শুক্রবার, ২৪ মার্চ ২০২৩, ০৩:০৮ পূর্বাহ্ন
শিরোনাম
চিরকুমারত্ব ভেঙ্গে ৩৫ বছরের মেয়েকে বিয়ে করলেন ৭০ বছরের বৃদ্ধ! মোরেলগঞ্জে ১৩৭জন ভূমিহীন পরিবার পেলেন জমিসহ ঘর রামপালে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ২০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল শরণখোলার ৭৫ ভূমিহীন পরিবার শরণখোলায় জমিসহ ঘর পাচ্ছেন আরো ৭৫ ভূমিহীন পরিবার সার্ক মানবাধিকার ফাউন্ডেশন খুলনা মহানগর শাখার সাধারণ সভা অনুষ্ঠিত রামপালে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন শরণখোলায় বিআরডিবির নবনির্বাচিত পরিষদের শপথ ও দায়িত্ব গ্রহন শরণখোলায় দিনব্যাপী উদ্যোক্তা সমাবেশ ও প্রদর্শনী মেলা অনুষ্ঠিত শরণখোলায় শ্রেণীকক্ষ থেকে ২০০ এ্যান্ড্রয়েড ফোন উদ্ধার!

ধামরাইয়ে গরুর খামার এবং খাদ্য ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত | Adhunik Krishi Khamar

  • Update Time : বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২




দেশের অন্যতম প্রধান এগ্রোবেজড প্রতিষ্ঠান ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর অঙ্গ প্রতিষ্ঠান ইয়ন ফিডের উদ্যোগে ৬৫ জন প্রান্তিক ডেইরি খামারিদের অংশগ্রহণে গরুর খামার এবং খাদ্য ব্যবস্থাপনা বিষয়ক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ ২০ জানুয়ারি ২০২২, ঢাকার ধামরাইয়ে ক্যাটল ফারমার্স এর সহযোগিতায় ‘গরুর খামার এবং খাদ্য ব্যবস্থাপনা’ বিষয়ক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন ইয়ন ফিডের এসিস্ট্যান্ট ম্যানেজার কৃষিবিদ রাজু আহমেদ, ডিএসএম কামাল আহমেদ। এছাড়াও উপস্থিত ছিলেন মাঠ পর্যায়ের অন্যান্য কর্মকর্তাবৃন্দ সহ খামারিবৃন্দ।

আগত খামারিদের একাংশ

কর্মশালায় নিরাপদ মাংস ও দুধ উৎপাদনের জন্য ইয়নের উৎপাদিত নিরাপদ প্রাণী খাদ্যের প্রয়োজনীয়তা ও ব্যবহার বিধি নিয়ে আলোচনা করা হয়।

উক্ত কর্মশালায় খামারের বায়ো-সিকিউরিটির জন্য আদর্শ জীবাণুনাশক টিমসেন, পানি বিশুদ্ধকরণের জন্য ইকোসাল পিএইচ সহ অন্যান্য জৈবনিরাপত্তা পণ্য ব্যবহারের পরামর্শ দেয়া হয়। এছাড়াও গবাদিপশুর খাদ্য ব্যবস্থাপনায় ইয়ন এর ফিড ও ইয়ন এ্যকুয়াকালচারের মেট্রিক্স, টিমসেন সহ অন্যান্য পণ্য ব্যবহারে খামারিরা সন্তোষ প্রকাশ করেন।









Source by [সুন্দরবন]]

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102