রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০২:০১ পূর্বাহ্ন

সৌদিতে প্রবাসীদের ত্রৈমাসিক ইকামা নবায়ন ও প্রদান চালু

  • আপডেট সময় বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
saudi n2

আব্দুল্লাহ আল মামুন, সৌদি আরব প্রতিনিধি: সৌদি আরবে ত্রৈমাসিক ভিত্তিতে ইকামা প্রদান ও নবায়নের একটি সেবা বাস্তবায়ন শুরু করেছে। গৃহকর্মীদের বাদ দিয়ে ন্যূনতম হিসাবে প্রতি ৩ মাস ভিত্তিতে ওয়ার্ক পারমিট সম্পর্কিত আবাসিক অনুমতি প্রদান এবং নবায়নের অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সৌদি সরকার।

সৌদি গেজেটের প্রতিবেদনের বরাত জানা যায় যে, পাসপোর্টের জেনারেল ডিরেক্টরেট (জাওয়াজত) দ্বারা প্রতিনিধিত্ব করা স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় প্রবাসীদের জন্য আবাসিক পারমিট (ইকামা) ইস্যু এবং নবায়নের নতুন পরিষেবা বাস্তবায়ন শুরু করেছে।

এই পদক্ষেপটি মন্ত্রিপরিষদের ন্যূনতম তিন মাসের জন্য ওয়ার্ক পারমিটের সাথে যুক্ত ইকামা ইস্যু এবং পুনর্নবীকরণের অনুমতি দেওয়ার সাম্প্রতিক সিদ্ধান্তের এটি বাস্তবায়ন পদক্ষেপ ।

নতুন প্রক্রিয়াটি নিয়োগকর্তাকে তিন মাস, ছয় মাস এবং নয় মাসের বিভিন্ন সময়ের জন্য প্রবাসী ফি (আর্থিক ক্ষতিপূরণ) প্রদানের পরে ওয়ার্ক পারমিটের সাথে যুক্ত আবাসিক পারমিট পুনর্নবীকরণ করতে সক্ষম করবে I

এটি লক্ষণীয় যে স্বরাষ্ট্রমন্ত্রী প্রিন্স আব্দুল আজিজ বিন সৌদ বিন নায়েফ ৩ নভেম্বর একটি সিরিজ অনলাইন পরিষেবা চালু করেছেন এবং এর মধ্যে এক বছরের সময়সীমার ত্রৈমাসিক ভিত্তিতে ইকামা পুনর্নবীকরণ অন্তর্ভুক্ত রয়েছে।

সৌদি ব্যাঙ্কগুলি সম্প্রতি ন্যূনতম তিন মাসের জন্য ওয়ার্ক পারমিটের সাথে যুক্ত ইকামা ইস্যু এবং নবায়নের জন্য তাদের সরকারী অর্থপ্রদানের সিস্টেম আপডেট করা শুরু করেছে।

সম্প্রতি আপডেট হওয়া সরকারী পেমেন্ট সিস্টেম অনুসারে, ইকামা ফি এক বছরের বিদ্যমান সময়ের পাশাপাশি ত্রৈমাসিক বা অর্ধ-বার্ষিক বা নয় মাস মেয়াদী ভিত্তিতে প্রদান করা সম্ভব হচ্ছে।

নিয়োগকর্তারা ওয়ার্ক পারমিটের নবায়নের জন্য প্রবাসী ফি পরিশোধ করবেন, যা প্রতি মাসে ৮০০ সৌদি রিয়াল বা বছরে ৯৬০০ সৌদি রিয়াল করে পরিশোধ করতে হবে।



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ এই ক্যাটাগরি
সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০২১
Designer: Shimulツ
themesba-lates1749691102