সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১০:২৪ পূর্বাহ্ন

তৃতীয় সন্তান হলেই ১২ লাখ টাকা, বেতনসহ পাওয়া যাবে এক বছর ছুটি!

  • Update Time : সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২



বিজ্ঞাপন

আন্তর্জাতিক ডেস্ক: বহুবছর ধরে এক সন্তান নীতিতে অটল ছিল চীন। মূলত জনসংখ্যা নিয়ন্ত্রণে রাখতে এই নীতিতে অটল ছিল চীন। কিন্তু পরিস্থিতি বদলাতে শুরু করেছে। দিন দিন দেশটিতে বয়স্ক মানুষের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় প্রয়োজনীয় শ্রম শক্তির যোগান দিতে এখন বেশি বেশি সন্তান নিতে উৎসাহিত করছে চীন সরকার।

সাউথ চায়না মর্নিং পোস্টের এক প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি চীনের প্রযুক্তি প্রতিষ্ঠান দা বেই নং টেকনোলজি গ্রুপ ঘোষণা দিয়েছে, তিনটি সন্তানের জন্ম দিলে কর্মীদের বেতনসহ এক বছর ছুটি দেওয়া হবে। সঙ্গে আর্থিক বোনাস দেওয়া হবে ১২ লাখ টাকা। এছাড়া বাবা হওয়া পুরুষ কর্মীদের ৯ মাসের ছুটি দেওয়ার কথা জানানো হয়।


বিজ্ঞাপন

শুধু তাই নয়, প্রথম ও দ্বিতীয় সন্তানের ক্ষেত্রেও বোনাস দিচ্ছে প্রতিষ্ঠানটি। এ ক্ষেত্রে প্রথম সন্তানের জন্য ৩০ হাজার ইউয়ান যা বাংলাদেশি মুদ্রায় যা ৪ লাখার টাকার বেশি। এছাড়া দ্বিতীয় সন্তানের ৬০ হাজার ইউয়ান বা বাংলাদেশি মুদ্রায় ৮ লাখ টাকা দেওয়ার ঘোষণা দিয়েছে সংস্থাটি।

মূলত জন্মহার বাড়াতে সরকারিভাবে উৎসাহ দেখানোর পর এগিয়ে আসছে বেসরকারি প্রতিষ্ঠানও।

বহু দশক ধরে কঠোরভাবে ‘এক সন্তান নীতি’ অনুসরণের পর ২০১৬ সালে চীন সেটি বাতিল করে দ্বিতীয় সন্তান নেওয়ার অনুমতি দেয় চীন সরকার। পরবর্তীতে ২০২১ সালে সরকার তিন সন্তান নেওয়ারও উৎসাহ দেয়। তারই পরিপেক্ষিতে প্রযুক্তি প্রতিষ্ঠানটি এই ঘোষণা দিল।

আট বউকে নিয়ে তার সুখী সংসার!

এছাড়া দেশটির কেন্দ্রীয় সরকারও সন্তান জন্ম দেওয়ার জন্য বিভিন্ন পুরস্কার ও সুযোগ-সুবিধা চালু করেছে যেখানে আর্থিক সুবিধা দেওয়ার পাশাপাশি ৯৮ দিনের বেতনসহ মাতৃত্বকালীন ছুটিও দেওয়া হচ্ছে।



Source by [সুন্দরবন]]

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102