শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৪:৪৯ অপরাহ্ন

অনস্পট চাকরি পেলেন ৩০০ জন

  • Update Time : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১
অনস্পট চাকরি পেলেন ৩০০ জন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তথ্যপ্রযুক্তিসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ নিয়ে অনস্পট চাকরি পেয়েছেন ৩০০ জন ।

সোমবার রাজধানীর বাংলাদেশ কোরিয়া টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে (বিকেটিটিসি) দিনব্যাপী আয়োজিত চাকরি মেলায় এ সুযোগ পান তরুণ ও যুবকরা।

এটুআই, বিকেটিটিসি, একশনএইড বাংলাদেশ যৌথভাবে এ চাকরি মেলার আয়োজন করে।

মেলায় বাংলাদেশ কোরিয়া টেকনিক্যাল ট্রেনিং সেন্টার থেকে বিভিন্ন বিষয়ে ট্রেনিং সম্পন্ন করা প্রশিক্ষণার্থীরা অনস্পট বুকিংয়ের মাধ্যমে চাকুরির আবেদন করেন। যাদের মধ্য থেকে প্রায় তিন শতাধিক প্রশিক্ষণার্থীকে দেশের ১২টি স্বনামধন্য প্রতিষ্ঠান যোগ্যতা অনুযায়ী চাকুরিতে প্রবেশের সুযোগ দেন। এসব প্রতিষ্ঠানের নিয়োগকর্তারা তাদেরকে মৌখিক ও প্র্যাকটিক্যাল পরীক্ষার মাধ্যমে তাদের পছন্দের প্রার্থীদের নির্বাচন করেন।

চাকরিদাতা প্রতিষ্ঠানগুলো হলো, স্বপ্ন, ট্রান্সকম ইলেক্ট্রনিক্স লিমিটেড, ট্রান্স-এশিয়া ইন্ড্রাট্রিজ লিমিটেড, এসিআই মটরস লিমিটেড, ম্যাটাডোর গ্রুপ, পারটেক্স স্টার গ্রুপ, স্ট্যান্ডার্ড গ্রুপ, ইস্ট-ওয়েস্ট হিউম্যান রিসোর্স লিমেটেড, ইয়েস্টার্ন রিসোর্স ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড, পার্কওয়ে, আম্বার আইটি এবং ব্যাবিলন গ্রুপ। 

মেলায় প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, ট্রেনিং বা পড়াশুনা শেষে কোথায় চাকুরি হবে, কীভাবে হবে এসব চিন্তা না করে চাকুরিপ্রত্যাশীদের দক্ষতার উপর জোর দিতে হবে।

এটুআই-এর প্রকল্প পরিচালক (যুগ্মসচিব) ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর চাকুরিপ্রত্যাশীদের কারিগরি শিক্ষার উপর জোর দেওয়ার উপর গুরোত্বারোপ করে বলেন, বৈশ্বিক পৃথিবীর সাথে তাল মিলিয়ে চলতে হলে পরিবর্তন হতে হবে। কারিগরি শিক্ষা নিয়ে যে ট্যাবু আছে তা থেকে বেরিয়ে আসতে হবে। সময়ের সাথে সাথে না বদলাতে পারলে টিকে থাকা যাবে না।

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো: শহীদুল আলমের সভাপতিত্বে মেলায় এ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন একশনএইড বাংলাদেশ-এর ম্যানেজার নাজমুল আহসান।




Source by [author_name]

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102