বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০২:২০ পূর্বাহ্ন
শিরোনাম
সারা খুলনা অঞ্চলের সব খবরা খবর মোংলায় ওমিক্রণ ভ্যারিয়েন্টের বিস্তাররােধে জনসচেতনতা সৃষ্টির জন্য মাইকিং শুরু বাগেরহাটে করোনার ভয়াবহতা রোধে জনসচেতনতার কার্যক্রম শুরু টিআই’র দুর্নীতি প্রতিবেদন পক্ষপাতদুষ্ট : ড. হাছান মাহমুদ ২ বাসের চাপায় কিশোরের মৃত্যু: এক চালক মাদকাসক্ত, অন্যজন হেলপার প্রতারণার অভিযোগে মামলার মুখে গুগল প্রতিবন্ধী ব্যক্তি সমাজের বোঝা নয়- ইউএনও কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে পুতিনের শুভেচ্ছা বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ নেইমারের বিপক্ষে খেলা বিশেষ কিছুঃ রোদ্রিগো – স্পোর্টস প্রতিদিন

কৃষিজমি নষ্ট করে বালু ভরাট চলমান উন্নয়নকে প্রশ্নবিদ্ধ করবে

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১
  • ৩৬

আলী আজীম,মোংলা (বাগেরহাট):

তিন ফসলি কৃষিজমি নষ্ট করে বালু ভরাটের পরিকল্পনা দেশের চলমান উন্নয়নকে প্রশ্নবিদ্ধ করবে। কৃষিজমি, নদ-নদী, বনভূমি-জলাশয় ও পাহাড় এবং জীবৈচিত্র নষ্ট করে উন্নয়ন কর্মকান্ড আবশ্যক ও টেকসই কোনটাই না।

জনবান্ধব ও পরিবেশবান্ধব টেকসই উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে সরকারকে আন্তরিক হতে হবে। বৃহস্পতিবার (২ডিসেম্বর) বিকেলে বাণীশান্তা বাজারে মোংলা বন্দর কর্তৃক কৃষিজমি নষ্ট করে বালু ভরাটের সিদ্ধান্তের প্রতিবাদে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও বাণীশান্তা ইউনিয়ন কৃষিজমি রক্ষা সংগ্রাম কমিটির আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় বাপা কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক শরীফ জামিল একথা বলেন।

বৃহস্পতিবার বিকেল তিনটায় অনুষ্ঠিত জনসভায় সভাপতিত্ব করেন বাপা মোংলা ও সুন্দরবন অঞ্চলের আহবায়ক মো. নূর আলম শেখ। জনসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাণীশান্তা ইউপি চেয়ারম্যান সুদেব রায়, যুব বাপা’র কেন্দ্রীয় কমিটির সদস্য দেওয়ান নূরতাজ আলম,

আওয়ামীলীগ নেতা পরিমল রপ্তান, বাণীশান্তা ইউনিয়ন কৃষিজমি রক্ষা সংগ্রাম কমিটির নেতা সঞ্জীব দাস, কৃষক নেতা এ্যাড. রুহুল আমীন, কিশোর রায়, ইউপি সদস্য ফিরোজ আলী খান, সত্যজিৎ গাইন, বিশ্বজিৎ মন্ডল প্রমূখ।

জনসভায় বাণীশান্তা ইউনিয়ন কৃষিজমি রক্ষা সংগ্রাম কমিটির নেতৃবৃন্দ বলেন তিন ফসলি কৃষিজমি উপর নির্ভর করে আমাদের জীবন-জীবিকা চলে। তাই জীবন দেবো তারপরেও কৃষিজমিতে বালু ফেলতে দেবো না। জনসভায় বাণীশান্তা ইউনিয়নের সহস্রাধিক কৃষক উপস্থিত ছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer: Shimulツ
themesba-lates1749691102