শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০২:২৩ পূর্বাহ্ন

৪৫০ টাকার কেক অর্ডার করে ৬০ হাজার টাকা খোয়ালেন এক নারী চিকিৎসক!

  • Update Time : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
৪৫০ টাকার কেক অর্ডার করে ৬০ হাজার টাকা খোয়ালেন এক নারী চিকিৎসক!

আন্তর্জাতিক ডেস্ক : বেশ কয়েক বছর ধরেই অনলাইন কেনাকাটার সঙ্গে অভ্যস্ত মানুষ। তবে মহামারির কারণে ২০২০ বছরের শুরুর দিকে মানুষ যখন ঘরে ঢুকে গেল, তখনই জমজমাট হতে শুরু করে অনলাইন ব্যবসা।

তবে এভাবে কেনাকাটা করতে গিয়ে অনেকে আবার বিড়ম্বনার শিকার হচ্ছেন।

তাই অনলাইনে কেনাকাটা আজকাল বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

কিন্তু অনলাইনে ৪৫০ টাকার কেক কিনতে গিয়ে ৬০ হাজার টাকা খুইয়েছেন এক নারী চিকিৎসক। ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস শনিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের মুম্বাই বাসিন্দা ওই নারী চিকিৎসক বন্ধুর জন্মদিনে কেক কেনার জন্য গুগল থেকে সেখানকার এক বিখ্যাত বেকারির যোগাযোগের নাম্বার নেন। কিন্তু ভুল করে এক প্রতারকের নাম্বারে ডায়াল করেন তিনি।

ওই প্রতারক কেকের দাম বাবদ প্রথমে তার অ্যাকাউন্টে ৪০০ রুপি (বাংলাদেশি মুদ্রায় সাড়ে ৪০০ টাকা) দিতে বলেন। এর পর ওই চিকিৎসককে রিসিপ্টের জন্য ২০ রুপি এবং রেজিস্ট্রেশনের জন্য ১৫,২৩৬ রুপি দিতে বলেন।

প্রতারক ওই নারীকে জানান, শিগগিরই এই অর্থ তাকে ফেরত দেওয়া হবে।

কিন্তু পরে লেনদেনে ভুল হয়েছে দাবি করে ওই প্রতারক তার কাছ থেকে হাতিয়ে নেন আরও ৩৮ হাজার ৪৭২ রুপি। এভাবে ওই প্রতারক তার ৫৩ হাজার রুপি (বাংলাদেশি মুদ্রায় ৬০ হাজার টাকা) হাতিয়ে নেন।

প্রতারকের খপ্পরে পড়েছেন বুঝতে পেরে ওই চিকিৎসক ব্যাংকে বিষয়টি জানান এবং পুলিশের কাছে গিয়ে এফআরআই দায়ের করেন। তবে শেষমেশ তিনি তার অর্থ ফেরত পেয়েছেন কী না তা জানা যায়নি।

গত কয়েকবছর ধরে বিভিন্ন বেকারি, রেস্টুরেন্ট, অনলাইন শপিং কিংবা কুরিয়ার সার্ভিসের নাম করে প্রতারকরা অনলাইনে তাদের নাম্বার দিয়ে রাখেন। গ্রাহক কোনো সেবা পাওয়ার জন্য ফোন করলে অগ্রীম লেনদেনের নামে গ্রাহকদের কাছ থেকে বিপুল অংকের অর্থ হাতিয়ে নেন তারা।

বলিউডে ভক্তদের মুগ্ধ করেছেন রাশমিকা মান্দানা

Source by [সুন্দরবন]]

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102