছিলেন পানখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেখ সাব্বির আহম্মেদ, কামারখোলা ইউনিয়নের চেয়ারম্যান পঞ্চানন মন্ডল, কৈলাশগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান মিহির মন্ডল, সুতারখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুম আলী ফকির, বানিশান্তা ইউনিয়নের চেয়ারম্যান সুদেব রায়,সাভায় স্বাগত বক্তব্য দেন ওয়াল্ডভিশন বাংলাদেশ দাকোপ শাখার অপারেশন ম্যানেজার মোঃ আজিজুল হক সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সোসাল ইনক্লুসন স্পেশালিষ্ট স্টিফেন হেমবরম্ভ। এছাড়াও সকল ইউনিয়ন পরিষদের সচিব সহ ইউনিয়ন পরিষদের সদস্য সদস্যাগণ উপস্থিত ছিলেন।

রূপসায় মাদক সেবীকে কারাদন্ড

রূপসা প্রতিনিধি:

রূপসায় ভ্রাম্যমান আদালত মাদক সেবীকে কারাদন্ড অর্থদন্ড প্রদান করেছে। আদালত সূত্রে জানাযায়, গত ২৩ নভেম্বর বিকালে রূপসা থানা পুলিশ উপজেলার রহিমনগর কবরস্থান রোড এলাকা থেকে মো: আবুল শিকারীর পুত্র আবজাল শিকারী (৩৬), মৃত আক্তার শেখের পুত্র মিরাজ শেখ (৩৩) এবং মো: সইদ শেখের পুত্র আব্দুল খালেক (২৯) কে রহিমনগর এলাকা থেকে আটক করে। সময় তাদের কাছে গাজা সেবনের সরঞ্জাম পাওয়া যায়। পরে  রূপসা উপজেলার সহকারী কমিশনার (ভূমি), নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: সাজ্জাদ হোসেন উক্ত যুবক কে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড অর্থদন্ডে দন্ডিত করেন।

আ’লীগের উপদেষ্টা আঃ জলিলের মৃুত্যতে নেতৃবৃন্দের শোক

খবর বিজ্ঞপ্তি

খুলনা মহানগরআওয়ামী লীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য এবং শিক্ষক সমিতির সবেক সভাপতি আব্দুল জলিলের মৃত্যুতে গভীর শোক, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা মরুহমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছেন, শ্রম কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি সিটি মেয়র আলহাজ¦ তালুকদার আব্দুল খালেক, খুলনা-আসনের সংসদ সদস্য সেখ সালাহ উদ্দিন জুয়েল, খুলনা জেলা আওয়ামী লীগ সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ শেখ হারুনুর রশীদ, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী, খালিশপুর থানা আওয়ামী লীগ সভাপতি একেএম সানাউল্লাহ নান্নু, খালিশপুর থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম বাশার।

জেলা আ’লীগ নেতা বাচ্চু’সুস্থতা কামনা নেতৃবৃন্দের

খবর বিজ্ঞপ্তি

খুলনা জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক সরফুদ্দিন বিশ^াস বাচ্চু জন্ডিস রোগে আক্রান্ত হয়ে গুরুতর অবস্থায় ঢাকায় চিকিৎসাধীন আছেন। তার দীর্ঘায়ু সুস্থতা কামনা করে বিবৃতি দিয়েছেন, শ্রম কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি সিটি মেয়র আলহাজ¦ তালুকদার আব্দুল খালেক, খুলনা-আসনের সংসদ সদস্য সেখ সালাহ উদ্দিন জুয়েল, খুলনা জেলা আওয়ামী লীগ সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ শেখ হারুনুর রশীদ, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী।

ডুমুরিয়ার পল্লীতে তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের হামলায় স্বামী-স্ত্রী সন্তান গুরুতর জখম

ডুমুরিয়া প্রতিনিধি

ডুমুরিয়ার পল্লীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় স্বামী-স্ত্রীসহ জন গুরুতর জখম হয়েছেন। তাদেরকে তাৎক্ষনিকভাবে ডুমুরিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা কাপালীডাঙ্গা গ্রামে। ঘটনায় মামলা প্রস্তুতি চলছে।

হাসপাতাল ভূক্তভোগি সুত্রে জানা যায়, মঙ্গলবার সকালে কাপালীডাঙ্গা গ্রামের মৃত দলিল উদ্দীন শেখের ছেলে কামাল শেখ (২৫) তৌহিদুল ইসলাম নামে ১৪ বছরের এক ছেলের উলঙ্গ ছবি ফেইজবুকে দেয়। ঘটনায় তৌহিদুলের মা কামাল তার পরিবারকে জানাতে গেলে বাক বিতন্ডা হয়। এর জের ধরে সন্ধ্যায় কামাল শেখ, তার ভাই মনিরুজ্জামান শেখ কামির শেখ ধারালো অস্ত্র দিয়ে তৌহিদুল শেখের চাচা মুজিবর শেখ (৫৫),  চাচাতো ভাই রুবেল শেখ (২৬)চাচিমা নাজমা বেগম (৪৮)কে এলোপাতাড়ি ভাকে কোপায়। এদের মধ্যে রুবেলের মাথায় মারাত্মক জখম হয়। তাদের জনকেই ডুমুরিয়া হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে রুবেলের অবস্থা আশংকাজনক। ব্যাপারে ডুমুরিয়া থানায় মামলার প্রস্তুতি চলছে বলে ভূক্তভোগিরা জানান।

কলারোয়ায় ২২২০ জন পরীক্ষার্থীকে প্রথম ডোজের ফাইজার টিকা প্রদান করা হয়।

সোহাগ হোসেন কলারোয়া প্রতিনিধি

কলারোয়ায় আসন্ন এইচএসসি পরীক্ষার্থীদের মাঝে কোভিড-১৯ করোনাভাইরাসের প্রতিষেধক ফাইজার টিকা প্রদান করা হয়েছে। টিকা নিতে পরীক্ষার্থীদের ভিড় ছিলো লক্ষ্যণীয়। পরীক্ষার আগে টিকাগ্রহণ করতে পেরে তারা বেশ খুশি মঙ্গলবার (২৩ নভেম্বর) সকাল থেকে শেখ আমানুল্লাহ ডিগ্রী কলেজ ক্যাম্পাসে কলারোয়া উপজেলার সকল কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম পরিচালিত হয়।

স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা গেছে, এদিন ২২২০ জন পরীক্ষার্থীকে প্রথম ডোজের ফাইজার টিকা প্রদান করা হয়। এরমধ্যে ছেলে ১৫৫৮ মেয়ে ১০৬২ জন। ২০২২ সালের জানুয়ারি এই টিকার দ্বিতীয় ডোজ দেয়া হবে।

এছাড়া কোন পরীক্ষার্থী এদিন টিকা নিতে না পারলে তারা সাতক্ষীরা সিভিল সার্জন অফিস থেকে টিকা গ্রহণ করতে পারবে। এই কার্যক্রম পরিদর্শন তদারকি করেন উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচ এন্ড এফপিও) ডাক্তার জিয়াউর রহমান, মেডিকেল অফিসার (এমওডিসি) ডাক্তার গাজী আশিক বাহার, স্বাস্থ্য পরিদর্শক নূর মোহাম্মদ, নজরুল ইসলাম, গোলাম সরোয়ার, লায়লা আরজুমান বানু, সিরাজুল ইসলাম সকল স্বাস্থ্য সহকারী।

এছাড়াও উপস্থিত ছিলেন শেখ আমানুল্লাহ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তুতিয়া বেগম, বেগম খালেদা জিয়া কলেজের অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিকসহ বিভিন্ন কলেজের প্রধান প্রতিনিধি এবং শিক্ষক-শিক্ষার্থীরা।

বিএনপির স্মারকলিপি প্রদান আজ

খবর বিজ্ঞপ্তি

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি বিদেশে সুচিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ (২৪ নভেম্বর) বুধবার দুপুর ১২টায় খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি প্রদান করবে খুলনা মহানগর জেলা বিএনপি।

চুরির মাল চুরি যাওয়া দোকানেই বিক্রি!

 নড়াইল প্রতিনিধি

দোকান চুরির মালামাল চুরি যাওয়া দোকানে বেচতে গিয়ে আটক হলেন জন। নিয়ে রীতিমতো তোলপাড় সৃষ্টি হয়েছে।

আটকরা হলেন- খোকন বিশ্বাস তার সহযোগী নয়ন। পুলিশ জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে  দেয়।

ঘটনাটি ঘটেছে নড়াইল পৌরসভার ৬নং ওয়ার্ডের বৌবাজার এলাকায়। রোববার রাতের কোনো এক সময় ভাঙাড়ির দোকানে চুরির ঘটনা ঘটে। বউবাজারের ভাঙাড়ি ব্যবসায়ী সাইফুল বলেন, রোববার রাতে  দোকান বন্ধ করে বাড়ি চলে যান। সোমবার সকালে ভওয়াখালী এলাকার মৃত লুতফর বিশ্বাসের ছেলে খোকন বিশ্বাস তার সহযোগী নয়ন কিছু ভাংরি মাল বিক্রি করবেন বলে আমার দোকানে নিয়ে আসেন। আমার দোকানের সাঁটার খুলে দেখি দোকানের ওপরের টিন কাটা পরে দেখি অনেক মালামাল নাই।

খোকন একটি ব্যাগ থেকে তামার তার বের করে আমাকে ওজন দিতে বলেন। তখন ওজন দিয়ে দেখি ১০ কেজি। সময় আমাকে হিসাব করে টাকা দিতে বলে আমি হিসাব করে ১০ হাজার টাকা খোকনকে দিয়ে দেই।

তিনি আরও বলেন, টাকা দেওয়ার সময় আমি খোকনকে জিজ্ঞাসা করি ভাই এটা তো আমার ঘরের তামার তার; রাতে উপরের টিন কেটে চোরে নিয়ে গেছে; আপনারা কই পেলেন? খোকন জানায়- আমি সকালে এক ভাংরিওয়ালার কাছ থেকে কিনেছি। বিষয়টি স্থানীয়দের জানালে তারা পুলিশকে জানান। পরে পুলিশ এসে খোকন তার সহযোগী নয়নকে আটক করে থানায় নিয়ে যায়।

সদর থানার ওসি শওকত কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,  খোকন বিশ্বাস তার সহযোগী নয়ন চুরির মাল চুরি যাওয়া দোকানে বেচতে গেলে স্থানীয়রা পুলিশে খবর দেন এবং তাদের আটক করা হয়। চুরি করা ওই মালামাল যশোরের একজনের কাছ থেকে তারা কিনেছেন বলে জানান। প্রকৃত চোর ধরতে পুলিশ তৎপর রয়েছে।

জমি লিখে না দেওয়ায় বাবার হাতের কব্জি কেটে নিল ছেলে

মাগুরা প্রতিনিধি

মাগুরায় জমি লিখে না দেওয়ায় ছেলের ধারালো অস্ত্রের আঘাতে বাবা শহীদুল হকের (৭০) বাম হাতের কব্জি কেটে পড়ে গেছে। মঙ্গলবার সকালে মাগুরা সদর উপজেলার হাজরাপুর ইউনিয়নে উথলি গ্রামে ঘটনা ঘটে। এরপর থেকে ছেলে হানিফ মিয়া পলাতক রয়েছে।

শহিদুল হকের বড় ছেলে গোলাম মোস্তফা জানান, হানিফ মিয়া বিয়ের পর থেকেই স্ত্রীকে নিয়ে পরিবার থেকে আলাদা হয়ে যায়। আর বাবা শহীদুল হক থাকেন বড় ছেলে গোলাম মোস্তফার সঙ্গে। আলাদা হয়ে যাওয়ার পর থেকে প্রায়শই পৈত্রিক সম্পত্তি থেকে কিছু জমি লিখে দেওয়ার জন্য বাবাকে চাপ প্রয়োগ করে আসছিলেন হানিফ। কিন্তু আচরণ ভালো না হওয়ার কারণে বাবা তাকে কোনো সম্পত্তি লিখে দেননি। কারণে বাবার ওপর ক্ষুব্ধ ছিলো হানিফ। এটা নিয়ে বাবার সঙ্গে তার ঝগড়া হয়। এক পর্যায়ে মঙ্গলবার সকালে হানিফ ধারালো অস্ত্র দিয়ে বাবা শহীদুলকে উপর্যুপরি আঘাত করে। এতে তার বাম হাতের কব্জি কেটে পড়ে যায়। এছাড়াও মাথায় গুরুতর জখম হয় তার। স্থানীয়রা শহীদুল হককে উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করে।

মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের চিকিৎসক শফিউর রহমান জানান, ধারালো অস্ত্রের আঘাতে রোগীর হাতের কব্জি কেটে পড়ে গেছে। এছাড়া মাথা থেকে ঘাড় বরাবর জখম রয়েছে। তার অবস্থা এখনও আশঙ্কাজনক।

মাগুরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মঞ্জুর আলম জানান, গুরুতর আহত শহীদুল হকের চিকিৎসা চলছে। তার ছেলে হানিফ মিয়াকে আটকে অভিযান চলছে।

যশোরে রোহিঙ্গা যুবক আটক

যশোর প্রতিনিধি

যশোরে সাদেক আলী (২২) নামে এক রোহিঙ্গা যুবককে আটক করা হয়েছে। মঙ্গলবার (২৩ নভেম্বর) বেলা ১১টায় যশোর শহরের বড়বাজার (এইচএমএম রোড) এলাকা থেকে তাকে আটক করে পুলিশ। সাদেক আলী কক্সবাজারের উখিয়া উপজেলার জামতলি-১৫ (ডি) আশ্রয়ণ ক্যাম্পের বাসিন্দা। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাজুল ইসলাম বলেন, গোপন খবর পেয়ে শহরের বড় বাজারের এইচএমএম রোড এলাকা থেকে সাদেক আলীকে আটক করে থানায় আনা হয়। তাকে রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হবে।

খুলনা বিশ্ববিদ্যালয়ে ৫-জন সেলার: দেশে মিললো আরেক ভয়ংকর মাদক ‘ডিওবি’

স্টাফ রিপোর্টার

দেশে প্রথমবারের মতো ‘ক’ শ্রেণির মাদক ডাইমেথক্সিব্রোমো অ্যাম্ফেটামিন (ডিওবি) উদ্ধার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)গোয়েন্দাদের কাছে তথ্য ছিল, ব্যবসায়ীর কাছে লাইসার্জিক অ্যাসিড ডাইথ্যালামাইড বা এলএসডি আছে। এই এলএসডি ব্যবসায়ীকে গ্রেফতারে খুলনায় অভিযান চালায় মাদকদ্রব্যের কর্মকর্তারা। একজনের কাছে কিছু এলএসডি উদ্ধারের পর অধিকতর জিজ্ঞাসাবাদে মেলে ডিওবির তথ্য। উদ্ধার করা হয় ৯০ ব্লটার ডিওবি।

মাদকসেবীদের কাছে প্রতি ব্লট (পিস) ডিওবি ১৫ থেকে ২০ হাজার টাকায় বিক্রি হয়। এই মাদক সেবনে ‘তৃতীয় নয়ন’ খুলে যায় বলে দাবি সেবীদের। তবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কেমিক্যাল বিশেষজ্ঞরা জানান, ডিওবি সেবনের পর সেবনকারীকে যে কোনোভাবে প্রভাবিত করা যায়। ফলে সেবনকারী নির্দেশিত কাজ করতে উদ্দমী হয়ে ওঠেন। এর জন্য নির্দিষ্ট মাত্রায় সেবন করতে হয়। বেশি পরিমাণে সেবন করতে মৃত্যু ঘটতে পারে। এই মাদক ব্যবসার সঙ্গে জড়িত দুজনকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তারা হলেন- আসিফ আহমেদ শুভ তার বন্ধু অর্ণব কুমার শর্মা। এছাড়া সুন্দরবন কুরিয়ার সার্ভিসের খুলনা বয়রা বাজার শাখার ম্যানেজার মামুনুর রশীদকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার (২৩ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত খুলনায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। সন্ধ্যায় রাজধানীর তেজগাঁওয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (উত্তর) কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মো. ফজলুর রহমান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, এই ডিওবি আমাদের ‘ক’ শ্রেণিভুক্ত নিষিদ্ধ মাদক। ডিওবি অনেকটা এলএসডির মতো দেখতে হলেও ডিওবি আরও বেশি ক্ষতিকর। অতিরিক্ত সেবনে মৃত্যুও হতে পারে। ডার্ক ওয়েবসাইটে ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে পোল্যান্ড থেকে ২০০ ব্লট ডিওবি অর্ডার করেন খুলনার যুবক আসিফ আহমেদ শুভ। অর্ডারের পর ইন্টারন্যাশনাল কুরিয়ার সার্ভিসের মাধ্যমে মাদকের চালানটি সরাসরি তার বাসায় পৌঁছায়। মাদকের অতিরিক্ত পরিচালক মো. ফজলুর রহমান বলেন, বিমানবন্দরগুলোতে উন্নতমানের স্ক্যানার না থাকায় কুরিয়ারে আসা ডিওবি ধরা পড়েনি। স্ক্যানারে ধরা না পড়লেও বিদেশ থেকে এলএসডির মতো মাদক আসতে পারে ব্যাপারে অধিদপ্তরের কর্মকর্তাদের কাছে তথ্য ছিল। গত আগস্ট মাসে কি-ওয়ার্ড দংুধংয’ শব্দটি পান গোয়েন্দারা। এরপর চলে অনুসন্ধান। তিন মাসের বেশি সময় অনুসন্ধানের পর এই মাদকের সন্ধান মিলেছে বলে জানিয়েছে মাদক ঢাকা মেট্রো উত্তরের সহকারী পরিচালক মেহেদী হাসান।

তিনি বলেন, গ্রেফতারের সময় শুভর বাসায় এলএসডি পাওয়া যায় আর অর্ণবের ডিওবি। জিজ্ঞাসাবাদে শুভ জানান, তিনি দুই মাস আগে ২০০ ব্লট ডিওবি নিয়ে আসেন। যেগুলো তিনি নিজে সেবন করতেন অন্য সেবীদের কাছে বিক্রি করতেন। নতুন ক্রেতা তৈরি করতে কিছু ব্লট বিনামূল্যেও দিয়েছেন তিনি। অভিযানে থাকা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক হেলাল উদ্দিন বলেন, শুভ পোল্যান্ড থেকে দুই শতাধিক ডিওবি এনেছিলেন। আমরা অভিযানের সময় তার কাছে পেয়েছি ৯০টি। বাকিগুলো বিক্রি সেবন করেছে। খুলনা ঢাকা বিশ্ববিদ্যালয়ে এই ডিওবি বিক্রির জন্য শুভর সেলার রয়েছে বলে জানান হেলাল উদ্দিন। তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ে ৫-জন সেলার আছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আছে একজন সেলার।

যশোরের সেই বৃদ্ধের পাশে এবার আইজিপির স্ত্রী

যশোর অফিস

যশোরে রাস্তার পাশে পড়ে থাকা সেই বৃদ্ধের পাশে দাঁড়িয়েছেন আইজিপির স্ত্রী। সোমবার মধ্যরাতে পুলিশ হাসপাতালে গিয়ে বৃদ্ধের খোঁজখবর নিয়ে জানায় আইজিপির স্ত্রী পুনাক সভাপতি এই বৃদ্ধকে ঢাকায় নিয়ে চিকিৎসার করাবেন।

এর আগে রোববার দিবাগত মধ্যরাতে র‌্যাব সদস্যরা তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করেন। সময় র‌্যাব ক্যাম্প কমান্ডার তার চিকিৎসা স্বজনদের খুঁজে বের করার দায়িত্ব নেয়ার কথা জানান। সোমবার মধ্যরাতে যশোর পুলিশের মুখপাত্র ডিবির ওসি রুপণ কুমার সরকার জানান, যশোর শহরের রেলগেট এলাকায় পড়ে থাকা সেই অজ্ঞাত অসুস্থ বৃদ্ধের সুচিকিৎসার দায়িত্ব নিয়েছেন আইজিপির সহধর্মিনী পুনাক সভানেত্রী মিসেস জীশান মীর্জা।

রোববার সংবাদ প্রকাশের পর খবরটি বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেলের সহধর্মিনী পুনাক সভানেত্রী মিসেস জীশান মীর্জার নজরে আসে এবং বিষয়টি তিনি মানবিক দৃষ্টিতে দেখেন। তিনি যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দারকে বিষয়টি সম্পর্কে খোঁজ-খবর নিতে বলেন এবং একইসঙ্গে বৃদ্ধের সুচিকিৎসার দায়িত্বভার নেন। পুলিশ সুপার বৃদ্ধ ব্যক্তির দেখভাল এবং পুনাক সভানেত্রীর ব্যবস্থাপনায় সুচিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন।

সোমবার রাতে পুলিশ সুপারের নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার ‘ক’ সার্কেল বেলাল হোসাইনের নেতৃত্বে একটি টিম ওই বৃদ্ধকে সুচিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর উদ্দেশ্যে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে যান। সময় তিনি তার জন্য আইজিপির সহধর্মিণী পুনাক সভানেত্রী মিসেস জীশান মীর্জার পক্ষ থেকে বিভিন্ন প্রকার ফল, জুস খাবার সামগ্রী নিয়ে যান। তাকে মঙ্গলবার সকালে জেলা পুলিশের তত্ত্বাবধানে পুনাক সভানেত্রীর ব্যবস্থাপনায় সুচিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হবে।

এর আগে শহরের রেলগেট এলাকায় পাঁচদিন ধরে সড়কের পাশে ফুটপাতে পড়ে থাকা অজ্ঞাতপরিচয় ওই বয়োবৃদ্ধকে (৭০) রোববার মধ্যরাতে উদ্ধার করে র‌্যাব।

র‌্যাব-যশোরর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার নাজিউর জানান, সড়কের পাশে ফুটপাতে পড়ে থাকা অজ্ঞাতপরিচয় অসুস্থ বয়োবৃদ্ধের খবরটি জানতে পেরে রোববার রাত সাড়ে ১২টার দিকে তিনিসহ র‌্যাব টিম ঘটনাস্থলে গিয়ে ওই বৃদ্ধকে উদ্ধার করেন। এরপর রাত ১টার দিকে তাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়। এসময় তিনি র‌্যাবের পক্ষ থেকে তার চিকিৎসার ব্যয়ভার বহন করার ঘোষণা দেন তার স্বজনদের খুঁজে বের করার চেষ্টা চলছে বলেও উল্লেখ করেন।

প্রসঙ্গত, দিন ধরে অজ্ঞাতপরিচয় ওই বৃদ্ধ যশোর শহরের রেলস্টেশনের পাশের সড়কের ফুটপাতে পড়েছিলেন। সঙ্কটাপন্ন বৃদ্ধকে বাঁচাতে রোববার দুপুরে ৯৯৯ নম্বরে ফোন করেন প্রাইভেটকার চালক সাজু হোসেন। এরপর ঘটনাস্থলে যান যশোর কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম। কিন্তু তিনি সেখানে গিয়ে আশপাশে থাকা লোকজনদের বলে আসেন, এখানে পুলিশের কিছু করার নেই। ফলে বৃদ্ধটি ফুটপাতেই পড়ে থাকেন।


Post Views:
9



নিউজের উৎস by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102