মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:২৩ পূর্বাহ্ন

নিপুনের কাছে দুই বেলা প্রাইভেট টিউশন নিতে চায় বিএনপির নেতারা

  • Update Time : রবিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২২
নিপুনের কাছে দুই বেলা প্রাইভেট টিউশন নিতে চায় বিএনপির নেতারা

লেখা-মোহাম্মদ ইমাম হোসেন

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে প্রথমবার হেরে গেলেও নানান আন্দোলন আদালত করে অবশেষে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন চিত্রনায়িকা নিপুন। নিপুনের এমন লড়াই ও অবশেষে বিজয় ছিনিয়ে আনার স্পৃহা মুগ্ধ করেছে বাংলাদেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপিকে। নিপুনের ঘুরে দাঁড়ানোয় মুগ্ধ দলটির নেতাকর্মীরা নিপুনের কাছে দুই বেলা প্রাইভেট টিউশন নিতে চায় বলেও ‘প্রাইভেট টিউটর দিচ্ছি-নিচ্ছি’ নামক একটি ফেসবুক গ্রুপ থেকে জানা যায়।

গতকাল রাত থেকে এমন গুঞ্জন শুরু হলে বিএনপির বিভিন্ন পর্যায়ে যোগাযোগের চেষ্টা করা হলেও কোনো সাড়া পাওয়া যাচ্ছিলো না। অসমর্থিত এক সূত্রে জানা যায় তারা সবাই ফোন বন্ধ করে নিপুনের কাছে প্রাইভেট টিউশন বাস্তবায়ন করতে রুদ্ধদ্বার বৈঠকে বসেছেন।

তার আগে দলীয় তৃণমূলের নেতাকর্মীরা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে জড়ো হয়। তারা জোর দাবি জানায় আগামী ঈদের পর যে আন্দালন হবে সেই আন্দোলন গতিশীল করতে হলে এই মুহূর্তে নিপুনের কাছে দুই বেলা প্রাইভেট টিউশনের কোনো বিকল্প নেই।

প্রকাশ্যে কেন্দ্রীয় নেতারা কোনো মতামত না দিলেও এতে তাদের সম্মতি ছিলো বলে হাওয়া থেকে পাওয়া এক খবরে জানা যায়। রাতে সকল কেন্দ্রীয় নেতারা স্কাইপিতে এক জরুরি মিটিং আয়োজন করে। ইন্টারনেট কানেকশন বন্ধ করে করা এই মিটিয়ের পুরোটা জুড়েই ছিলো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারন সম্পাদক পদপ্রার্থী নিপুনের আন্দোলন ও সফলতার গল্প। হেরে গিয়েও কিভাবে আন্দোলন, আদালত, সংবাদ সম্মেলন ও বিজয়ের কান্না করতে হয় তা নিয়ে বিশদ আলোচনা।  

অফিসিয়ালি কোনো সংবাদ সম্মেলন না করলেও বিভিন্ন সূত্রে খবর আসতে থাকে ইদের পর সারা দেশের ক্ষমতা বঞ্চিত সর্বদলিয় ঐক্য পরিষদ যে যুগপথ আন্দোলনের কথা বিএনপি ভাবছে তাতে নিপুনের এই কৌশলই অনুসরণকরবেন তারা। একাধিক ব্যাচ করে তারা নিপুনের কাছে প্রাইভেট পড়বেন। সেই লক্ষ্যে ইতোমধ্যে একটি সংক্ষিপ্ত সিলেবাসও প্রস্তুত করেছেন তারা। তবে এই সিলেবাস নিয়ে কিছু নেতাকর্মীর মাঝে অসন্তোশ লক্ষ করা গেছে। এত কম সময়ে এই সংক্ষিপ্ত সিলেবাস তারা শেষ করতে পারবেন কি না তা নিয়ে শুরু হয়েছে দ্বন্দ্ব। অনেকে গোপনে নিপুনের কাছে গুরুত্বপূর্ণ প্রশ্ন দাগিয়ে আনতে গিয়েছেন বলেও খবর পাওয়া গেছে।

দেশের বাইরের নেতারা আপাতত বিদেশ থেকে জুম ক্লাসের মাধ্যমে অংশগ্রহণ করবে বলেও নিশ্চিত করেছে বিএনপির একটি সূত্র।

এই ঘটনা জানাজানি হলে নিপুনের কাছে সঙবাদ পৌঁছানোর আগেই ‘টিউশনি দিচ্ছি-নিচ্ছি’  নামক একটি ফেসবুক গ্রুপ বিষয়টি জেনে যায়। বিএনপির সাথে এক গোপনে মিটিঙে তারা জানান, ‘নিপুনকে নিক বা যাকেই নিক, টিচারের কাছ থেকে প্রথম মাসের ৭০% টাকা যেন তারা পায়। টিউশনির মার্কেটে এটাই নিয়ম।’

 




Source by [সুন্দরবন]]

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102