শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১২:৫৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ: ৩৯ দিন পর ফেসবুকে ছবি আপলোড করলেন ওবায়দুল কাদের, নেই পর্যাপ্ত লাইক-কমেন্ট

  • Update Time : শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২
ব্রেকিং নিউজ: ৩৯ দিন পর ফেসবুকে ছবি আপলোড করলেন ওবায়দুল কাদের, নেই পর্যাপ্ত লাইক-কমেন্ট

ওবায়েদুল কাদের—বাংলাদেশ সরকারের একজন মন্ত্রী তো বটেই, পাশাপাশি সোশ্যাল মিডিয়ার এক ইনফ্লুয়েন্সারেরও নাম। একই সাথে মন্ত্রী এবং সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার হবার ইতিহাস তাঁর ঝুলিতেই প্রথম। প্রোফাইল ঘেটে দেখা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ফলোয়ার সংখ্যা সতের লাখ। প্রায় সারা বছরই মানুষ উন্মুখ হয়ে থাকেন তার জগদ্বিখ্যাত ছবির জন্য। যেদিন তিনি ছবি আপলোড করেন, সোশ্যাল মিডিয়ার বিরাজ করে এক ভিন্নরকম আমেজ। তবে কোনো এক অদ্ভুত কারণে ফেসবুকে আর আগের মতো নিয়মিত আসছেন না, এমনকি পর্যাপ্ত ছবিও দিচ্ছেন না ওবায়দুল কাদের৷ এ ঘটনায় বেশ শোকগ্রস্ত অবস্থায় সময় কাটাচ্ছেন তাঁর ভক্ত-অনুসারীরা।

ওবায়েদুল কাদের সর্বশেষ ছবি আপলোড করেন আজ থেকে তিন দিন আগে। ক্যাপশনে লেখা —

‘Omicron May Be a Blessing In Disguise’ যার বাংলা অর্থ দাঁড়ায়, ’অমিক্রন অভিশাপের আড়ালে আশীর্বাদও হতে পারে…’ এমন ইন্টেলেকচুয়াল ক্যাপশন দেখে অবাক হয়ে যান ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ। এই অ্যালবামে ছবির সংখ্যা মোট ১২ টি এবং রিয়েকশনের সংখ্যা মাত্র ১১ হাজার। ছবি এবং রিএকশন এর সংখ্যা তুলনা করলে দেখা যায় উভয়ই নিম্নগামী রাস্তায় অবস্থান করছে।

এর আগে কখনোই অ্যালবামগুলোতে ২০-২৫টির কম ছবি দেখা যায়নি। এবং রিয়েকশন ছিলো গড়ে ২০-৩০ হাজার। রিয়েকশনের সংখ্যা রাতারাতি কমে যাওয়ার নির্দিষ্ট কোন কারণ জানা না গেলেও দিন দিন ছবির সংখ্যা এভাবে কমতে থাকলে একসময় ওবায়দুল কাদেরের ছবি শুণ্যতায় ভুগবে ফেসবুক।  

এ প্রসঙ্গে স্যারের এক ডাই হার্ড ফ্যান রাসেল (২৭)  বলেন, ‘বিশ্বাস করবেন কি না জানিনা, আমি সপ্তাহের বেশিরভাগ দিনই অপেক্ষায় থাকি স্যারের ছবির। স্যারের ছবি দেখলে মনটা অটোমেটিক ফ্রেশনেসে ভরে যায়। কী যেন এক যাদু আছে এই ছবিতে! আমার মতো আরও অনেককেই চিনি যারা স্যারের ছবির অপেক্ষায় থাকে। এমনকি আমার স্ত্রী ঘুমোতে যাবার আগে এবং ঘুম থেকে ওঠার পর স্যারের ছবি দেখে। জানিনা স্যার কীভাবে ফ্যানবেজের ডিমান্ড উপেক্ষা করে এতো অল্প ছবি দিচ্ছেন…. স্যার, আপনি আমাদেরকে ভাতে মারেন কিন্তু দয়া করে ছবি না দেখিয়ে মারবেন না…’ এই বলে কান্নায় ভেঙে পড়েন মহানগরীর এই ভক্ত।

এছাড়াও মাঝে বেশকিছুদিন ভক্তকূলকে ব্যাপক দুশ্চিন্তায় ফেলে রেখেছিলেন মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদের। ষোলো দিন কেটে যাবার পরও নতুন ছবি ফেসবুকে আপলোড না করায় মুষড়ে পড়েছিলেন ভক্তরা। ততদিনে দেশের কয়েক জায়গায় কালো ব্যাজ পড়ে শোক দিবস পালন হয়েছে, কিছু জায়গায় অবস্থার উন্নতির জন্য হয়েছে মিলাদ মাহফিলের আয়োজন৷ এরপরে সৃষ্টিকর্তার অসীম দয়ায় সবার মাঝে আবার ফেরত এসেছেন এই জনপ্রিয় মন্ত্রী। শুধু তাই নয়, মাঝে ফেসবুক থেকে সকল ছবি ‘অনলি মি’ করে সরিয়ে রেখেছিলেন এই কিংবদন্তী। তখনও ভক্ত অনুসারীরা ভীষণ কষ্টে দিন নিপাত করে।

এ প্রসঙ্গে জেসমিন (২৮) নামের এক তরুণী বলেন, ‘জানি না স্যারের মুড সুইং হয় কি না। বা না হলেও, স্যার কেনো আমাদের সাথে ছবি নিয়ে ছিনিমিনি খেলেন। এক জীবনে স্যারের ছবি দেখা ছাড়া আর কিছুই চাই না। তবুও যদি স্যার এভাবে ছবির সংখ্যা কমাতে থাকেন, তাহলে এই জীবন রেখে কী লাভ?’




Source by [সুন্দরবন]]

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102