বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০২:১৯ পূর্বাহ্ন
শিরোনাম
সারা খুলনা অঞ্চলের সব খবরা খবর মোংলায় ওমিক্রণ ভ্যারিয়েন্টের বিস্তাররােধে জনসচেতনতা সৃষ্টির জন্য মাইকিং শুরু বাগেরহাটে করোনার ভয়াবহতা রোধে জনসচেতনতার কার্যক্রম শুরু টিআই’র দুর্নীতি প্রতিবেদন পক্ষপাতদুষ্ট : ড. হাছান মাহমুদ ২ বাসের চাপায় কিশোরের মৃত্যু: এক চালক মাদকাসক্ত, অন্যজন হেলপার প্রতারণার অভিযোগে মামলার মুখে গুগল প্রতিবন্ধী ব্যক্তি সমাজের বোঝা নয়- ইউএনও কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে পুতিনের শুভেচ্ছা বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ নেইমারের বিপক্ষে খেলা বিশেষ কিছুঃ রোদ্রিগো – স্পোর্টস প্রতিদিন

জার্মানিতে দ্বিতীয় বিশ্বযুদ্ধে ফেলা বোমা বিস্ফোরণে আহত ৩

  • আপডেট সময় বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ৫৮
জার্মানিতে দ্বিতীয় বিশ্বযুদ্ধে ফেলা বোমা বিস্ফোরণে আহত ৩

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ফেলা একটি বোমা বিস্ফোরণে আহত হয়েছেন তিন জন। বুধবার (১ ডিসেম্বর) জার্মানির মিউনিখ শহরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, আহত তিন জনের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। খবর দ্য গার্ডিয়ান, ওয়াশিংটন পোস্ট ও অ্যাসোসিয়েট প্রেসের (এপি)।

জার্মানির মিউনিখ শহরের একটি ট্রেন স্টেশনের স্থাপনায় ড্রিলিংয়ের সময় বিস্ফোরণের এ ঘটনা ঘটে। জার্মানির আইন-শৃঙ্খলা বাহিনী বলেছে, বিপদজনক এলাকা ঘিরে রাখা হয়েছে। এর বাইরে কোনো বিপদ নেই।

বিস্ফোরণের পর এ স্টেশন থেকে রেল ভ্রমণ বাতিল করা হয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধ শেষ হওয়ার ৭০ বছর পরেও জার্মানিতে প্রতি বছর দুই হাজার টনের বেশি সক্রিয় বোমা ও যুদ্ধোপকরণ আবিষ্কার করা হয়।

১৯৩৯ সালে শুরু হওয়া দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মানি ছিল অক্ষশক্তি বা শত্রুপক্ষ। মিত্রশক্তি যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র দেশটিতে ১৫ লাখ টন বোমা ফেলে। এতে ছয় লাখ মানুষের প্রাণহানি হয়। জার্মানির সরকারি কর্তৃপক্ষের ভাষ্য, ওই দেশে ফেলা বোমার ১৫ শতাংশ এখন পর্যন্ত বিস্ফোরিত হয়নি।

ডি- এইচএ




Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer: Shimulツ
themesba-lates1749691102