সোমবার, ২৩ মে ২০২২, ০২:৫০ পূর্বাহ্ন
শিরোনাম
মহাকাশ থেকে রহস্যময় ভুল তথ্য পাঠাচ্ছে নাসার যান! স্যাটেলাইট ‘অন্ধ’ করে দেয়ার মতো লেজার অস্ত্র আছে রাশিয়ার – টেক শহর অর্থ আত্মসাৎমামলায় নর্থ সাউথের ৪ ট্রাস্টিকে পুলিশে দিলেন হাইকোর্ট এমবাপ্পে চায় জিদানকে, রাজি হচ্ছেনা জিদান – স্পোর্টস প্রতিদিন চিত্রনায়ক রিয়াজের ছবি দিয়ে একক আলোকচিত্র প্রদর্শনের আয়োজন করলো ল্যুভ মিউজিয়াম ‘ভাদাইমাখ্যাত’ কৌতুক অভিনেতা আহসান আলী আর নেই শরণখোলায় ভাইয়ের মারপিটে ভাইয়ের মৃত্যু, মামলা নিচ্ছে না পুলিশ অভিযোগ পরিবারের! পোশাকের জন্য তরুণীকে হেনস্থা, ‘মূল হোতা’ আরেক নারী বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের বিরুদ্ধে রাশিয়ার নিষেধাজ্ঞা বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি BOU Job Circular 2022

অভিযোগ গ্রহণে বিটিআরসির এআই চ্যাটবট, স্মার্ট আইভিআর

  • আপডেট সময় রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২
অভিযোগ গ্রহণে বিটিআরসির এআই চ্যাটবট, স্মার্ট আইভিআর

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের টেলিকম খাতের বিভিন্ন সেবা নিয়ে গ্রাহকের অভিযোগ নেয়ার ক্ষেত্রে নতুন সংযোজন এনেছে বিটিআরসি।

নিয়ন্ত্রণ সংস্থাটি হোয়াটসঅ্যাপ ও ফেইসবুকের মতো সোশ্যাল মিডিয়াতে অভিযোগ নেবে। যেখানে এআই চ্যাটবট সেবা থাকবে।

এছাড়া শর্টকোড ‘১০০’-তে যুক্ত হচ্ছে স্মার্ট আইভিআর। শর্টকোড ১০০-তে ২৪ ঘণ্টা অভিযোগ নিয়ে থাকে বিটিআরসি।

আর এসব সেবা বাস্তবায়নে নতুন এক প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে সংস্থাটি। নতুন চুক্তিবদ্ধ প্রতিষ্ঠানের নাম জেনেক্স ইনফোসিস । সম্প্রতি হওয়া এই চুক্তিতে বিটিআরসির সিস্টেম এন্ড সার্ভিসেস বিভাগের পরিচালক সাজেদা পারভীন এবং জেনেক্স ইনফোসিসের সিইও প্রিন্স মজুমদার স্বাক্ষর করেন।

নতুন প্রতিষ্ঠানের মাধ্যমে ও আধুনিক টর (ToR) সন্নিবেশের ফলে বিটিআরসির অভিযোগ গ্রহণ পদ্ধতিটি একটি সময়োপযোগী সংযোজন উল্লেখ করে বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার বলেন, ‘এআইভিত্তিক চ্যাটবট সার্ভিস যেমন, হোয়াটসঅ্যাপ ও ফেইসবুকের মাধ্যমে অভিযোগ গ্রহণ এবং স্মার্ট আইভিআর সিস্টেম চালুকরণের মাধ্যমে অতি সহজে অধিক গ্রাহক কমিশনে অভিযোগ ও পরামর্শ দাখিল করতে পারবে। ‘

বিটিআরসির ভাইস-চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র বলেন, কলসেন্টার ‘১০০’ এর অপারেশন কার্যক্রমে নতুন প্রতিষ্ঠান এআইভিত্তিক এপ্লিকেশন ইন্টিগ্রেশন গ্রাহকের অভিযোগ প্রতিকার ব্যবস্থাকে আরও বলিষ্ঠ করবে।

‘ এরফলে গ্রাহকের সকল প্রকার অভিযোগ ও পরামর্শ গ্রহণ সহজতর হবে’ উল্লেখ করেন তিনি।

বিটিআরসির এসএস বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাসিম পারভেজ বলেন, কমিশনের ১০০ কলসেন্টার চালু করার পর হতে এটাকে সময়পোযোগী করতে বিটিআরসির ওয়েবসাইটে কম্পলেইন বক্স সেবা চালু করা হয়, কলসেন্টারের আসন সংখ্যে বাড়ানো হয় । এছাড়া সেন্টারের কার্যক্রম ২৪ ঘন্টা চালু করা হয়।

‘এআইভিত্তিক চ্যাটবট সার্ভিস ও স্মার্ট আইভিআর প্রযুক্তি দেশের সকল সরকারি সংস্থার মধ্যে বিটিআরসি প্রথম বাস্তবায়ন করতে যাচ্ছে’ উল্লেখ করেন তিনি।

বিটিআরসির কাছে টেলিকম খাত নিয়ে বিভিন্ন অভিযোগের মধ্যে রয়েছে সিম বার, নেটওয়ার্ক ইস্যু, কোয়ালিটি অব সার্ভিস, ট্যারিফ রেট, রিচার্জ বা বিলিং, ডেটা ভলিউম ব্যবহার, এসএমস, ডেটার গতি, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস, প্রতারণামূলক কার্যক্রম, প্যাকেজ মাইগ্রেশন, কলড্রপ, কুইজ বা প্রাইজ বা অ্যাওয়ার্ড, সোশ্যাল মিডিয়া ও সাইবার সম্পর্কিত বিভিন্ন বিষয়।




Source by [author_name]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102